শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭:২৫ অপরাহ্ন
ঘোষনা
চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে মিশা সভাপতি ডিপজল সম্পাদক নির্বাচিত গলায় ওড়না পেচিয়ে ঝুলন্ত অবস্থায় পাওয়া গিয়েছে শিশু মরিয়মের লাশ। রোজা-ঈদের ছুটি শেষে রোববার খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান রাজশাহীর পবা উপজেলায় ট্রাকচাপায় নিহত ৩, আহত ২ ফরিদপুরের সদর চর গজারিয়া এলাকায় অটোভ্যান ছিনিয়ে নিয়ে চালককে হত্যা: গ্রেফতার ৩ রায়গঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস পদপ্রার্থী জনপ্রিয়তার শীর্ষে মোঃ লিটন হোসেন খান শ্রীপুরে কাভার্ডভ্যানের ধাক্কায় দুই সাংবাদিক আহত রাজশাহী অনলাইন সাংবাদিক ফোরামের দ্বিবার্ষিক নির্বাচন অনুষ্ঠিত নড়াইলের লাহুড়িয়া এলাকায় অভিযান চালিয়ে ১২ কেজি গাঁজা ও প্রাইভেটকারসহ গ্রেফতার ২ মুজিবনগর দিবস উপলক্ষ্যে রাজশাহী জেলা ও নগর আ. লীগের উদ্যোগে বিশাল জনসভা

বাগেরহাটে ৯৯৯ এ ফোন করে উদ্ধার হল কুমির।

মিজানুর রহমান সাগর
  • আপডেট টাইম : শনিবার, ৮ জানুয়ারী, ২০২২
  • ২৭৪ বার পঠিত

বাগেরহাটের রামপালে জেলের জালে আটকেপড়া নোনা পানির একটি কুমির উদ্ধার করেছে চাদঁপাই রেঞ্জের বন বিভাগের কর্মীরা। শনিবার (৮ জানুয়ারী) সকালে উপজেলার রাজনগর গ্রাম থেকে কুমিরটি উদ্ধার করা হয়। এর আগে শুক্রবার রাতে নদীতে মাছ ধরার সময় এক জেলের জালে কুমিরটি আটকে যায়। সেসময় রাজু নামের এক যুবক ৯৯৯ কল করে বিষয়টি পুলিশকে জানায়। পুলিশ বন বিভাগকে বিষয়টি জানালে বন বিভাগ কুমির উদ্ধারের ব্যবস্থা গ্রহণ করে।

শনিবার সকালে বনের চাদঁপাই রেঞ্জের করমজল বন্যপ্রানী প্রজনন কেন্দ্রের প্রানী বিশেষজ্ঞ ও করমজল বন্যপ্রানী প্রজনন কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা হাওলাদার আজাদ কবির বনরক্ষীদের নিয়ে রামপাল উপজেলার রাজনগর গ্রাম থেকে জেলেদের জালে আটকেপড়া কুমিরটিকে উদ্ধার করে। উদ্ধার হওয়া কুমিরটি এদিন দুপুরে সুন্দরবনের করমজল খালের একটি ক্যানেলে অবমুক্ত করা হয়।

করমজল বন্যপ্রানী প্রজনন কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা হাওলাদার আজাদ কবির বলেন, বন্যপ্রাণী উদ্ধার ও রক্ষা করা, লালন পালন এবং সংরক্ষণ করাই আমাদের কাজ। রামপাল খাল থেকে জেলেদের জালে আটকে পড়া একটি বড় কুমিরকে এলাকাবাসীর হাতে থেকে উদ্ধার করা হয়েছে এবং পুনরায় সুন্দরবনের একটি খালের ক্যানেলে নিরাপদ স্থানে অবমুক্ত করা হয়েছে।
৪ ফুট লম্বা কুমিরটির বয়স আনুমানিক ৫ থেকে ৬ বছর বলে জানান তিনি।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই পত্রিকার সকল সংবাদ, ছবি ও ভিডিও স্বত্ত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক মাতৃজগত    
কারিগরি সহযোগিতায়ঃ Bangla Webs
banglawebs999991