বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ১২:১৯ অপরাহ্ন
ঘোষনা
মুজিবনগর স্মৃতি কমপ্লেক্সকে আন্তর্জাতিক মানের পর্যটন কেন্দ্র গড়ে তোলা হবে মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নারায়নগঞ্জের আড়াইহাজারে ৩৪ কেজি গাজাসহ ২ জন গ্রেফতার দক্ষিণ এশিয়ার অন্যতম বৃহত্তম বি এ ডি সি ফার্ম দত্তনগরের ইতিহাস ও ঐতিহ্য হাতির আক্রমণে নিহত জাহিদের পরিবারের পাশে এমপি নিখিল সিপিএল নাইট ক্রিকেট টুর্নামেন্ট সর্দ্দারপাড়া পারচৌপুকুরিয়া দুর্গাপুর পবিত্র ঈদ-উল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন খান সেলিম রহমান সবাইকে পবিত্র ঈদ-উল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন বাংলাদেশ সেন্ট্রাল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোঃ মাহিদুল হাসান সরকার শাহজাদপুর পৌর মেয়রের উদ্যাগে ৪০০ দুস্থ পরিবারের মাঝে ঈদ উপহার বিতরণ করেন সবাইকে পবিত্র ঈদ-উল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন বাংলাদেশ সেন্ট্রাল প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি খান সেলিম রহমান

ভোট দিতে এসে জানলেন ভোট স্থগিত,বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটি গঠনে অনিয়মের অভিযোগ

সাইফুল্লাহ নাসির,আমতলী (বরগুনা) প্রতিনিধিঃ
  • আপডেট টাইম : বুধবার, ৯ মার্চ, ২০২২
  • ৩২৩ বার পঠিত

বরগুনার তালতলী উপজেলার বগীরহাট মাধ্যমিক বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটি গঠনে অনিয়ম ও পক্ষ-পাতিত্বের অভিযোগ পাওয়া গেছে।অদৃশ্য কারনে সংশ্লিষ্ট প্রিজাইডিং অফিসার নির্ধারিত তারিখে নির্বাচন বন্ধ করে দেওয়ায় ভোটাররা ভোট দিতে এসে জানলেন ভোট স্থগিত করা হয়েছে। তবে এ বিষয়ে ভোটার অথবা প্রার্থীদের কোন ধরনের লিখিত ব্যাখ্যা দেয়া না হলেও নির্বাচনে রিটার্নিং অফিসারের দায়িত্বে থাকা তালতলী উপজেলার নির্বাহী কর্মকর্তার দাবি আইন-শৃঙ্খলা পরিস্থিতির শংকায় তাৎক্ষনিকভাবে নির্বাচন বন্ধ করে দেয়া হয়েছে।

বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির সভাপতি প্রার্থী ম্যানেজিং কমিটির সাবেক সভাপতি ও দাতা সদস্য মোঃ দেলোয়ার হোসেন সিকদার অভিযোগ করেন, বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি গঠনের লক্ষ্যে অভিভাবক সদস্য নির্বাচন গত ২রা মার্চ ২০২২ খ্রিঃ তারিখ সম্পন্ন হয়েছে। অভিভাবক সদস্য নির্বাচন শেষ হলে প্রিজাইডিং অফিসার মোঃ শফিউল আলম (উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার) গত ০৭ ই মার্চ ২০২২ খ্রিঃ তারিখ রোজ রবিবার বেলা ১২ টার সময় সভাপতি নির্বাচনের দিন ধার্য্য করে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ ইদ্রিসুর রহমানকে লিখিতভাবে অবহিত করেন।

ওই তারিখ অনুযায়ী সুষ্ঠুভাবে ভোট নেয়ার জন্য সকল আয়োজন সম্পন্ন করা হয়। আইনশৃংখলা রক্ষাকারী বাহিনীসহ সকল প্রস্তুতি নেয়া হয়েছিল। অতঃপর বিদ্যালয়ের প্রধান শিক্ষক সকল ক্যাটাগরির নির্বাচিত সদস্যগণকে ৭ মার্চ ২০২২ খ্রিঃ তারিখ সভাপতি নির্বাচনের জন্য সকলকে অবহিত করেন। ধার্য্য তারিখে সকল ক্যাটাগরির সদস্যগণ সভাপতি নির্বাচনের জন্য বিদ্যালয়ে উপস্থিত হয়।

বেলা সাড়ে ১১টার দিকে প্রিজাইডিং অফিসার মোঃ শফিউল আলম (উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার) বিদ্যালয়ের প্রধান শিক্ষককে মুঠোফোনের মাধ্যমে সভাপতি নির্বাচন স্থগিত করার কথা জানায়।

নির্বাচিত সকল ক্যাটাগরির সদস্যগণ প্রিজাইডিং অফিসারের নিকট মুঠোফোনের মাধ্যমে সভাপতি নির্বাচনের কার্যক্রম স্থগিত করার বিষয়টি জানতে চাইলে তিনি বলেন, উপজেলা নির্বাহী অফিসারের নির্দেশক্রমে সভাপতি নির্বাচনের কার্যক্রম নোটিশ ব্যতীত স্থগিত ঘোষণা করা হয়েছে। এ ঘটনায় স্কুলের সভাপতি পদ প্রার্থী ভোটার ও স্কুলের শিক্ষার্থীদের অভিভাবকদের মধ্যে চরম ক্ষোভ বিরাজ করছে।

সভাপতি পদপ্রার্থী ও জমিদাতা মোঃ দেলোয়ার হোসেন সিকদার বলেন, একটি ষড়যন্ত্রকারী মহল প্রিজাইডিং অফিসারের যোগসাজসে আমি যাতে সভাপতি নির্বাচিত না হতে পারি সে জন্য ষড়যন্ত্র করে নির্বাচন বন্ধ করেছেন। তিনি অতিদ্রæত নির্বাচন দেয়ার জন্য প্রশাসনের উচ্চমহলের আশু হস্তক্ষেপ কামনা করছেন।

এ বিষয়ে তালতলী উপজেলা নির্বাহী অফিসার মোঃ কাওছার হোসেন মুঠোফোনে বলেন, আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতির আশংকায় নির্বাচন স্থগিত করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই পত্রিকার সকল সংবাদ, ছবি ও ভিডিও স্বত্ত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক মাতৃজগত    
কারিগরি সহযোগিতায়ঃ Bangla Webs
banglawebs999991