শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১১:৫২ পূর্বাহ্ন
ঘোষনা
নড়াইলের লাহুড়িয়া এলাকায় অভিযান চালিয়ে ১২ কেজি গাঁজা ও প্রাইভেটকারসহ গ্রেফতার ২ মুজিবনগর দিবস উপলক্ষ্যে রাজশাহী জেলা ও নগর আ. লীগের উদ্যোগে বিশাল জনসভা শাহজাদপুরে কিশোরের হাত-পা বাঁধা ঝুলন্ত মরদেহ উদ্ধার শাহজাদপুরে প্রাণিসম্পদ প্রদর্শনী ২০২৪ শুভ উদ্বোধন মুজিবনগর স্মৃতি কমপ্লেক্সকে আন্তর্জাতিক মানের পর্যটন কেন্দ্র গড়ে তোলা হবে মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নারায়নগঞ্জের আড়াইহাজারে ৩৪ কেজি গাজাসহ ২ জন গ্রেফতার দক্ষিণ এশিয়ার অন্যতম বৃহত্তম বি এ ডি সি ফার্ম দত্তনগরের ইতিহাস ও ঐতিহ্য হাতির আক্রমণে নিহত জাহিদের পরিবারের পাশে এমপি নিখিল সিপিএল নাইট ক্রিকেট টুর্নামেন্ট সর্দ্দারপাড়া পারচৌপুকুরিয়া দুর্গাপুর

মোবারকগঞ্জ চিনিকলে আখ রোপন ও দেশী চিনি উৎপাদনের লক্ষ্যে ফটকসভা অনুষ্ঠিত

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শনিবার, ১৫ অক্টোবর, ২০২২
  • ২৬১ বার পঠিত

লিমন হোসেন ঝিনাইদহ জেলা প্রতিনিধিঃদক্ষিণ পশ্চিম অঞ্চলের ভারি শিল্প প্রতিষ্ঠান ঝিনাইদহ জেলার কালীগঞ্জ উপজেলার মোবারকগঞ্জ চিনিকলে এক ফটকসভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার( ১৫ অক্টোবর ) সকালে মোবারকগঞ্জ চিনিকলের কারখানার মেইন ফটকের সামনে ফটকসভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্যে রাখেন ঝিনাইদহ -৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার। অনুষ্ঠানে সভাপতিত্বে করেন মোবারকগঞ্জ চিনিকলের শ্রমিক কর্মচারী ইউনিয়ন ও চিনিকল শ্রমিক ফেডারেশন এর আইন ও দরকষাকষি সম্পাদক গোলাম রসুল। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন চিনিকলের ব্যবস্থাপনা পরিচালক রাকিবুল ইসলাম খান।আরো উপস্থিত ছিলেন চিনিকলের মহাব্যবস্থাপক আলমগীর হোসেন(কারখানা) ,আশিকুর রহমান ( প্রশাসন), জাহিদুল ইসলাম (অর্থ) মঞ্জুরুল ইসলাম (ইক্ষু কৃষি)গৌতম মন্ডল ( ইক্ষু বিভাগের ডিজিএম সম্পসারণ),বিধান চন্দ্র রায় (ডিসিএমই যন্ত্র) সহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও মোচিক শ্রমিক ইউনিয়নের সাধারন সম্পাদক শরিফুল ইসলাম। আলোচনা সভায় আরও বক্তব্যে রাখেন ৪নং নিয়ামতপুর ইউপির সাবেক চেয়ারম্যান ও মোচিক ইক্ষু করনিক লিটন হোসেন এবং শ্রমিক কর্মচারীরা। সভায় চিনিকলের ব্যবস্থাপনা পরিচালক তার বক্তব্যে বলেন, বিগত বছরের চেয়ে এবছর সরকার আখের দাম বৃদ্ধিসহ জমিতে বেশি ফলনের জন্য উন্নত জাতের আখের বীজ চাষীদের দেওয়া হচ্ছে। তিনি আখ চাষীদের বেশি বেশি আখ চাষের আহবান জানান।চিনিকলের শ্রমিক ইউনিয়ন এর সভাপতি বলেন আখ চাষ করুণ, চাষীদের দাবি সময়মত পুরণ করা হবে।

প্রধান অতিথি ঝিনাইদহ- ৪ আসনের সংসদ সদস্য তার বক্তব্যের মাধ্যমে বলেন, দেশীয় চিনি উৎপাদনে মোবারকগঞ্জ চিনিকলের যথেষ্ট অবদান রয়েছে । সম্প্রতি সরকার আখের মূল্য বৃদ্ধি করেছে এই শিল্পকে টিকিয়ে রাখার জন্য। তাই আমাদের সকলের উচিত হবে নিজ নিজ জায়গা থেকে মোবারকগঞ্জ সুগার মিল তথা চিনি শিল্পের জন্য কাজ করে যাওয়া। জকের ফটকসভা অনুষ্ঠানের আয়োজন করে মোবারকগঞ্জ চিনিকলের শ্রমিক ও কর্মচারী ইউনিয়ন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই পত্রিকার সকল সংবাদ, ছবি ও ভিডিও স্বত্ত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক মাতৃজগত    
কারিগরি সহযোগিতায়ঃ Bangla Webs
banglawebs999991