বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২:৩০ পূর্বাহ্ন
ঘোষনা
ঝিনাইদহে বৃষ্টির আশায় কেঁদে বুক ভাসালেন মুসল্লীরা বাংলাদেশ সমাজ সেবা ফাউন্ডেশন কর্তৃক তৃষ্ণা নিবারণ উপকরণ বিতরণ নাটোরে বাগাতিপাড়ায় আগুনে পুড়ে নিঃস্ব ৬ পরিবার শ্রীপুরে তালাবদ্ধ ঘর থেকে গলাকেটে হত্যার ঘটনায় জড়িত ২ জনকে গ্ৰেফতার করেছে র‌্যাব-১ রায়গঞ্জে শিক্ষা বিষয়ক গ্লোবাল এ্যাকশন সপ্তাহ পালিত ঝিনাইদহ র‌্যাবের অভিযানে মানব পাচার চক্রের মূলহোতা গ্রেফতার আরএমপি’র মাসিক অপরাধ পর্যালোচনা সভা অনুষ্ঠিত সি‌লেট বিভা‌গের শ্রেষ্ঠ ও‌সি নির্বাচিত হলেন, ছাতক থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ শাহ আলম জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধা আলী হোসেনের রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্ন নীলফামারী ডোমার উপজেলায় এক যুবক ট্রেনে কাটা পরে নিহত 

রাসিক ১৪নং ওয়ার্ড কাউন্সিলর আনার’র মনোনয়ন উত্তোলন

মোঃ শহিদুজ্জামান সোহেল রাজশাহী ব্যুরো:
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৯ মে, ২০২৩
  • ১০৮ বার পঠিত

 

 

আগামী ২১ জুন রাজশাহী সিটি কর্পোরেশন নির্বাচন। এই নির্বাচনে পুণরায় প্রতিদন্দিতা করার জন্য বর্তমান কাউন্সিলর আনোয়ার হোসেন আনার সোমবার বেলা ১২টার দিকে রাজশাহী নির্বাচন কার্যালয় হতে মনোনয়ন ফরম উত্তোলন করেন। কাউন্সিলর প্রার্থী না আসলেও তাঁর সমর্থক ও কর্মীরা এসে এই মনোনয়ন ফরম উত্তোলন করে নিয়ে যান। মনোনয়ন ফরম উত্তোলন উপলক্ষে সকাল ১০টার দিকে কাউন্সিলর আনার ধর্মীয় নেতৃবৃন্দ, ওলামায়ে একরাম, বিভিন্ন মসজিদের ইমাম ও মোয়াজে¥ সহ এলাকাবাসী, কর্মীসমর্থক ও ভোটারদের নিয়ে আলোচনা সভা ও দোয়ার মাহফিল করেন।

সভায় সভাপতিত্ব করেন ১৪নং ওয়ার্ড কাউন্সিলর আনোয়ার হোসেন আনার। উপস্থিত ছিলেন তেরখাদিয়া পশ্চিম পাড়া জামে মসজিদের পেশ ইমাম মাওলানা ইমরান আজিজ, কলেজপাড়া জামে মসজিদের পেশ ইমাম মাওলানা আনিসুর রহমান, নূর মসজিদের পেশ ইমাম মাওলানা আবজাল হোসেন হামিদী, এ্যারাবিয়ান মাদ্রাসা জামে মসজিদের পেশ ইমাম মাওলানা শফিকুল ইসলাম, তেরখাদিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক লিয়াকত কুমকুম ও হেতম খাঁ বড় মসজিদের পেশ ইমাম মাওলানা ইয়াকুব আলী।

এছাড়াও ১৪নং ওয়ার্ড আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, মহিলা লীগ, শ্রমিক লীগ ও ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের নেৃৃতৃবৃন্দ, মহল্লা কমিটি ও পরিবেশ সংরক্ষণ কমিটির সভাপতি, সাধারণ সম্পাদকসহ কার্যনির্বাহী সদস্যসহ অত্র ওয়ার্ডের হাজার হাজার নারী পুরুষ আলোচনা ও দোয়ায় অংশগ্রহন করেন। দোয়া শেষে উপস্থিত সকলেই মিলেই অত্র ওয়ার্ডে নির্বাচনী র‌্যালি করেন।

সভাপতির বক্তব্যে আনোয়ার হোসেন আনার বলেন, কাউন্সিলর হওয়ার পর থেকে এ পর্যন্ত তিনি সকলের সহযোগিতায় অনেক কাজ করেছেন। অত্র ওয়ার্ডে প্রায় নব্বই শতাংশ উন্নয়নমূলক কাজ সম্পন্ন হয়েছে। তিনি বলেন, রাজশাহীর উন্নয়নের রুপকার রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন এর সার্বিক সহযোগিতায় তিনি এই ওয়ার্ডে উন্নয়ন করেছেন। করোনা না হলে কোন কাজই অবশিষ্ট থাকতো না বলে উল্লেখ করেন তিনি। চলমান উন্নয়নমূলক কাজ শেষ করতে এবং আগামীতে আবারও সেবা করার জন্য ওয়ার্ডবাসীর নিকট দোয়া ও ভোট প্রার্থনা করেন তিনি।

তাঁর বক্তব্যের পূর্বে এবারের নির্বাচনের জন্য তিনি ইস্তেহার উপস্থিত সকলের সামনে উপস্থাপন করেন। ইস্তেহারে তিনি উল্লেখ করেন পরিকল্পিতভাবে টেকসই রাস্তা, ড্রেন ইত্যাতি নির্মান ও উন্নয়ন কার্যক্রমের চলমান ধারা আরো বড় আকারে অব্যাহত রাখা, শতভাগ শিক্ষিত ওয়ার্ড করে তুলতে কার্যকলী পদক্ষেপ গ্রহন, রাস্তাঘাট আলোকিত করা এবং অকাংখিত দুর্ঘটনা রোধে কার্যক্রর প্রদক্ষেপ গ্রহন, দুঃস্থ অসহায় নারী ও প্রবীনদের মাঝে সরকারীভাবে প্রাপ্ত সম্মানী সময়মত বন্টন, নারীদের কর্মক্ষম ও স্বাবলম্বী করে গড়ে তুলতে জীবনমুখি প্রশিক্ষণ প্রদান, প্রতিবন্ধিভাতা, বয়স্কভাতা ও শিক্ষাভাতা ইত্যাদিসহ সরকারী বিভিন্ন সেবা বিনামূল্যে নিশ্চিত করেছেন তিনি।

তিনি আরো উল্লেখ করেন স্বাস্থ্য-সেবা সহজলভ্য করতে নারী, শিশু ও বয়স্ক-অসহায় ব্যক্তিদের বিনামূল্যে নিয়মিতভাবে ডাক্তারী পরামর্শ প্রদানের ব্যবস্থা গ্রহন করা, নাগরিকসেবা প্রাপ্তিকে আরো সহজলভ্য করতে ওয়ার্ড কার্যালয়ে হেল্পডেস্ক চালু করা, স্মাট ওয়ার্ড গড়তে অনলাইন ভিত্তিক সেবা সহজলভ্য করার চলমান প্রচেষ্টা বিস্তৃত, বিভিন্ন বিরোধ নিস্পত্তিতে আপোষ-মিমাংসার ব্যবস্থা চলমান রেখে ওয়ার্ডবাসীকে বিনামূল্যে আইনী সহায়তা প্রদান চলমান থাকবে, ওয়ার্ডের গুরুত্বপুর্ন রাস্তাঘাট নিরাপদ ও নৈরাজ্যমুক্ত করতে গুরুত্বপূর্ণ অবস্থানে পর্যায়ক্রমে সি.সি ক্যামেরা স্থাপনে প্রয়োজণীয় ব্যবস্থা গ্রহন অব্যাহত থাকবে।

এছাড়াও ওয়ার্ডবাসীদের জন্য সরকারী বিভিন্ন আর্থিক সহযোগিতার পাশাপাশি নিজ উদ্যোগে অসহায় বয়স্ক ব্যক্তিসহ অন্যান্য ব্যাক্তিদের যথাসম্ভব আর্থিক সহায়তা প্রদান, ওয়ার্ডবাসীর মধ্যে টি.সি.বি ও রেশন কার্ড ইত্যাদির মাধ্যমে প্রয়োজনীয় খাদ্যসামগ্রী সরবরাহ করে ওয়ার্ডবাসীদের ব্যয়ভার লাঘবের চেষ্টা অব্যাহত রাখা, মাদক আসক্ত একটি ভয়াবহ সামাজিক ব্যাধি এই ব্যাধি নির্মূলে সকলকে সঙ্গে নিয়ে সচেতনতামূলক সেমিনার আয়োজন করা, মাদকাশক্তদের অনুশাসনের মাধ্যমে সমাজের মূল ধারায় ফিরিয়ে আনার প্রচেষ্টা অব্যাহত রাখা, শিশু-কিশোরসহ ওয়ার্ডের সকলের শারিরীক গঠন, সুস্থ মননশীলতা তৈরীতে আরও বেশী ক্রীড়া প্রতিযোগিত, শিক্ষা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়াজনে প্রয়োজনীয় উদ্যোগ ও সহযোগিতা অব্যাহত রাখা।

ধমীয় আদর্শে ওয়ার্ডবাসীদের উজ্জীবিত করতে অত্র ওয়ার্ডের ধর্মীয় প্রতিষ্ঠানের মাধ্যমে ধর্মীয় শিক্ষায় উৎসাহীত করতে তার প্রচেষ্টা চলমান থাকবে এবং অত্র প্রতিষ্ঠানে কর্মরত ব্যক্তিদের সহায়তা সহযোগিতা ও সম্মান সমুন্নত রাখা হবে, বিনামূল্যে দাফন কার্য সম্পন্ন করতে একাধিক কবর খনন কমিটি গঠন করা হয়েছে। আগামীতে এই কমিটি আরো অধিকহারে করা ও ১৪ নং ওয়ার্ডের চলমান অবকাঠামোগত ও সামজিক উন্নয়নমূলক কাজগুলি অব্যাহত রেখে সবার সহযোগিতা ও পরামর্শে জনকল্যাণমূখী নতুন নতুন পরিকল্পনা গ্রহন ও বাস্তবায়ন করতে তিনি সচেষ্ট থাকবেন বলে ইস্তেহারে উল্লেখ করেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই পত্রিকার সকল সংবাদ, ছবি ও ভিডিও স্বত্ত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক মাতৃজগত    
কারিগরি সহযোগিতায়ঃ Bangla Webs
banglawebs999991