বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১০:৫৭ অপরাহ্ন
ঘোষনা
সিরাজগঞ্জে জেলেদের বিকল্প কর্মসংস্থান সৃষ্টিতে উপকরণ বকনা বাছুর বিতরণ র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন র‌্যাবের নতুন মুখপাত্র হলেন কমান্ডার আরাফাত মাটি খননের সময়ে বেড়িয়ে আসা মাইন ও মর্টার সেল বিস্ফোরণ ঝিনাইদহে বৃষ্টির আশায় কেঁদে বুক ভাসালেন মুসল্লীরা বাংলাদেশ সমাজ সেবা ফাউন্ডেশন কর্তৃক তৃষ্ণা নিবারণ উপকরণ বিতরণ নাটোরে বাগাতিপাড়ায় আগুনে পুড়ে নিঃস্ব ৬ পরিবার শ্রীপুরে তালাবদ্ধ ঘর থেকে গলাকেটে হত্যার ঘটনায় জড়িত ২ জনকে গ্ৰেফতার করেছে র‌্যাব-১ রায়গঞ্জে শিক্ষা বিষয়ক গ্লোবাল এ্যাকশন সপ্তাহ পালিত ঝিনাইদহ র‌্যাবের অভিযানে মানব পাচার চক্রের মূলহোতা গ্রেফতার আরএমপি’র মাসিক অপরাধ পর্যালোচনা সভা অনুষ্ঠিত

শান্তিরক্ষা মিশনে নিহত সেনা সদস্যের দাফন সম্পন্ন

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : রবিবার, ১৬ অক্টোবর, ২০২২
  • ১৫১ বার পঠিত

মোঃ লুৎফর রহমান লিটন সিরাজগঞ্জ বিশেষ প্রতিনিধিঃসিরাজগঞ্জের সেন্ট্রাল আফ্রিকান প্রজাতন্ত্রে শান্তিরক্ষা মিশনে নিহত জাতিসংঘ শান্তিরক্ষা বাহিনীর সদস্য বাংলাদেশ সেনাবাহিনীর সৈনিক শরীফের দাফন সম্পন্ন হয়েছে। শনিবার (১৫ অক্টোবর) দুপুর ৩টার দিকে নামাজে জানাজা শেষে রাষ্টীয় মর্যাদায় গ্রামের বাড়ি সিরাজগঞ্জের বেলকুচি উপজেলার বেড়া খারুয়া কবরস্থানে তার দাফন সম্পন্ন হয়।

এর আগে, দুপুরে সেনাবাহিনীর লাশবাহী গাড়িতে করে বেড়া খারুয়া গ্রামে শরীফের মরদেহ এসে পৌঁছালে স্বজনরা কান্নায় ভেঙে পড়ে। বাবা-মা ও স্ত্রীসহ স্বজনদের আহাজারিতে পরিবেশ ভারী হয়ে ওঠে। সেনাবাহিনী ও জাতিসংঘের পতাকা মোড়ানো কফিনে মরদেহ গ্রহণ করেন বাবা লেবু তালুকদার।

জানাজা নামাজে উপস্থিত ছিলেন বেলকুচি উপজেলা পরিষদের চেয়ারম্যান নুরুল ইসলাম সাজেদুল, ভাইস চেয়ারম্যান ইউসুফ আলী শেখ, পৌর মেয়র সাজ্জাদুল হক রেজা, সাবেক ভাইচ চেয়ারম্যান আরিফুল ইসলাম সোহেল, স্থানীয় সংসদ সদস্যের ব্যক্তিগত সহকারী সেলিম রেজা, বেলকুচির সাবেক সেনা সদস্যরা ও শরীফুলের বন্ধু বান্ধব, আত্মীয়-স্বজনসহ এলাকার হাজার হাজার মানুষ।

প্রসঙ্গত, বেলকুচি উপজেলার বেড়া খারুয়া গ্রামের তাঁত শ্রমিক লেবু তালুকদারের প্রথম সন্তান শরিফ। তার ছোট এক ভাই ও এক বোন রয়েছে। শরিফ বেলকুচির আলহাজ্ব সিদ্দিক উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পাশ করার পর গত ২০১৭ সালে সেনাবাহিনীতে যোগ দেন। গত বছর ডিসেম্বর জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে যান। বাংলাদেশ সেনাবাহিনীর একটি পদাতিক ব্যাটালিয়ন (ব্যানব্যাট-৮) ২০২১ সালের ৯ নভেম্বর থেকে বিস্তীর্ণ এলাকাজুড়ে শান্তিক্ষায় নিয়োজিত থাকেন।

গত মঙ্গলবার (৪ অক্টোবর) দুর্গম এলাকায় মোতায়েন অন্যতম অস্থায়ী ক্যাম্প কুই থেকে পরিচালিত যান্ত্রিক টহলের একটি দল মেজর আশরাফের নেতৃত্বে স্থানীয় সময় সন্ধ্যা সাড়ে ৭টায় কাইতা এলাকায় টহলে যায়। বাংলাদেশ সময় রাত ১টা ৩৫ মিনিটে ফেরার পথে পুঁতে রাখা আইইডি বিস্ফোরণ হলে টহল কমান্ডার মেজর আশরাফকে বহনকারী প্রথম গাড়িটি প্রায় ১৫ ফুট দূরত্বে ছিটকে পড়ে। এতে সৈনিক শরিফ, সৈনিক জাহাঙ্গীর ও সৈনিক জসিম গুরুতর আহত হয়। জরুরি ভিত্তিতে প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য ১৪৪ কিলোমিটার দূরে বোয়ারে মিনুসকা হাসপাতালে নেয়া হলে চিকিৎসকরা তাদের মৃত ঘোষণা করে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই পত্রিকার সকল সংবাদ, ছবি ও ভিডিও স্বত্ত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক মাতৃজগত    
কারিগরি সহযোগিতায়ঃ Bangla Webs
banglawebs999991