শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৩:৩৮ পূর্বাহ্ন
ঘোষনা
রোজা-ঈদের ছুটি শেষে রোববার খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান রাজশাহীর পবা উপজেলায় ট্রাকচাপায় নিহত ৩, আহত ২ ফরিদপুরের সদর চর গজারিয়া এলাকায় অটোভ্যান ছিনিয়ে নিয়ে চালককে হত্যা: গ্রেফতার ৩ রায়গঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস পদপ্রার্থী জনপ্রিয়তার শীর্ষে মোঃ লিটন হোসেন খান শ্রীপুরে কাভার্ডভ্যানের ধাক্কায় দুই সাংবাদিক আহত রাজশাহী অনলাইন সাংবাদিক ফোরামের দ্বিবার্ষিক নির্বাচন অনুষ্ঠিত নড়াইলের লাহুড়িয়া এলাকায় অভিযান চালিয়ে ১২ কেজি গাঁজা ও প্রাইভেটকারসহ গ্রেফতার ২ মুজিবনগর দিবস উপলক্ষ্যে রাজশাহী জেলা ও নগর আ. লীগের উদ্যোগে বিশাল জনসভা শাহজাদপুরে কিশোরের হাত-পা বাঁধা ঝুলন্ত মরদেহ উদ্ধার শাহজাদপুরে প্রাণিসম্পদ প্রদর্শনী ২০২৪ শুভ উদ্বোধন

শ্রীপুরে পরীক্ষা কেন্দ্র থেকে ফেসবুকে লাইভ, ২ পরীক্ষার্থীসহ বহিষ্কার ৪

শামীম আল মামুন 
  • আপডেট টাইম : রবিবার, ২৫ সেপ্টেম্বর, ২০২২
  • ১৮৭ বার পঠিত

গাজীপুরের শ্রীপুরে পরীক্ষা কেন্দ্রে ফেসবুক লাইভে আসে দুজন পরীক্ষার্থী। পরীক্ষা শেষে কেন্দ্রের ভেতরে ওই শিক্ষার্থী তাদের নিজস্ব ফেসবুক আইডি থেকে লাইভে এসে পরীক্ষা ভালো হয়েছে বলে জানায়। বিষয়টি শিক্ষা সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নজরে আসলে ওই পরীক্ষা হলে দায়িত্বে থাকা দুজন শিক্ষকসহ দুই শিক্ষার্থীকে বহিষ্কার করে উপজেলা প্রশাসন।

 

আজ শনিবার প্রাথমিক তদন্ত শেষে তাদের বহিষ্কার করা হয় বলে জানা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. তরিকুল ইসলাম।

 

এর আগে গত বৃহস্পতিবার উপজেলার মাওনা এলাকায় হাজি ছোট কলিম উচ্চ বিদ্যালয় এসএসসি পরীক্ষা কেন্দ্র গণিত বিষয়ের পরীক্ষা চলাকালে এ ঘটনা ঘটে। এরপর রাতে বিষয়টি ছড়িয়ে যায়। শুক্রবার বিষয়টি প্রশাসনের নজরে আসলে শনিবার এই পদক্ষেপ নেন তারা।

 

বহিষ্কৃত দুই শিক্ষার্থী উপজেলার দক্ষিণ ধনুয়া উচ্চ বিদ্যালয়ের ছাত্র। অন্যদিকে বহিষ্কৃত দুজন শিক্ষক হলেন, উপজেলার শৈলাট উচ্চ সহকারী শিক্ষক মো. আমিনুল ইসলাম ও আফসার উদ্দিন।

 

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. নূরুল আমিন বলেন, ‘গত বৃহস্পতিবার এসএসসি গণিত বিষয়ের পরীক্ষা চলাকালীন মোবাইল ফোন নিয়ে দুজন শিক্ষার্থী কেন্দ্রে প্রবেশ করে। এরপর পরীক্ষা শেষে দুজন শিক্ষার্থী তাদের নিজস্ব ফেসবুকে আইডি থেকে লাইভে এসে পরীক্ষা ভালো হয়েছে বলে নানান কথাবার্তা বলতে থাকে। এ সময় অনেক পরীক্ষার্থীর পরীক্ষা শেষ হয়নি। এরপর বিষয়টি আমাদের নজরে গেলে শনিবার ইউএনওসহ পরীক্ষা কেন্দ্রে এসে ওই কেন্দ্রের ওই হলে দায়িত্বে থাকা দুজন শিক্ষক ও দুজন শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।’

হাজি ছোট কলিম উচ্চ বিদ্যালয়ের কেন্দ্র সচিব আব্দুল হান্নান সজল বলেন, গত বৃহস্পতিবার গণিত পরীক্ষা শেষে দুই শিক্ষার্থী পরীক্ষা কেন্দ্রের ভেতর ফেসবুকে লাইভ করার কারণে কেন্দ্রের দায়িত্বে থাকা দুজন শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা ও দুই শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই পত্রিকার সকল সংবাদ, ছবি ও ভিডিও স্বত্ত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক মাতৃজগত    
কারিগরি সহযোগিতায়ঃ Bangla Webs
banglawebs999991