শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৮:১৫ পূর্বাহ্ন
ঘোষনা
হিরো উমেন স্কলারশীপ বিতরণ র‌্যাব -৫ এর অভিযানে কষ্টি পাথরে বিষ্ণু মূর্তি উদ্ধার ঝিনাইদহে ভর্তুকি মুল্যে টিসিবি’র পণ্য বিক্রি শুরু কটন কারখানা পরিদর্শন করলেন ইন্ডাস্ট্রিয়াল পুলিশ-৫, ময়মনসিংহ ইউনিটের পুলিশ সুপার ঝিনাইদহে হারানো ও চুরি হওয়া ১০৫ টি মোবাইল, প্রতারণা করে নেওয়া প্রায় ৭ লাখ টাকা উদ্ধার সাতক্ষীরায় প্রধানমন্ত্রীর গাডি বহরে হামলা মামলার আসামি যশোরে আটক বিএনপি সত্যি ভারতীয় পণ্য বর্জন করছে কিনা, জানতে চান প্রধানমন্ত্রী শ্রীপুরে মসজিদের ইমাম ও এতিম অসহায়দের মাঝে ঈদ সামগ্রী বিতরণ বঙ্গবন্ধু কন্যার নির্দেশ, খেটে খাওয়া মানুষের পাশে থাকার ;ঈদ উপহার বিতরণে নিখিল চিলমারীতে স্ত্রীর বিরুদ্ধে স্বামীর সংবাদ সম্মেলন

সাতক্ষীরার দেবহাটা ঐতিহ্যবাহি বনবিবির বট তলার প্রধান সড়ক অবৈধ স্থাপনার ভরপুর।

মোঃ রিয়াজুল ইসলাম(আলম)সাতক্ষীরা,দেবহাটা
  • আপডেট টাইম : সোমবার, ১৭ এপ্রিল, ২০২৩
  • ২৬৩ বার পঠিত

 

 

সাতক্ষীরা জেল দেবহাটা উপজেলার প্রাণ কেন্দ্রে রাস্তার পশ্চিম পাশে, হাজারো মানুষের বেড়ানোর একটি পার্ক হিসাবে যার খ্যাতি আছে , শত বছরের পুরাতন বট গাছ, যেটি বনবিবি নামে পরিচিত। অনেক গুণাগুনে গুণান্বিত এই বটগাছ। মুসলমানদের প্রার্থনার একটি জায়গা এই বনবিবি তোলা। এই বটগাছ মানে বনবিবি তোলায় প্রতিদিন শত শত মানুষের যাতায়াত সহ বিভিন্ন প্রকার প্রার্থনার একটি সুপরিচিত স্থান।কিন্তু কতিপয় কিছু
ভূমি দখলকারী
সামনে দিয়ে সরু বা চিকন পথ আর এই সামান্য পথের ধারে অবৈধ স্থাপনা তৈরি করে বনবিবি তলায় যাওয়ার পথে বাধার সৃষ্টি করছে বলে অভিযোগ পাওয়া গিয়েছে।
দেবহাটার স্থানীয় বাসিন্দা মোঃ পুটে খা ছেলে সাইফুল খাঁ(৩৫)বনবিবি তলায় যাওয়ার পথে অবৈধভাবে দোকান বা বাড়ি নির্মাণ করচ্ছে। এ বিষয়টা গোটা দেবহাটা উপজেলা বাসির কাছে প্রশ্নবিদ্ধ হয়ে উঠেছে।
এনিয়ে গোটা বাজার ব্যবসায়ীদের মাঝে ক্ষোভের সৃষ্টি করেছে। ভবিষ্যৎ চিন্তা ভাবনা করেই এসব ঘর মালিকরা রাস্তার জমি ছেড়ে না দিয়ে, তারা
সরকারি জায়গায় একাধিক দোকান, বাড়ি নির্মাণ করছে , দোকান নির্মাণ করতে সেখানে ব্যবহার করা হচ্ছে কংক্রিটের কলাম । এইসব নতুন অবৈধ স্থাপনা তৈরীর কারণে আগে সরকারি গাছ কাটার অভিযোগ পাওয়া যায়, সরকারি জায়গায় অবস্থিতগাছ কাটা ও বিভিন্ন অবৈধ নির্মাণ করাকে কেন্দ্র করে একাধিকবার স্থানীয় দৈনিক পত্রিকায় রিপোর্ট প্রকাশিত হওয়ার পরও কোনরকম আইনি ব্যবস্থা নেয়া হয় নাই।
এসব গাছ কাটাকে কেন্দ্র করে ও একাধিক অবৈধ স্থাপনা নির্মাণ করাকে কেন্দ্র করে দেবহাটা বাসির মনে একপ্রকার ক্ষোভের জন্ম নিয়েছে, যেকোনো সময় ঘটতে পারে একটি বড় দুর্ঘটনা।
একধিক দৈনিকে বারবার রিপোর্ট প্রকাশিত হলেও তাতে তেমন কোন ফলাফল দেখতে পাননি এলাকা বাসি।তাই এলাকা বাশির দাবি,এই দেবহাটা উপজেলা ঐতিহ্যবাহি বনবিবির বট তলার প্রধান সড়কের পাশের জায়গা সরকারি খাস জমি, তিন রাস্তা সংলগ্ন রাস্তার জমির মালিক সওজ বিভাগ। কিন্তু স্থানীয় জেলা পরিষদের যোগসাজশে সেখানে কংক্রিটের কলাম করে দোকানপাট নির্মাণ করা হচ্ছে বলে এলাকার গন্যমান্য ব্যাক্তির দাবী।
বিষয়টি জানতে কথা হয়, উপজেলা নির্বাহী কর্মকর্তার সাথে, তিনি বলেন, অভিযোগ পেয়েছি সরেজমিনে লোক পাঠানো হবে। এছাড়াও সড়কের জমিতে অন্য কারো স্থাপনা করার সুযোগ নেই, বিষয়টি তদন্দ করে দেখা হবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই পত্রিকার সকল সংবাদ, ছবি ও ভিডিও স্বত্ত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক মাতৃজগত    
কারিগরি সহযোগিতায়ঃ Bangla Webs
banglawebs999991