বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৭:৫৩ অপরাহ্ন
ঘোষনা
কটন কারখানা পরিদর্শন করলেন ইন্ডাস্ট্রিয়াল পুলিশ-৫, ময়মনসিংহ ইউনিটের পুলিশ সুপার ঝিনাইদহে হারানো ও চুরি হওয়া ১০৫ টি মোবাইল, প্রতারণা করে নেওয়া প্রায় ৭ লাখ টাকা উদ্ধার সাতক্ষীরায় প্রধানমন্ত্রীর গাডি বহরে হামলা মামলার আসামি যশোরে আটক বিএনপি সত্যি ভারতীয় পণ্য বর্জন করছে কিনা, জানতে চান প্রধানমন্ত্রী শ্রীপুরে মসজিদের ইমাম ও এতিম অসহায়দের মাঝে ঈদ সামগ্রী বিতরণ বঙ্গবন্ধু কন্যার নির্দেশ, খেটে খাওয়া মানুষের পাশে থাকার ;ঈদ উপহার বিতরণে নিখিল চিলমারীতে স্ত্রীর বিরুদ্ধে স্বামীর সংবাদ সম্মেলন শিবগঞ্জে যথাযথ মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ২০২৪ পালিত গাজীপুরে আরএমজি প্রফেশনালস্ এফএনএফের উদ্যোগে সিলিং ফ‍্যান বিতরণ ভোলার তজুমদ্দিনে রাসূল (সাঃ) কে নিয়ে কটুক্তির প্রতিবাদে এমপি শাওনের নেতৃত্বে বিক্ষোভ মিছিল

সাবেক মন্ত্রী ডাঃ মোঃআফছারুল আমীন এমপি’র দাফন সম্পন্ন।

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : রবিবার, ৪ জুন, ২০২৩
  • ১৬৩ বার পঠিত

এস এম জসিম চট্টগ্রাম জেলা ব্যুরো প্রধানঃ- চট্টগ্রাম-১০ আসনের সাংসদ, সাবেক মন্ত্রী চট্টগ্রামের কৃতি সন্তান ডাঃমোঃ আফছারুল আমীন এমপি চিরনিদ্রায় শায়িত হলেন পারিবারিক কবরস্থানে বাবার কবরের পাশে।

শনিবার ৩ জুন এশার নামাজের পর নিজের প্রতিষ্ঠিত চট্টগ্রাম নগরীর পাহাড়তলী থানাধীন দক্ষিণ কাট্টলী প্রাণ হরি আমীন একাডেমী স্কুল মাঠে মরহুমের শেষ জানাযা অনুষ্ঠিত হয়।

পিএস আমিন একাডেমী প্রাঙ্গণে তৃতীয় জানাযা শেষে পারিবারিক কবরস্থানে দাফন সম্পন্ন করা হয়।

মরহুম আফসারুল আমিনের নিকটাত্মীয় ,পেশাজীবী সমন্বয় পরিষদ, চট্টগ্রামের সভাপতি ডা.একিউএম সিরাজুল ইসলাম বলেন প্রাণহরি আমীন একাডেমির মাঠে শেষ জানাজা হয়েছে।

এখানে বিপুল সংখ্যক লোকসমাগম হয়েছে।

হাজার হাজার মানুষ ওনাকে শেষ শ্রদ্ধা জানাতে এসেছেন।
বাবার কবরের পাশে ওনাকে দাফন করা হয়েছে।

জানাজা স্থলে অবস্থান করেন ১৪ দলের চট্টগ্রামের সমন্বয়ক খোরশেদ আলম সুজন।
তিনি বলেন ঢাকায় এক দফা এবং চট্টগ্রামের দুই দফা জানাযা সম্পূর্ণ হয়েছে।

প্রতিটি জানাযায় হাজার হাজার মানুষ এসেছেন। আফসার ভাইকে অন্তরের অন্তরস্থ থেকে শ্রদ্ধা জানিয়েছেন।

একজন রাজনীতিবিদের জীবনে এটাই সবচেয়ে বড় পাওয়া ।

শুক্রবার ২রা জুন বিকেল চারটার দিকে ঢাকায় স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ডাঃ আফসারুল আমীন এমপি ইন্তেকাল করেন।

শনিবার ৩ জুন সকাল সাড়ে দশটায় ডাঃ আফসারুল আমীন এমপির প্রথম জানাজা ঢাকায় কেন্দ্রীয় আওয়ামীলীগের অফিস প্রাঙ্গনে অনুষ্ঠিত হয়।

দুপুর পৌনে একটার দিকে নগরের এম এ আজিজ স্টেডিয়ামে চট্টগ্রাম ১০ আসনের সংসদ সদস্য ও সাবেক মন্ত্রী চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি ডাঃ মোঃ আফছারুল আমীনের মরদেহ বাংলাদেশ বিমান বাহিনীর একটি হেলিকপ্টার করে ঢাকা থেকে চট্টগ্রামে আনা হয়।

চট্টগ্রাম নগরীর জমিয়তুল ফালাহু জাতীয় মসজিদে মাঠে চট্টগ্রাম-১০ আসনের সংসদ সদস্য ডাঃ আফসারুল আমীনের দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়।

জানাযায় নানার আওয়ামীলীগ নেতাকর্মীসহ অন্য শ্রেণীর পেশার মানুষের পাশাপাশি বিএনপি ও জাতীয় পার্টির নেতারা ও উপস্থিত ছিলেন।

ব্যাপক মানুষের ঢল নামে জানাযায়।

এই সময় জানাজার আগে ডাঃ মোঃ আফসারুল আমীনের প্রতি শ্রদ্ধা জানিয়ে বক্তব্য দেন ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ, ডাঃ মোঃ আফসারুল আমিনের ছোট ভাই মহানগর আওয়ামী লীগ নেতা এরশাদুল আমিন এবং ছেলে ফয়সাল আমিন।

জানাযায় আরো উপস্থিত ছিলেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল।
নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী ,উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি এম এ সালাম। চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাসির উদ্দিন।
দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান, সংসদ সদস্য নোমান আল মাহমুদ, এম লতিফ, দিদারুল আলম, ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ ও নজরুল ইসলাম, নগর কমিটির সহ-সভাপতি ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ ,সিএমপি কমিশনার কৃষ্ণপদ রায় উপস্থিত ছিলেন।

এ সময় জানাযায় আরোও উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ চট্টগ্রাম ৮আসনের সংসদ সদস্য ,চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার, চট্টগ্রাম বিভাগীয় কমিশনার, চট্টগ্রাম জেলা প্রশাসক ,এ বি এম মহিউদ্দিন চৌধুরী ফাউন্ডেশন চট্টগ্রাম সিটি কর্পোরেশন, চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগ এবং বিভিন্ন পেশাজীবী সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন এবং বাংলাদেশ আওয়ামী লীগের সহযোগী অঙ্গ সংগঠনের পক্ষ থেক পুস্পস্তবক অর্পণ করে মরহুমের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

ডাঃ আফসারুল আমীন এমপির বড় ছেলে ফয়সাল আমিন বলেন আমার বাবা রাজনীতি আর সমাজ নিয়ে থেকেছেন ।
পরিবারের সদস্যদের কম সময় দিয়েছেন।
আমরা পরিবারের সদস্যরা বাবাকে কখনো সেভাবে পায়নি।

ক্যান্সার শনাক্ত হওয়ার পর তিনি পরিবারের কাছে ছিলেন।
২০২০ সাল থেকে ক্যান্সারের সঙ্গে লড়াই করছেন।
তিনি শত কষ্টের মধ্যেও দেশ ও সমাজের জন্য কাজ করেছেন।

৭৬ বছর বয়সী ডাঃ মোঃ আফসারুল আমীন এমপি স্ত্রী ও দুই ছেলে রেখে গেছেন।

বড় ছেলে ফয়সাল আমিন এবং ছোট ছেলে চিকিৎসক মাহিদ বিন আমীন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই পত্রিকার সকল সংবাদ, ছবি ও ভিডিও স্বত্ত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক মাতৃজগত    
কারিগরি সহযোগিতায়ঃ Bangla Webs
banglawebs999991