বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৩:৫৯ অপরাহ্ন
ঘোষনা
কটন কারখানা পরিদর্শন করলেন ইন্ডাস্ট্রিয়াল পুলিশ-৫, ময়মনসিংহ ইউনিটের পুলিশ সুপার ঝিনাইদহে হারানো ও চুরি হওয়া ১০৫ টি মোবাইল, প্রতারণা করে নেওয়া প্রায় ৭ লাখ টাকা উদ্ধার সাতক্ষীরায় প্রধানমন্ত্রীর গাডি বহরে হামলা মামলার আসামি যশোরে আটক বিএনপি সত্যি ভারতীয় পণ্য বর্জন করছে কিনা, জানতে চান প্রধানমন্ত্রী শ্রীপুরে মসজিদের ইমাম ও এতিম অসহায়দের মাঝে ঈদ সামগ্রী বিতরণ বঙ্গবন্ধু কন্যার নির্দেশ, খেটে খাওয়া মানুষের পাশে থাকার ;ঈদ উপহার বিতরণে নিখিল চিলমারীতে স্ত্রীর বিরুদ্ধে স্বামীর সংবাদ সম্মেলন শিবগঞ্জে যথাযথ মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ২০২৪ পালিত গাজীপুরে আরএমজি প্রফেশনালস্ এফএনএফের উদ্যোগে সিলিং ফ‍্যান বিতরণ ভোলার তজুমদ্দিনে রাসূল (সাঃ) কে নিয়ে কটুক্তির প্রতিবাদে এমপি শাওনের নেতৃত্বে বিক্ষোভ মিছিল

স্মার্ট বাংলাদেশ বিনির্মানে নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের ভূমিকা শীর্ষক কর্মসূচী অনুষ্ঠিত

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৮ জুন, ২০২৩
  • ১৬৫ বার পঠিত

মোঃ বানী ইসরাইল হিটলার জেলা রাজশাহী ব্যুরো: স্মার্ট বাংলাদেশ বিনির্মানে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের ভূমিকা শীর্ষক কর্মসূচী-২৩ অনুষ্ঠিত হয়েছে।

 

বৃহস্পতিবার (৮ জুন) সকাল ১১ টায় বিভাগীয় কমিশনার কার্যালয় রাজশাহীর সম্মেলন কক্ষে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। এসময় অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন ও আইসিটি) ড.মোঃ মোকছেদ আলী’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জিএসএম জাফরুল্লাহ্ এনডিসি, বিভাগীয় কমিশনার রাজশাহী।

 

উক্ত অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ রাজশাহী জেলা কর্মকর্তা শাকিল আহম্মেদ এবং মুল প্রবন্ধ উপস্থাপক হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের পরিচালক ড. সহদেব চন্দ্র সাহা। প্রধান আলোচকের বক্তব্যের মাধ্যমে তুলে ধরা হয় স্মার্ট বাংলাদেশ বিনির্মানে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের ভূমিকা কি। আলোচনায় তিনি বলেন, আমরা আগে বাংলাদেশকে ডিজিটাল করার জন্য কাজ করেছি। বর্তমান সরকারের অক্লান্ত প্রচেষ্টায় সেটি সম্ভব হয়েছে এবং দেশকে মধ্যম আয়ের দেশে রুপান্তর করেছেন। এখন আমরা স্মাট বাংলাদেশ করার প্রত্যয় নিয়ে কাজ করছি। স্মার্ট বাংলাদেশ গড়তে হলে সর্বপ্রথম দেশের খাদ্য নিরাপত্তা ও নিরাপদ খাদ্য নিশ্চিত করতে হবে। যার কারনে সরকার ২০১৩ সালে নিরাপদ খাদ্য আইন করেছে। এখানে ৯০ টি ধারা উপধারা রয়েছে। আমরা আপাতত সকল স্টেক হোল্ডাদের (উৎপাদক ও ভোক্তা) সচেতণ করছি। কারন এখানে জরিমানা অর্থের পরিমান অনেক বেশি রয়েছে। তাই আমরাও চাইনা ছোটখাটো ভুলে ব্যবসায়ীদের বড় অংকের অর্থ জরিমানা দিতে হয়। কিন্তু পরবর্তীতে আর সচেতন নয়, সরাসরি আইন প্রয়োগ করা হবে। আলোচনায় তিনি প্রতিটি আইনের বিস্তারিত তুলে ধরেছেন এবং সবাইকে সাবধান হওয়ার পরামর্শ দিয়েছেন। এছাড়াও অনুষ্ঠানে সকল আমন্ত্রিতদের অজানা সকল প্রশ্নের সুন্দর উত্তর ও সমাধান দিয়েছেন তিনি।

 

এসময় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিভাগীয় কমিশনার (রাজস্ব) মোঃ ইমতিয়াজ হোসেন, স্থানীয় সরকারের রাজশাহী বিভাগীয় পরিচালক মোঃ এনামুল হক, রাজশাহী রেঞ্জের ডিআইজি আব্দুল বাতেন (বিপিএম, পিপিএম) এর প্রতিনিধি হিসেবে একজন পুলিশ সুপার, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর রাজশাহীর তত্ত্বাবধায়ক প্রকৌশলী মোঃ বাদশা মিয়া, প্রাণিসম্পদ অধিদপ্তর রাজশাহী বিভাগীয় পরিচালক ড. মোঃ নজরুল ইসলাম, বিএসটিআই এর উপ-পরিচালক মোঃ সাইফুল ইসলামসহ সরকারি প্রতিটি সরকারি দপ্তরের প্রতিনিধিরা ছিলেন। এছাড়াও আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, চেম্বার অফ কমার্সের সভাপতি মাসুদুর রহমান রিংকু, দৈনিক সোনারদেশ পত্রিকার সম্পাদক আকবারুল হাসান মিল্লাত, একাত্তর টেলিভিশনের রাজশাহী প্রতিনিধি রাসেদুল হক রুশো, দৈনিক গণমুক্তি পত্রিকার ব্যুরোচীফ মাজহারুল ইসলাম চপলসহ বিভিন্ন চাইনিজ রেস্টুরেন্টরের সত্বধিকারি।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই পত্রিকার সকল সংবাদ, ছবি ও ভিডিও স্বত্ত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক মাতৃজগত    
কারিগরি সহযোগিতায়ঃ Bangla Webs
banglawebs999991