সোমবার, ২৪ জুন ২০২৪, ০৮:২২ অপরাহ্ন

ফরিদপুর সদর উপজেলার শিবরামপুর ভেজাল গুড়ের কারখানায় অভিযান চালিয়ে দুই লাখ টাকা জরিমানা

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : সোমবার, ২৭ মে, ২০২৪
  • ২০ বার পঠিত

 

মোঃ মিন্টু শেখ ক্রাইম রিপোর্টার:   ফরিদপুর সদর উপজেলার শিবরামপুর এলাকায় একটি ভেজাল গুড়ের কারখানায় অভিযান চালিয়ে দুই লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। এসময় প্রায় ২৪ হাজার কেজি ভেজাল আখের গুড় জব্দ করে কারখানাটি সিলগালা করা হয়।

রোববার (২৬ মে)সন্ধ্যা সাড়ে ৬টার দিকে সদর উপজেলার শিবরামপুরের ছোট বটতলা এলাকায় জনৈক স্বপন কুমার শীলের ভেজাল গুড় কারখানায় এ অভিযান পরিচালনা করা হয়। জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিষ্ট্রেট সাজিদুর রহমান অভিযানে নেতৃত্ব দেন।
ভেজাল গুড় কারখানায় অভিযান, দুই লাখ টাকা জরিমানা
ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, কারখানার মালিক শিবরামপুর এলাকার প্রিয়নাথ শীলের ছেলে স্বপন কুমার শীল প্রায় ৪-৫ বছর ধরে ভেজাল গুড় উৎপাদন ও বিপণনের সঙ্গে জড়িত। ওই কারখানায় ফিটকিরি, কাপড়ের রং, কোরিয়ান এক ধরনের আঠা, ঘন চিনিসহ বিভিন্ন ধরনের কেমিক্যাল ব্যবহার করে আখের গুড় তৈরি করা হতো। যা মানব দেহের জন্য মারাত্মক ক্ষতিকর।
এ সময় অনুমোদনহীন ভেজাল গুড় উৎপাদন, মজুদ ও বাজারজাতকরণের দায়ে কারখানার মালিককে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে দুই লাখ টাকা জরিমানা করা হয়।
এ বিষয়ে সাজিদুর রহমান দৈনিক মাতৃজগত পত্রিকাকে জানান, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ওই কারখানায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অভিযান পরিচালনা করা হয়। সরেজমিনে ভেজালের সত্যতা পাওয়া যায়। এসময় উক্ত কারখানা হতে প্রায় ২৪ হাজার কেজি ভেজাল আখের গুড় জব্দ ও বাজেয়াপ্ত করা হয়। এছাড়া কারখানাটি সিলগালা করার পাশাপাশি এর মালিককে দুই লাখ টাকা জরিমানা করা হয়।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই পত্রিকার সকল সংবাদ, ছবি ও ভিডিও স্বত্ত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক মাতৃজগত    
কারিগরি সহযোগিতায়ঃ Bangla Webs
banglawebs999991