রবিবার, ২১ জুলাই ২০২৪, ১২:৩৪ পূর্বাহ্ন
ঘোষনা
যশোরে বিদেশী পিস্তল, গুলি ও বার্মিজ চাকু সহ গ্রেফতার ০১ জন চাঁপাইনবাবগঞ্জে কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ করে  রংপুরে নিহত শিক্ষার্থী আবু সাঈদের দাফন সম্পন্ন দেশের সব স্কুল-কলেজ অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা গোমস্তাপুরে বিএমডিএ গোমস্তাপুর জোনাল অফিস ভবন নির্মাণ কাজের  শুভ উদ্বোধন  ফরিদপুর শহরের আদর্শ বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক ছাত্রীদের যৌন নিপীড়নের অভিযোগে কারাগারে মুরাদনগরে মাদককে “না” বলি সামাজিক সচেতনতা ও অপরাধমুক্ত সমাজ গড়ি কোটা আন্দোলনকারীদের বিরুদ্ধে মুক্তিযোদ্ধাদের মানববন্ধন ফরিদপুর মেডিকেলের পরিচালককে প্রত্যাহারের দাবিতে সড়ক অবরোধ ফরিদপুরে কিশোরীকে ধর্ষণের পর হত্যা সাত বছর পালিয়ে থেকেও শেষ রক্ষা হলো না সবুজের

বাংলাদেশ সেন্ট্রাল প্রেসক্লাব নেতৃবৃন্দের শুভেচ্ছা বিনিময় 

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : সোমবার, ১৬ অক্টোবর, ২০২৩
  • ৭৪ বার পঠিত

মোঃ ফয়জুল্লাহ স্বাধীন : নির্যাতিত সাংবাদিকদের পাশে থাকা সংগঠন বাংলাদেশ সেন্ট্রাল প্রেসক্লাবের নেতৃবৃন্দ প্রেসক্লাবটির প্রতিষ্ঠাতা সভাপতি খান রহমান সেলিম এর সাথে ফুলের শুভেচ্ছা বিনিময় ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয় মিরপুর ১০ ঢাকা অফিস কার্যালয়।

 

রবিবার ১৫ অক্টোবর বাংলাদেশ সেন্ট্রাল প্রেসক্লাব এর কেন্দ্রীয় কার্যালয় সংগঠনটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মো: শহিদুল ইসলাম এর নেতৃত্বে কেক কাটার মধ্য দিয়ে ফুলের শুভেচ্ছা বিনিময় করা হয়।

 

এ সময় সংগঠনের সভাপতি খান সেলিম রহমান শুভেচ্ছা বক্তব্য দিয়ে বলেন,

একজন সাংবাদিক হিসাবে, দায়িত্ব পালনের সময় হামলা বা নির্যাতনের শিকার হওয়ার পরে পেশাগত জায়গা থেকে অভিযোগ জানানোর কোন প্রতিষ্ঠান বা অফিস আমি খুঁজে পাইনি,‘’ তিনি বলছেন। কিন্তু বাংলাদেশ সেন্ট্রাল প্রেসক্লাব সর্বদা সবার পাশে থাকবে এটা আমার অঙ্গীকার।

 

একই সঙ্গে সাংবাদিক নির্যাতনের বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধভাবে একত্রিত গড়ে তোলার আহ্বান জানান তিনি। দেশে যেকোনো সময় সবচেয়ে বেশি নির্যাতিত হই আমরা। এখন সময় এসেছে সাংবাদিকদের ঐক্যবদ্ধ হওয়ার। আমরা যদি ঐক্যবদ্ধ হতে পারি তাহলে রাষ্ট্র অবশ্যই আমাদের বিষয়টি নিয়ে ভাববে। নিরাপত্তা দেবে।

 

আমাদের দেশে সাংবাদিক হত্যা, নির্যাতন ও হয়রানি নতুন কোনো ঘটনা নয়। অনেক আগে থেকেই এ ধরনের ঘটনা ঘটে চললেও বিগত কয়েক দশকে দেশে সাংবাদিকদের ওপর নির্যাতন, হয়রানি ও আক্রমণ আশঙ্কাজনকভাবে বেড়েছে; যা দেশের গণমাধ্যম জগতের জন্য এক অশনিসংকেত। বলার অপেক্ষা রাখে না, দেশে সাংবাদিক নির্যাতনের ঘটনাগুলো সংবিধানস্বীকৃত স্বাধীন মতপ্রকাশের অধিকার খর্ব করে, যা কোনো গণতান্ত্রিক দেশে কাম্য নয়। বাস্তবতা হচ্ছে এই যে, যে কোনো সময়কার ক্ষমতাশালীদের অনিয়ম-দুর্নীতির সংবাদ প্রকাশ করার জেরে বাংলাদেশে সাংবাদিকদের ওপর অব্যাহত হামলা-মামলা-নির্যাতন ও হত্যা স্বাভাবিকতায় পরিণত হয়েছে।

 

বাংলাদেশ সেন্ট্রাল প্রেসক্লাব দেশের সকল নির্যাতিত সাংবাদিকদের কথা বলে। এই সংগঠনটি কোন পত্রিকা বা চ্যানেলের একার নয়। সংগঠনটি সকল নির্যাতিত সাংবাদিকদের। এ সময় তিনি নির্যাতিত সকল সাংবাদিকদের পাশে থাকার অঙ্গীকারও করেন।

 

সংগঠনটির অন্যান্য সদস্যের মধ্যে উপস্থিত ছিলেন সাংগঠনিক সম্পাদক শিহাব তালুকদার, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক শহিদুল ইসলাম দপ্তর সম্পাদক মোঃ ফয়জুল্লাহ স্বাধীন সহ- দপ্তর সম্পাদক মো:নাজমুল হক,সহ-সাংগঠনিক সম্পাদক মো:ইমরান হোসেন, সহ- প্রকাশনা বিষয়ক সম্পাদক মো:নাজমুল আহসান, মো:রবিউল ইসলাম শাহীন ও খাইরুল ইসলাম সহ প্রমুখ। ভিডিও কনফারেন্সে যুক্ত ছিলেন সাধারণ সম্পাদক মোঃ মাহিদুল হাসান সরকার মাহি, সহ সভাপ্রতি মোজাম্মেল হোসেন বাবু, সাংগঠনিক সম্পাদক রিয়াদুল মামুন সোহাগ প্রচার সম্পাদক শহিদুল ইসলাম যুগ্ম সম্পাদক রেজাউল করিম, অর্থ সম্পাদক রাকিব সহ আরো অনেকে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই পত্রিকার সকল সংবাদ, ছবি ও ভিডিও স্বত্ত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক মাতৃজগত    
কারিগরি সহযোগিতায়ঃ Bangla Webs
banglawebs999991