বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৭:৩৩ অপরাহ্ন
ঘোষনা
সাতক্ষীরায় জেলা ট্রাক শ্রমিক ইউনিয়নের উদ্যোগে মে দিবস পালিত সুরমা নদীতে নৌ-পুলিশের হাতে আটক চার ব্যক্তিকে ভ্রাম্যমান আদালতের জরিমানা আশ্রমের চেয়ারম্যান মিল্টন সমাদ্দারকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ গোমস্তাপুরে ১লা মে মহান আন্তর্জাতিক শ্রমিক দিবস পালিত  আন্তর্জাতিক শ্রমিক দিবস উপলক্ষে, সকল মেহনতি শ্রমিকদের সশ্রদ্ধ সালাম ও আন্তরিক শুভেচ্ছা জানিয়েছেন, খান সেলিম রহমান। বোরো ধান কর্তন উৎসবের উদ্বোধন দেশজুড়ে বৃষ্টির সুখবর দিলো আবহাওয়া অফিস রাত ৮টার পর শপিংমল ও বাণিজ্যিক প্রতিষ্ঠান বন্ধের নির্দেশনা সিরাজগঞ্জে জাটকা ইলিশমাছ সংরক্ষণে জনসচেতনতা সভা অনুষ্ঠিত নওগাঁয় কৃষকদের মাঝে কৃষি প্রণোদনা বিতরণ

শ্রীপুরে সাংবাদিক পরিবারের উপর হামলা, আহত ৪

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বুধবার, ২৯ জুন, ২০২২
  • ২১৯ বার পঠিত

আলমগীর হোসেন সাগর গাজীপুর জেলা প্রতিনিধিঃ

গাজীপুরের শ্রীপুরে পৈত্রিক সম্পত্তি রক্ষা করতে গিয়ে প্রতিপক্ষের হামলার শিকার হয়েছেন সাংবাদিক আব্দুর রউফ রুবেল ও তার পরিবার।

মঙ্গলবার (২৮ জুন) ভোর বেলায় উপজেলার তেলিহাটি ইউনিয়নের আবদার গ্রামে নিজ এলাকায় হামলার শিকার হয়েছেন তারা।

এ বিষয়ে শ্রীপুর থানায় ৭ জনের নাম উল্লেখ করে একটি অভিযোগ দায়ের করা হয়েছে।

অভিযোগ সূত্রে জানা যায়, সাংবাদিক আব্দুর রউফ রুবেল রাফির বাবা আফাজ উদ্দিন উপজেলার তেলিহাটি মৌজায় দেড়যুগ আগে ক্রয়কৃত ৩৩ শতাংশ জমি ভোগ দখল করে আসছেন। সেই জমিতে বিভিন্ন ফলজ ও বনজ গাছ লাগানো হয়েছে। হঠাৎ করে একই এলাকার কিছু চিহ্নিত লোক ওই জমি দখলে নেয়ার চেষ্টা শুরু করে।

ঘটনার দিন ভোরে অভিযুক্ত মোঃ মইদর (৫৫) ও তার ছেলে সাইফুল (২৮) গং ওই জমিতে ঘর নির্মাণের জন্য টিন, ইট, রড, সিমেন্ট, রাম দা, সাবল ও অন্যান্য দেশি অস্ত্রসহ জমিতে আসে। খবর পেয়ে রুবেলের বাবা সন্তানকে নিয়ে বাধা দিতে গেলে তাদের ওপর চড়াও হয়ে হামলা চালায়।

এ সময় সাংবাদিক রুবেলকে মেরে ফেলার উদ্দেশ্যে রাম দা দিয়ে কুপায়। এতে রুবেলের পায়ে মারাত্মক জখম হয়। এছাড়া রুবেলের মা, স্ত্রী এবং বাবা আফাজ উদ্দিন মারাত্মক জখম হয়। এ সময় তাদের চিৎকারে এলাকার লোকজন আসায় হামলাকারীরা চলেযায়। পরে তাদের আহত অস্থায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

সাংবাদিক রুবেল রাফির পিতা আফাজ উদ্দিন জানান, প্রায় দেড়যুগ আগে আমি ওই জমি ক্রয় করি এবং যার খাজনা খারিজ করে ভোগ দখল করে আসছি। ওই মইদর এলাকার খারাপ লোক। তার নামে শ্রীপুর থানায় আরও মামলা রয়েছে। সে নানা সময়ই আমার ওই জমি দখলের হুমকি দিয়ে আসছিলো। সেই হুমকির প্রেক্ষিতে আজ ভোরে জমি দখল নিতে আসে। আমি খুঁজপেয়ে আমার সন্তান ও পরিবারের লোকজন এসে বাধা দিলে। আমাদের উপর হামলা করে বিশেষ করে আমার ছেলেকে মেরে ফেলতে চায়।

আমার ছেলে মানুষের উপকারে কাজ করে,

সাংবাদিকতা করে। তাকে মারতে চায়। আমি এর কঠোর বিচার চাই।

সাংবাদিক রুবেল রাফি বলেন, আমাকে মেরে ফেলার জন্যেই মাথায় দা দিয়ে কোপ দিয়েছে। কিন্তু আমি সরে যাওয়ায় তা পায়ে লাগে। ওরা অনেকদিন ধরেই আমাদের জমি দখলের হুমকি দিয়ে আসছে। আমাকে মেরে ফেলার হুমকিও দিয়েছে। আমার স্ত্রী, মা ও বাবার নিরাপত্তা চাই।

অভিযুক্ত মইদরের সাথে যোগাযোগ করতে তার ফোন নাম্বারে একাধিকবার কল দিয়েও তাকে পাওয়া যায়নি। এ বিষয়ে শ্রীপুর থানার ওসি মোহাম্মদমনিরুজ্জামান জানান, অভিযোগ পেয়েছি,তদন্তসাপেক্ষে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

উল্লেখ্য, সাংবাদিক আব্দুর রউফ রুবেল (৩০) দীর্ঘদিন ধরেই সাংবাদিকতা পেশায় নিয়োজিত রয়েছেন। বর্তমানে তিনি দৈনিক অধিকার পত্রিকার গাজীপুর জেলা ও গ্লোবাল টিভির শ্রীপুর উপজেলা প্রতিনিধি হিসেবে কর্মরত আছেন। এছাড়াও তিনি শ্রীপুর কারিগরি কলেজে খন্ডকালীন শিক্ষক হিসেবে কাজ করছেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই পত্রিকার সকল সংবাদ, ছবি ও ভিডিও স্বত্ত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক মাতৃজগত    
কারিগরি সহযোগিতায়ঃ Bangla Webs
banglawebs999991