শনিবার, ০৪ মে ২০২৪, ১০:০৪ পূর্বাহ্ন
ঘোষনা
১০ টাকার টিকিট কেটে চোখ পরীক্ষা করালেন মহান মে দিবসের শুভেচ্ছা জানিয়েছেন ভাইস চেয়ারম্যান প্রার্থী লিটন হোসেন খান সোনারগাঁ উপজেলা পরিষদের নির্বাচনে ১৫ প্রার্থীর মধ্যে ৯জনকে প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে রাজশাহী শিক্ষাবোর্ড চেয়ারম্যানের অশিক্ষকসুলভ আচরণের প্রতিবাদ রংপুরে গংগাচড়ায় ইউপি চেয়ারম্যানের পদত্যাগ সিলেটের বারুদ’ নামে অনলাইন নিউজ পোর্টাল এর আত্মপ্রকাশ সাতক্ষীরায় রাসায়নিক মিশ্রিত ১৫ লক্ষ টাকা মূল্যমানের আম বিনষ্ট কোটচাঁদপুরে ম্যানেজিং কমিটির নির্বাচনে ৯ জনের মনোনয়ন জমা হলেও দেখানো হয়েছে ১৬ জনঃ সাতক্ষীরায় জেলা ট্রাক শ্রমিক ইউনিয়নের উদ্যোগে মে দিবস পালিত সুরমা নদীতে নৌ-পুলিশের হাতে আটক চার ব্যক্তিকে ভ্রাম্যমান আদালতের জরিমানা

তালতলীতে ইলিশ শিকারে নিষেধাজ্ঞা না মানায় ৪ জেলের কারাদণ্ড

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শুক্রবার, ৭ অক্টোবর, ২০২২
  • ১৮৬ বার পঠিত

সাইফুল্লাহ নাসির,আমতলী (বরগুনা) প্রতিনিধি: ইলিশ শিকারে ২২ দিনের নিষেধাজ্ঞা অমান্য করে শিকারে যাওয়ার অপরাধে বরগুনার তালতলীতে ৪ জেলেকে ১ মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। এ সময় তাদের কাছ থেকে ২ হাজার মিটার কারেন্ট জাল, মা ইলিশ সংরক্ষণের ১০০ কেজি বরফ জব্দ করা হয়েছে।

আজ শুক্রবার সকালে বরগুনার নির্বাহী ম্যাজিস্ট্রেট ফয়সাল আল নূর এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন,মোঃ জাহাঙ্গীর, মোঃ মোশারেফ, মোঃ দেলোয়ার মাতুব্বর, মোঃ সুলাইমান। তাদের সকলের বাড়ি তালতলী উপজেলার নিশানবাড়িয়া ইউনিয়নে।

এ ব্যপারে তালতলী উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ মাহবুবুল আলম জানান, ইলিশ রক্ষায় মৎস্য বিভাগের একটি টিম পায়রা নদীতে অভিযান পরিচালনা করে।টিমটি রাতব্যাপী মা ইলিশ সংরক্ষণ কার্যক্রম অভিযান চালিয়ে ভোর রাতে দিকে ১০০ কেজি বরফ ও ২ হাজার মিটার নিষিদ্ধ কারেন্ট জাল জব্দ করে।মাছ ধরার প্রস্তুতি নেওয়ার সময় নদী থেকে ৪ জনকে আটক করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাদের প্রত্যেককে এক মাস করে বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। জব্দকৃত জাল পুড়িয়ে ধ্বংস করা হয়।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই পত্রিকার সকল সংবাদ, ছবি ও ভিডিও স্বত্ত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক মাতৃজগত    
কারিগরি সহযোগিতায়ঃ Bangla Webs
banglawebs999991