শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৪:৪০ পূর্বাহ্ন
ঘোষনা
সোনারগাঁয়ে এমপি কায়সারকে নিয়ে কুরুচিপূর্ণ বক্তব্য দেওয়ায় মানব বন্ধন রাজশাহীতে ডাকাতির প্রস্তুতিকালে মূলহোতাসহ ১১ গ্রেপ্তার *বিএডিসি দত্তনগর কৃষি খামার যখন দুর্নীতির স্বর্গ স্থল* জাতীয় শ্রমিক লীগ রাজশাহী মহানগর মতিহার থানা শাখার মতবিনিময় সভা অনুষ্ঠিত শাহজাদপুর উপজেলা পরিষদের পুকুর থেকে লাশ উদ্ধার কালীগঞ্জ উপজেলা আইনশৃংখলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত লালমনিরহাটের আদিতমারীতে বিদ্যালয়ে আগুন দুটি কক্ষ পুড়ে ছাই ফরিদপুরের মধুখালী উপজেলায় মন্দিরে কারা আগুন দেয় জানা যায়নি, হত্যাকাণ্ডে জড়িত শতাধিক ব্যক্তি সাংবাদিক সুনির্মল সেনের ওপর হামলা, জাতীয় গণমাধ্যম কমিশন সিলেট বিভাগীয় কমিটির নিন্দা চট্টগ্রামস্থ পাহাড়তলী থানা এলাকায় এক কেজি গাঁজাসহ গ্রেফতার এক

সাতক্ষীরায় রাসায়নিক মিশ্রিত ১৫ লক্ষ টাকা মূল্যমানের আম বিনষ্ট

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২ মে, ২০২৪
  • ২১ বার পঠিত

আজহারুল ইসলাম সাদী, স্টাফ রিপোর্টারঃ  সাতক্ষীরায় রাসায়নিক মিশ্রিত অপরিপক্ক পনের লক্ষ টাকা মূল্যের আম বিনষ্ট করেছে প্রশাসন।

 

বৃহস্পতিবার (২ মে) ভোর রাতে শহরের বাইপাস সড়কে অভিযান চালিয়ে ১ ট্রাক আম জব্দ করা হয়।

 

দুপুরে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম আকাশ নেতৃত্বে

পিটিআই মাঠে জনসম্মুখে প্লাস্টিকের ৩৭০ ক্যারেটে অপরিপক্ক পাকানো আম জনসম্মুখে বিনষ্ট করা হয় এবং ক্যারেটে জব্দ করা হয়।

 

নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম আকাশ জানান, গোপন সংবাদের ভিত্তিতে সদর থানা পুলিশ অভিযান পরিচালনা করে একটি ট্রাক আটক করা হয়। এসময় ট্রাকে থাকা আমের মধ্যে প্লাস্টিকের ৩৭০ ক্যারেটে ৯ মেট্রিক টন পাকানো গোবিন্দভোগ আম যার বাজার মূল্য ১৫ লক্ষ টাকা।

 

এছাড়া জব্দকৃত অপরিপক্ক পাকানো আম জনসম্মুখে বিনষ্ট করা হয়। তিনি আরও জানান, সাতক্ষীরার আমের ব্যাপক সুনাম রয়েছে। কিন্তু একটি অসাধু চক্র রাসায়নিক দ্রব্য ব্যবহার করে অপরিপক্ক আম পাকিয়ে বাজারজাত করার চেষ্টা করছিল। জেলার আমের সুনাম রক্ষায় এবং ভেজাল খাদ্য বাজারে বিক্রি করতে না পারে সেজন্য এ অভিযান অব্যহত থাকবে। তাছাড়া জেলা প্রশাসন কতৃক আম ক্যালেন্ডারের তারিখের আগে আম সংগ্রহ ও বাজারজাত না করার জন্য বলা হয়েছে। তবে রাসায়নিকের শনাক্ত প্রমাণ পেলে সাথে সাথে ব্যবস্থা নেওয়া হবে।

 

এসময় উপস্থিত ছিলেন, সদর উপজেলা কৃষি অফিসার মনির হোসেনে, সদর উপজেলা উপসহকারী কৃষি অফিসার প্লাবনী সরকার, এস আই হাসানুর রহমান প্রমুখ।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই পত্রিকার সকল সংবাদ, ছবি ও ভিডিও স্বত্ত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক মাতৃজগত    
কারিগরি সহযোগিতায়ঃ Bangla Webs
banglawebs999991