শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৯:৪১ পূর্বাহ্ন
ঘোষনা
সোনারগাঁ উপজেলা পরিষদের নির্বাচনে ১৫ প্রার্থীর মধ্যে ৯জনকে প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে রাজশাহী শিক্ষাবোর্ড চেয়ারম্যানের অশিক্ষকসুলভ আচরণের প্রতিবাদ রংপুরে গংগাচড়ায় ইউপি চেয়ারম্যানের পদত্যাগ সিলেটের বারুদ’ নামে অনলাইন নিউজ পোর্টাল এর আত্মপ্রকাশ সাতক্ষীরায় রাসায়নিক মিশ্রিত ১৫ লক্ষ টাকা মূল্যমানের আম বিনষ্ট কোটচাঁদপুরে ম্যানেজিং কমিটির নির্বাচনে ৯ জনের মনোনয়ন জমা হলেও দেখানো হয়েছে ১৬ জনঃ সাতক্ষীরায় জেলা ট্রাক শ্রমিক ইউনিয়নের উদ্যোগে মে দিবস পালিত সুরমা নদীতে নৌ-পুলিশের হাতে আটক চার ব্যক্তিকে ভ্রাম্যমান আদালতের জরিমানা আশ্রমের চেয়ারম্যান মিল্টন সমাদ্দারকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ গোমস্তাপুরে ১লা মে মহান আন্তর্জাতিক শ্রমিক দিবস পালিত 

পদত্যাগ করলেন রাসিক মেয়র লিটন

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : সোমবার, ২২ মে, ২০২৩
  • ৮২ বার পঠিত

নিজস্ব প্রতিনিধিঃ রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন পদত্যাগ করেছেন

রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন পদত্যাগ করেছেন

 

রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন পদত্যাগ করেছেন। রবিবার (২১ মে) বিকালে তিনি পদত্যাগ করেন। আগামী ২১ জুন অনুষ্ঠিতব্য সিটি নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করবেন। নির্বাচনে অংশ নিতে পদত্যাগ করেছেন দুইবারের এই মেয়র।

 

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের উপসচিব মোহাম্মদ জহিরুল ইসলাম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে জানানো হয়, সরকার তার পদত্যাগপত্র গ্রহণ করেছে। রাসিকের জনসংযোগ দফতর থেকে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

 

 

অপর আরেক প্রজ্ঞাপনে জানানো হয়, নতুন মেয়র দায়িত্ব গ্রহণের পূর্ব পর্যন্ত সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তাকে সকল ধরনের প্রশাসনিক ও আর্থিক ক্ষমতা অর্পণ করা হয়েছে।

 

২০১৮ সালের ৩০ জুলাই রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনে দ্বিতীয়বারের মতো মেয়র নির্বাচিত হন খায়রুজ্জামান লিটন। রাসিকের রাজস্ব খাতে প্রায় শত কোটি টাকা ঋণের বোঝা নিয়ে ২০১৮ সালের ৫ অক্টোবর আনুষ্ঠানিকভাবে দায়িত্ব গ্রহণ করেন। ২০২৩ সালের ২১ মে সিটি করপোরেশনের রাজস্ব খাতের তহবিলে প্রায় ৪০ কোটি টাকা উদ্বৃত্ত রেখে পদত্যাগ করলেন এই মেয়র।

 

শেষ কর্মদিবস উপলক্ষে রবিবার রাত সাড়ে ৮টায় নগর ভবনে মেয়র দফতর কক্ষে সিটি করপোরেশনের কর্মকর্তাদের সঙ্গে বিদায়ী সভা করেন তিনি।

 

সভায় উপস্থিত ছিলেন রাসিকের প্যানেল মেয়র-১ ও ১২নং ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম বাবু, প্রধান নির্বাহী কর্মকর্তা এবিএম শরীফ উদ্দিন, সচিব মো. মশিউর রহমান, প্রধান প্রকৌশলী নূর ইসলাম তুষার, প্রধান রাজস্ব কর্মকর্তা আবু সালেহ মো. নূর-ঈ সাঈদ, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. এফএএম আঞ্জুমান আরা বেগম। রাত ৯টায় নগর ভবন থেকে বেরিয়ে যান খায়রুজ্জামান লিটন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই পত্রিকার সকল সংবাদ, ছবি ও ভিডিও স্বত্ত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক মাতৃজগত    
কারিগরি সহযোগিতায়ঃ Bangla Webs
banglawebs999991