সোমবার, ০৬ মে ২০২৪, ১২:১৩ অপরাহ্ন
ঘোষনা
ত্রিশাল থানা পুলিশের সহযোগিতায় আব্দুল্লাহ (৭) ফিরে পেল তার পরিবারকে তীব্র তাপপ্রবাহে মহাসড়কের বেহালদশা: ঘটতে পারে প্রাণঘাতী দূর্ঘটনা প্রচারণায় এগিয়ে রায়গঞ্জ উপজেলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী লিটন খান সাতক্ষীরায় নিরাপদ আম বাজারজাতকরণ শীর্ষক মতবিনিময় ধামইরহাটে নির্বাচনের মাঠে এগিয়ে আছেন আজহার আলী মন্ডল রূপনগর বেড়িবাঁধে ২টি সিসা তৈরির কারখানা চলছে হুমকির মুখে প্রাকৃতিক পরিবেশ জীব ও বৈচিত্র শাহজাদপুরে বারো লক্ষ টাকার বিনিময়ে সহকারী প্রধান শিক্ষক নিয়োগ; ম্যানেজিং কমিটির সভাপতি মোঃ আব্দুর রশিদ বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসে সাংবাদিকতা কতটুকু স্বাধীন উপজেলা নির্বাচন হবে প্রভাবমুক্ত- প্রতিমন্ত্রী মহিববুর রহমান ১০ টাকার টিকিট কেটে চোখ পরীক্ষা করালেন

ফুলছড়িতে বুদ্ধি প্রতিবন্ধী রবিদাস তরুণী ধর্ষণের আসামীদের গ্রেফতার ও বিচারের দাবীতে মানববন্ধন।

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : রবিবার, ১৬ অক্টোবর, ২০২২
  • ১৪৮ বার পঠিত

রানা ইস্কান্দার রহমান গাইবান্ধা জেলা ব্যুরো প্রধানঃ-গাইবান্ধা জেলার ফুলছড়ি উপজেলায় বুদ্ধি প্রতিবন্ধী রবিদাস তরুণী ধর্ষণের আসামীদের গ্রেফতার ও বিচারের দাবীতে নাগরিক মঞ্চ, জনউদ্যোগ, বাংলাদেশ রবিদাস ফোরাম, বিডিইআরএম, জয়ভীম এর উদ্যোগে শনিবার গানাসাস মার্কেট, ডি.বি. রোডে এক মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।

মামলার বাদী ও কেন্দ্রীয় রবিদাস ফোরামের যুগ্ম সাধারণ সম্পাদক নিরব রবিদাসের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন পরিবেশ আন্দোলন-গাইবান্ধার আহবায়ক ওয়াজির রহমান রাফেল, নাগরিক মঞ্চের আহবায়ক ও জেলা বারের সাধারণ সম্পাদক এ্যাড. সিরাজুল ইসলাম বাবু, জনউদ্যোগের সদস্য সচিব প্রবীর চক্রবর্তী, সামাজিক সংগ্রাম পরিষদের আহবায়ক জাহাঙ্গীর কবির তনু, বাংলাদেশের কমিউনিস্ট লীগের নেতা মৃণাল কান্তি বর্মণ, মানবাধিকার কর্মী অঞ্জলী রানী দেবী, জাতীয় যুব জোট নেতা সুজন প্রসাদ, বিডিইআরএম কেন্দ্রীয় কমিটি যুগ্ম সাধারণ সম্পাদক শিপন রবিদাস, রবিদাস ফোরামের জেলা সাধারণ সম্পাদক খিলন রবিদাস, বিডিইআরএম গাইবান্ধা জেলা সাবেক সভাপতি সন্তোষ বাশফোর, সাবেক সভাপতি দিলীপ বাশফোর, সাবেক সাধারণ সম্পাদক রাজেশ বাসফোর, জেলা জয়ভীম সহ-সভাপতি সুনীল রবিদাস, রবিদাস ফোরামের জেলা সভাপতি রতন রবিদাস, ছাত্রনেতা সুজন রবিদাস, ফুলছড়ি উপজেলা রবিদাস ফোরামের সভাপতি সুবল রবিদাস, রবিদাস নেতা দধিয়া রবিদাস, দিলীপ রবিদাস প্রমুখ।
বক্তার বলেন, গাইবান্ধা জেলার ফুলছড়ি উপজেলায় উদাখালী ইউনিয়নের বুদ্ধি প্রতিবন্ধী রবিদাস তরুণীকে অত্র ইউনিয়নের জনৈক ময়নাল দীর্ঘদিন ধরে প্রতিবন্ধিতা ও দারিদ্রতার সুযোগে ধর্ষণ করে আসছিল। সেই মেয়ে এক পর্যায়ে গর্ভবর্তী হয়ে আসামী ময়নাল তার শ্বশুরবাড়ী নিয়ে যেয়ে গর্ভপাত করায়। গর্ভপাতকালে ভিকটিম অসুস্থ হয়ে গেলে গাইবান্ধা সদর হাসপাতালে ভর্তি করলে এলাকার লোক বিষয়টি জানতে পারে। ভিকটিমের মামা নিরব রবিদাস বাদী হয়ে ফুলছড়ি থানায় এজাহার দায়ের করে।
বক্তরা আরো বলেন, আদিবাসী ও প্রান্তিক জনগোষ্ঠীর নারীরা সবচেয়ে বেশি ধর্ষণ ও যৌন হয়রানীর শিকার হচ্ছে। আদিবাসী ও প্রান্তিক জনগোষ্ঠীর ওপর নিপীড়ন, ধর্ষণের কোনো বিচার হয় না। ধর্ষককে গ্রেফতার করা হলেও দুদিন পর ছাড়া পেয়ে যায়। এই যে দেশের বিচারহীনতার সংস্কৃতি, খামখেয়ালীপনা আচরণ এবং এক ধরনের এড়িয়ে যাওয়ার মানসিকতার কারণে আজ তাদের প্রতি নিপীড়ন, অত্যাচার, ধর্ষণ এবং উচ্ছেদের ষড়যন্ত্র চলছে। বিচারের দীর্ঘসূত্রিতার কারণে ভুক্তভোগী নির্যাতিত নারী বিচার পাচ্ছে না। এজন্য নারী ধর্ষণ ও যৌন হয়রানীর তদন্ত ও বিচার দ্রুত করা। গাইবান্ধায় বুদ্ধি প্রতিবন্ধী রবিদাস তরুণীকে ধর্ষণের আসামীকে দ্রুত গ্রেফতার ও বিচারের আওতায় আনার জোর দাবী জানান।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই পত্রিকার সকল সংবাদ, ছবি ও ভিডিও স্বত্ত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক মাতৃজগত    
কারিগরি সহযোগিতায়ঃ Bangla Webs
banglawebs999991