বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৮:৫৬ পূর্বাহ্ন
ঘোষনা
সাতক্ষীরায় জেলা ট্রাক শ্রমিক ইউনিয়নের উদ্যোগে মে দিবস পালিত সুরমা নদীতে নৌ-পুলিশের হাতে আটক চার ব্যক্তিকে ভ্রাম্যমান আদালতের জরিমানা আশ্রমের চেয়ারম্যান মিল্টন সমাদ্দারকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ গোমস্তাপুরে ১লা মে মহান আন্তর্জাতিক শ্রমিক দিবস পালিত  আন্তর্জাতিক শ্রমিক দিবস উপলক্ষে, সকল মেহনতি শ্রমিকদের সশ্রদ্ধ সালাম ও আন্তরিক শুভেচ্ছা জানিয়েছেন, খান সেলিম রহমান। বোরো ধান কর্তন উৎসবের উদ্বোধন দেশজুড়ে বৃষ্টির সুখবর দিলো আবহাওয়া অফিস রাত ৮টার পর শপিংমল ও বাণিজ্যিক প্রতিষ্ঠান বন্ধের নির্দেশনা সিরাজগঞ্জে জাটকা ইলিশমাছ সংরক্ষণে জনসচেতনতা সভা অনুষ্ঠিত নওগাঁয় কৃষকদের মাঝে কৃষি প্রণোদনা বিতরণ

সাভারে লাচ্ছা সেমাই কারখানায় ভোক্তা অধিকারের অভিযান

আকতার হোসেন, স্টাফ রিপোর্টার ( সাভার )
  • আপডেট টাইম : শুক্রবার, ৭ এপ্রিল, ২০২৩
  • ৯৫ বার পঠিত

 

 

সাভারে নোংরা পরিবেশে অবৈধভাবে লাচ্ছা সেমাই উৎপাদন করায় দুই কারখানায় অভিযান পরিচালনা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

বৃহস্পতিবার (৬ এপ্রিল) দুপুর ১২ টা থেকে বিকেল তিনটা পর্যন্ত ঢাকা-আরিচা মহাসড়কের সাভারের মধুমতি মডেল টাউনের ভিতর আল-মুসলিম লাচ্চা সেমাই ও বনগাঁও ইউনিয়নের বেরাইত এলাকার লেকসিটি হাউজিং এর ভিতরের নাসির ফুড কারখানায় এই অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকারের সহকারি পরিচালক মো. আব্দুল জব্বার মন্ডল।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সূত্রে জানা যায়, মধুমতি মডেল টাউনের ভিতরে আল-মুসলিম লাচ্চা সেমাই কারখানায় নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে দীর্ঘদিন ধরে লাচ্চা উৎপাদন করে আসছিল। খবর পেয়ে সেখানে অভিযান পরিচালনা করে ৫০ হাজার টাকা জরিমানা আদায় করে তাদের সতর্ক করা হয়।

এছাড়া সাভারের বনগাঁও ইউনিয়নের বেরাইতের লেকসিটি হাউজিং এর ভিতরে নাসির ফুড কারখানায় অভিযান পরিচালনা করা হয়। এসময় কাপড়ের রং মিশানো, নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে সেমাই উৎপাদন করায় ১ লাখ টাকা জরিমানা করা হয়। একই সাথে কারখানা সিলগালা করে ৪৮০ কেজি সেমাই পুড়িয়ে কেন তার বিরুদ্ধে মামলা দায়ের হবেনা এব্যাপারে কারন দর্শানোর নোটিশ করা হয়েছে।

এব্যাপারে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারি পরিচালক আব্দুল জব্বার বলেন, এই দুটি কারখানা নোংরা অস্বাস্থ্যকর পরিবেশে সেমাই উৎপাদন করে আসছিল। এছাড়া একটি কারখানার কেন ধরনের বৈধ কাগজপত্র নেই। তাই তাদের দেড় লাখ টাকা জরিমানা আদায় করে একটি কারখানা সিলগালা করা হয়েছে ।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই পত্রিকার সকল সংবাদ, ছবি ও ভিডিও স্বত্ত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক মাতৃজগত    
কারিগরি সহযোগিতায়ঃ Bangla Webs
banglawebs999991