রবিবার, ০৩ মার্চ ২০২৪, ০৭:৩৩ অপরাহ্ন
ঘোষনা
উল্লাপাড়ায় ট্রাক চাপায় এক নারী নিহত রায়গঞ্জে ৭ শতাধিক মানুষকে বিনামূল্যে চিকিৎসা সেবা এবং ওষুধ প্রদান অনুষ্ঠিত শাহজাদপুরে জমিজমা সংক্রান্ত বিরোধের জেরে প্রান গেল কৃষকের সকল প্রতিষ্ঠানের অগ্নিনির্বাপক ব্যবস্থার রাখার তাগিদ নানকের ঝিনাইদহের মহেশপুর সীমান্তে ০৫ কেজি স্বর্ণ ফেলে ভারতে পালাল চোরাকারবারিরা মির্জাগঞ্জ, দুমকি হবে মডেল উপজেলা এবি এম রুহুল আমিন চরফ্যাশনে হত্যার উদ্দেশ্যে শিশুকে হাতপা বেঁধে নির্যাতন মির্জাগঞ্জ, দুমকি হবে মডেল উপজেলা এবি এম রুহুল আমিন গোমস্তাপুরে জাতীয় ভোটার দিবস ২০২৪ পালিত হয়েছে আধিপত্য বিস্তার নিয়ে একের পর এক হত্যাকাণ্ড ঘটেই চলেছে জাজিরা উপজেলায়

গাইবান্ধায় অভিনব কায়দায় বিআরডিবির হিসাব রক্ষক কর্তৃক ১ কোটি ৮৬ লক্ষ টাকা আত্মসাৎ

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : রবিবার, ৩ ডিসেম্বর, ২০২৩
  • ১২৪ বার পঠিত

মোঃ শিমুল মিয়া জেলা প্রতিনিধি গাইবান্ধা: বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড ( বিআরডিবির) গাইবান্ধা সমম্বিত পল্লী দরিদ্র দূর করুন প্রকল্পে হিসাবরক্ষক মোঃ আনিসুর রহমান ১২ বছর চাকরি জীবনে সে ১ কোটি ৮৬ লক্ষ টাকা আত্মসাৎ করেছে । মোঃ আনিছুর রহমান
(ই৩৫৮২) সরকারি পল্লী উন্নয়ন কর্মকর্তা ২০১৩ হইতে ২০-৭-২০২৩ পর্যন্ত গাইবান্ধা জেলা দপ্তরে হিসাবরক্ষক এবং গাইবান্ধা জেলার (বিআরডিবির) কর্তৃক বাস্তবায়িত গাইবান্ধা সম্বিত পল্লী দরিদ্র দূরীকরণ প্রকল্পে এর হিসাব রক্ষক কর্মকর্তা (আ-দা) পদে দায়িত্ব পালন করেন ।
দায়িত্ব পালনকালে গত ২০/৬/২০১৯ খ্রিস্টাব্দে তারিখে আনিসুর রহমান প্রকল্প পরিচালকের স্বাক্ষর স্ক্যান করে ২ লাখ ১২ হাজার ৭৭ টাকা একটি ব্যাংক এ্যডভাইস তার ব্যক্তিগত হিসেবে স্থানান্তরের জন্য ব্যাংকে পত্র প্রয়ন করলে বিষয়টি ব্যাংক ম্যানেজারের নজরে আসে। ব্যাংক ম্যানেজার তাৎক্ষণিকভাবে প্রকল্প পরিচালকের সঙ্গে যোগাযোগ করলে তিনি অর্থ স্থানান্তর বন্ধ করে দেন।
এবং অনুরূপ জালিয়াতি সংঘটিত হয়েছে কিনা তা যাচাইয়ের জন্য দুইটি অভ্যন্তরীণ নিরীক্ষা দল গঠন করে। একটি নিরীক্ষা দল প্রকল্পের কার্যক্রম নিরীক্ষা করে ৯ লক্ষ ৭৪০০০ টাকার স্থায়ী আমানত আনিসুর রহমান প্রকল্প পরিচালকের স্বাক্ষর স্ক্যান করে তার ব্যক্তিগত হিসাবে স্থানান্তরের প্রমাণ পান। অত্র নিরীক্ষা দলটি আনিসুর রহমানের কর্মকালের সকল লেনদেন পর্যালোচনা ও যাচাই-বাছাইয়ে ১ কোটি ৭৫ লক্ষ ৭৫ হাজার টাকা আত্মসাৎ চিহ্নিত করে প্রতিবেদন দাখিল করেন। ইতিমধ্যে আনিসুর রহমানকে স্বাভাবিকভাবে বরখাস্ত করে হবিগঞ্জ জেলার সংযুক্ত করা হয়েছে।তার বিরুদ্ধে গঠিত তদন্ত কমিটি তদন্ত সম্পন্ন করেছেন। বিষয়টি নিয়ে উপ পরিচালক এর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান যে সাবেক হিসাবরক্ষক জনাব আনিছুর রহমানের বিরুদ্ধে বিপুল পরিমাণ অর্থ আত্মসাৎ এর অভিযোগ প্রশাসনিকভাবে প্রমাণিত হয় তাকে সাময়িক দরখাস্ত করা হয়েছে, তার বিরুদ্ধে তদন্ত কার্যক্রম চলমান রয়েছে তার বিরুদ্ধে বিভাগীয় ও আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন
জেলা দপ্তরের একটি দায়িত্বশীল সূত্র থেকে জানা গেছে যে আনিসুর রহমান তদন্ত কমিটির নিকট স্বাক্ষর জালিয়াতির মাধ্যমে অর্থ আত্মসাৎ এর বিষয়টি লিখিতভাবে স্বীকার করেছেন।
আনিছুর রহমান বর্তমানে তার সংযুক্ত কর্মস্থলে না গিয়ে গাইবান্ধা অবস্থান করে তার আত্মসাৎ উদঘাটনের সঙ্গে জড়িত কর্মকর্তাদের বিভিন্নভাবে হয়রানি করছেন।
১১ তম গ্রেট এর আয়োজন কর্মচারী হয়ে আনিছুর রহমান ১২ বছর চাকরি জীবনে হয়েছেন বিলাসবহুল বাড়ি, গাড়ি সহ অঢেল সম্পত্তির মালিক। এরকম দুর্নীতিবাজদের দৃষ্টান্তমূলক শাস্তি চাই এলাকাবাসী।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই পত্রিকার সকল সংবাদ, ছবি ও ভিডিও স্বত্ত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক মাতৃজগত    
কারিগরি সহযোগিতায়ঃ Bangla Webs
banglawebs999991