শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১১:০৮ অপরাহ্ন
ঘোষনা
সিরাজগঞ্জে আচারন বিধি ভঙ্গ করে নির্বাচনী প্রার্থীকে নিয়ে ভোট চাইছেন এক সরকারি কর্মচারী শিবগঞ্জে সানামসজিদ স্থলবন্দরে হিট স্ট্রোকে ট্রাফিক পরিদর্শকের মৃত্যু সিরাজগঞ্জ সলঙ্গায় গণধর্ষণ মামলার এজাহারনামীয় পলাতক প্রধান আসামি গ্রেফতার সিরাজগঞ্জে জেলেদের বিকল্প কর্মসংস্থান সৃষ্টিতে উপকরণ বকনা বাছুর বিতরণ র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন র‌্যাবের নতুন মুখপাত্র হলেন কমান্ডার আরাফাত মাটি খননের সময়ে বেড়িয়ে আসা মাইন ও মর্টার সেল বিস্ফোরণ ঝিনাইদহে বৃষ্টির আশায় কেঁদে বুক ভাসালেন মুসল্লীরা বাংলাদেশ সমাজ সেবা ফাউন্ডেশন কর্তৃক তৃষ্ণা নিবারণ উপকরণ বিতরণ নাটোরে বাগাতিপাড়ায় আগুনে পুড়ে নিঃস্ব ৬ পরিবার শ্রীপুরে তালাবদ্ধ ঘর থেকে গলাকেটে হত্যার ঘটনায় জড়িত ২ জনকে গ্ৰেফতার করেছে র‌্যাব-১

গাইবান্ধা জেলায় একজন নারীর ছোঁয়ায় বদলে গেছে পিটিআই ।

রানা ইস্কান্দার রহমান
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৭ জুন, ২০২২
  • ১০৮ বার পঠিত

গাইবান্ধার জেলা ব্যুরো প্রধানঃ

প্রাইমারি টির্সাস ট্রেনিং ইনস্টিটিউট (পিটিআই)। প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের স্বল্প ও দীর্ঘ মেয়াদি প্রশিক্ষণের জন্য একটি আদর্শ প্রতিষ্ঠান। পিটিআই-এর মূল কাজ হচ্ছে প্রশিক্ষণবিহীন শিক্ষকদের পেশাগত দক্ষতা বৃদ্ধির জন্য ১৮ মাস মেয়াদি ডিপ্লোমা ইন প্রাইমারি এডুকেশন প্রশিক্ষণ পরিচালনা করা, যা প্রতিটি শিক্ষকের জন্য বাধ্যতামূলক।

১৯৬৪ সালে গাইবান্ধায় টিচার্স ট্রেনিং ইনস্টিটিউট (পিটিআই) প্রতিষ্ঠিত হয়। এর আয়তন প্রায় ৬ একর। শুরু থেকেই প্রতিষ্ঠানটি শিক্ষকদের পেশাগত দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে বিভিন্ন ধরনের প্রশিক্ষণ পরিচালনা করে আসছে। প্রতিষ্ঠালগ্ন থেকে একজন সুপারিনটেনডেন্ট প্রতিষ্ঠানটির নির্বাহী পদের দায়িত্ব পালন করে থাকেন। বর্তমানে প্রতিষ্ঠানটির সুপারিনটেনডেন্ট হিসেবে দায়িত্ব পালন করছেন সামসিয়া আক্তার।

সামসিয়া আক্তার ২০১০ সালে সহকারী সুপারিনটেনডেন্ট হিসেবে গাইবান্ধায় যোগদান করেন। এর আগে ২০০৬ সালে সহকারী সুপারিনটেনডেন্ট হিসেবে তিনি নীলফামারীতে যোগদান করে চাকরি জীবন শুরু করেন। চাকরি জীবনে তিনি রংপুর, ঠাকুরগাঁও, নীলফামারীসহ বেশ কয়েকটি জেলায় দক্ষতার সাথে দায়িত্ব পালন করেছেন। সহকারী সুপারিনটেনডেন্ট হিসেবে গাইবান্ধায় দুই মাস দায়িত্ব পালন করে চাপাইনবাবগঞ্জ জেলায় বদলি হয়ে সেখানে আট মাস অবস্থান করেন। পরে ২০১১ সালে সহকারী সুপারিনটেনডেন্ট থেকে পদোন্নতি পেয়ে সুপারিনটেনডেন্ট হয়ে পিটিআই গাইবান্ধায় চলে আসেন। সেই থেকে অধ্যাবধি তিনি পিটিআই গাইবান্ধায় সুপারিনটেনডেন্ট হিসেবে সুনামের সাথে দায়িত্ব পালন করে আসছেন।

তিনি যোগদানের পর থেকেই তার নিঃস্বার্থ কর্মচাঞ্চল্যে অল্প দিনেই প্রতিষ্ঠানটির প্রেক্ষাপট পরিবর্তন হতে শুরু করে। শিক্ষক, বিভাগীয় এবং অন্যান্য প্রশাসনিক কর্মকর্তাদের সহযোগিতায় সামসিয়া আক্তার দিনে দিনে প্রশিক্ষণের গুণগত মান এবং পরিবেশগত উন্নতি করতে সক্ষম হন। পরবর্তীতে পিটিআই গাইবান্ধা সারাদেশের রোল মডেলে পরিণত হয়। তার কর্মপ্রেরণার ফলস্বরূপ প্রতিষ্ঠানটি শ্রেষ্ঠত্ব অর্জন

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই পত্রিকার সকল সংবাদ, ছবি ও ভিডিও স্বত্ত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক মাতৃজগত    
কারিগরি সহযোগিতায়ঃ Bangla Webs
banglawebs999991