সোমবার, ২৪ জুন ২০২৪, ০৭:৪৭ অপরাহ্ন

গাজীপুরে ভারতীয় জাল রুপি ও জাল নোট সহ গ্রেফতার ৪

শামীম আল মামুন স্টাফ রিপোর্টার
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৮ মার্চ, ২০২৩
  • ১৩৭ বার পঠিত

 

 

গাজীপুর মহানগর ডিবি পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে এক অভিযান চালিয়ে ভারতীয় জাল রুপি ও দেশীয় জাল নোট উদ্ধার করে।
আসন্ন ঈদকে সামনে রেখে সারা দেশে ভারতীয় জাল রুপি ও জাল টাকা সরবরাহ করা হবে, এমন গোপন সংবাদের ভিত্তিতে জাল নোট ক্রয়-বিক্রয় চক্রের চার সদস্যকে গ্রেফতার করেছে গাজীপুর মেট্রোপলিটের সদর থানা পুলিশ।গ্রেফতারকৃতদের কাছ থেকে ৩ লক্ষ ৪৪ হাজার ভারতীয় জাল রুপি এবং ৬ লক্ষ ৯২ হাজার দেশীয় জাল নোট জব্দ করা হয়। গত সোমবার রাতে প্রথমে দুইজনকে মহানগরের সালনা এলাকা ও পরবর্তীতে তাদের তথ্য অনুযায়ী অপর দুই ব্যক্তিকে ঢাকা জেলার সাভার থেকে গ্রেফতার করে পুলিশ।

গ্রেফতারকৃতরা হলেন- কিশোরগঞ্জ জেলার করিমগঞ্জ থানার হাতপাড়া গ্রামের সুরুজ মিয়ার ছেলে মোঃ মাজহারুল ইসলাম ওরফে সবুজ(২৫), কুড়িগ্রাম জেলার রাজারহাট থানার সুকদেব গ্রামের মৃত গফুল আলীর ছেলে মোঃ ছামিউল ইসলাম(৩০) সুনামগঞ্জ জেলার বিশম্বরপুর থানার গনগাও গ্রামের মোঃ রমজান আলীর ছেলে মোঃ খোরশেদ আলম ওরফে গিট্টু(৩২) কুড়িগ্রাম জেলার রাজারহাট থানার দোলপকুঠি এলাকার আজিমুদ্দিন ওরফে আজিমুদ্দির ছেলে মোঃ ছালেক(২৭)। গ্রেফতারকৃতরা ঢাকা ও গাজীপুর জেলায় বাসা ভাড়া করে আসছে বলে জানায় পুলিশ।

সকালে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের ডিবি কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে জিএমপি’র ডিবি (দক্ষিণ) বিভাগের উপ-পুলিশ কমিশনার মোহাম্মদ ইব্রাহিম খান জানান, ভারতীয় রুপি ও দেশীয় জাল নোট ক্রয়-বিক্রয়ের গোপন খবরে মহানগরের সালনা এলাকায় অভিযান পরিচালনা করে মাজহারুল ইসলাম ও ছামিউলকে গ্রেফতার করা হয়। গ্রেফতারের সময় তাদের কাছে থাকা শপিং ব্যাগ ও লুঙ্গির পিছনের অংশে গোজা অবস্থায় ভারতীয় রুপি ও জাল নোট উদ্ধার করা হয়। বাংলাদেশী টাকায় যার পরিমাণ ৩লক্ষ ৫০হাজার টাকা। পরে তাদের জিজ্ঞাসাবাদে চক্রের অন্য দুই সদস্যকে সাভার এলাকা থেকে গ্রেফতার করা হয়। তাদের কাছ থেকে ভারতীয় ও দেশীয় জাল নোট উদ্ধার করে পুলিশ। এঘটনায় জিএমপি’র সদর থানায় বিশেষ ক্ষমতা আইনের মামলা দায়ের করা হয়েছে।

পুলিশের জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা জানায়, আলাউদ্দিন নামে এক ব্যক্তি এসব জাল নোট প্রস্তুুত করে এবং সে মূলহোতা। আলাউদ্দিন নামের ওই ব্যক্তি গ্রেফতারকৃতদের মাধ্যমে সারা দেশের বিভিন্ন স্থানে জাল নোট সরবরাহ করে।

পুলিশ জানায়, গ্রেফতারকৃতদের বিরুদ্ধে দেশের বিভিন্ন থানায় জাল টাকা ক্রয়-বিক্রয়ের জন্য একাধিক মামলা রয়েছে। গ্রেফতারদের স্বীকারোক্তিতে পাওয়া জাল নোট প্রস্তুতকারক ও মূলহোতা আলাউদ্দিনসহ এ চক্রের বাকী অপরাধীদের গ্রেফতারে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই পত্রিকার সকল সংবাদ, ছবি ও ভিডিও স্বত্ত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক মাতৃজগত    
কারিগরি সহযোগিতায়ঃ Bangla Webs
banglawebs999991