শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৯:১৫ অপরাহ্ন
ঘোষনা
সিরাজগঞ্জ সলঙ্গায় গণধর্ষণ মামলার এজাহারনামীয় পলাতক প্রধান আসামি গ্রেফতার সিরাজগঞ্জে জেলেদের বিকল্প কর্মসংস্থান সৃষ্টিতে উপকরণ বকনা বাছুর বিতরণ র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন র‌্যাবের নতুন মুখপাত্র হলেন কমান্ডার আরাফাত মাটি খননের সময়ে বেড়িয়ে আসা মাইন ও মর্টার সেল বিস্ফোরণ ঝিনাইদহে বৃষ্টির আশায় কেঁদে বুক ভাসালেন মুসল্লীরা বাংলাদেশ সমাজ সেবা ফাউন্ডেশন কর্তৃক তৃষ্ণা নিবারণ উপকরণ বিতরণ নাটোরে বাগাতিপাড়ায় আগুনে পুড়ে নিঃস্ব ৬ পরিবার শ্রীপুরে তালাবদ্ধ ঘর থেকে গলাকেটে হত্যার ঘটনায় জড়িত ২ জনকে গ্ৰেফতার করেছে র‌্যাব-১ রায়গঞ্জে শিক্ষা বিষয়ক গ্লোবাল এ্যাকশন সপ্তাহ পালিত ঝিনাইদহ র‌্যাবের অভিযানে মানব পাচার চক্রের মূলহোতা গ্রেফতার

নাটোরের সিংড়ায় পুকুর খনন কালে প্রাচীন মূর্তি উদ্ধার!

মোঃ রেজাউল করিম খান
  • আপডেট টাইম : বুধবার, ১৮ মে, ২০২২
  • ১৬৬ বার পঠিত

রাজশাহী বিভাগীয় ব্যুরো প্রধানঃ

নাটোরের সিংড়ায় পুকুর খনন করতে গিয়ে একটি প্রাচীন মূর্তি উদ্ধার হয়েছে। মঙ্গলবার সন্ধ্যায় উপজেলার রামানন্দ খাজুরা ইউনিয়নের বেলতা গ্রামের জয় রামসাগর পুকুর থেকে এই মূর্তিটি উদ্ধার করে বরেন্দ্র বহুমূখী উন্নয়ন কর্তৃপক্ষ ও থানা পুলিশ। বর্তমানে মূর্তিটি থানা হেফাজতে রয়েছে।

নাটোরের বরেন্দ্র বহুমূখী উন্নয়ন কর্তৃপক্ষ এর সহকারী প্রকৌশলী আহসানুল করিম জানান, মঙ্গলবার উপজেলার বেলতা গ্রামের জয় রামসাগর পুকুর খনন কালে ছাই রংয়ের পাথরের একটি মূর্তি দেখতে পায় লোকজন। পরে খবর পেয়ে মূর্তিটি উদ্ধার করে থানা হেফাজতে রাখা হয়। এসময় উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট আল ইমরান, থানার উপ-পরিদর্শক (এসআই) সোহেল রানা।

মূর্তিটির ওজন ১৬ কেজি ৫০০ গ্রাম। দৈর্ঘ্য ২ফুট ২ ইঞ্চি ও প্রস্থ সাড়ে ১০ ইঞ্চি। পাথরের প্লেট এর উপর খোদাই করা ছাই রংয়ের। আর মূর্তিটি কষ্টি পাথর কিনা বা এর মূল্য কত তা পরীক্ষা ছাড়া বলা সম্ভব নয় বলে জানান তিনি। তবে মূর্তিটিকে স্থানীয় লোকজনের মুখের ভাষ্য অনুযায়ী ব্রা²ণ মূর্তি বলে জানা গেছে।

সিংড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি নুর-এ-আলম সিদ্দিকী মূর্তিটি উদ্ধারের বিষয়টি নিশ্চিত করেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই পত্রিকার সকল সংবাদ, ছবি ও ভিডিও স্বত্ত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক মাতৃজগত    
কারিগরি সহযোগিতায়ঃ Bangla Webs
banglawebs999991