শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৪:২২ অপরাহ্ন
ঘোষনা
সিরাজগঞ্জ সলঙ্গায় গণধর্ষণ মামলার এজাহারনামীয় পলাতক প্রধান আসামি গ্রেফতার সিরাজগঞ্জে জেলেদের বিকল্প কর্মসংস্থান সৃষ্টিতে উপকরণ বকনা বাছুর বিতরণ র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন র‌্যাবের নতুন মুখপাত্র হলেন কমান্ডার আরাফাত মাটি খননের সময়ে বেড়িয়ে আসা মাইন ও মর্টার সেল বিস্ফোরণ ঝিনাইদহে বৃষ্টির আশায় কেঁদে বুক ভাসালেন মুসল্লীরা বাংলাদেশ সমাজ সেবা ফাউন্ডেশন কর্তৃক তৃষ্ণা নিবারণ উপকরণ বিতরণ নাটোরে বাগাতিপাড়ায় আগুনে পুড়ে নিঃস্ব ৬ পরিবার শ্রীপুরে তালাবদ্ধ ঘর থেকে গলাকেটে হত্যার ঘটনায় জড়িত ২ জনকে গ্ৰেফতার করেছে র‌্যাব-১ রায়গঞ্জে শিক্ষা বিষয়ক গ্লোবাল এ্যাকশন সপ্তাহ পালিত ঝিনাইদহ র‌্যাবের অভিযানে মানব পাচার চক্রের মূলহোতা গ্রেফতার

বাণিজ্য মন্ত্রী মহোদয়ের নামে ফেসবুক এ্যাকাউন্ট খুলে প্রতারনার দায়ে মোঃ আলমগীর হোসেন নামে একজনকে গ্রেফতার করেছে সিআইডি

মোঃ শাহ সৈয়দ খাঁন
  • আপডেট টাইম : বুধবার, ২৯ জুন, ২০২২
  • ১৫৩ বার পঠিত

ময়মনসিংহ জেলা ব্যুরো প্রধানঃ

বন্ধুত্ব প্রেম প্রতারণাঃ

বাণিজ্য মন্ত্রী মহোদয়ের নামে ফেসবুক এ্যাকাউন্ট খুলে প্রতারনার দায়ে মোঃ আলমগীর হোসেন নামে একজনকে গ্রেফতার করেছে সিআইডি সাইবার পুলিশের বিশেষ একটি টিম। গ্রেফতারকৃত যুবক দীর্ঘদিন ধরে বাণিজ্যমন্ত্রী জনাব টিপু মুনশির ছবি ও নাম-পরিচয় ব্যবহার করে চাকুরী দেয়ার আশ্বাসে সামাজিক যোগাযোগ মাধ্যম প্রতারণার ফাঁদ তৈরি করেন। ফেসবুকের ওই আইডিতে মন্ত্রীর বিভিন্ন কর্মসূচির নিয়মিত ছবি পোস্ট করে প্রচারণা চালিয়ে আসছিলেন প্রতারক।

নগরীর ড্যাফোডিল ভার্সিটির এলএলবি গ্রাডুয়েট জনৈকার করা অভিযোগে গাজীপুর থেকে গ্রেফতার হওয়া প্রতারক আলমগীর প্রভাবশালী এমন অনেক ব্যক্তিদের নামে অসংখ্য ভুয়া আইডি খুলে প্রথমে সেখানে ফ্যান ফলোয়ার বাড়ায়। এরপর সুযোগমত বিভিন্নজনের সাথে বিশেষ করে মেয়েদের বন্ধু বানিয়ে ঘনিষ্ঠ হয়। যোগাযোগে পটু আলমগীর সহজেই আস্থা অর্জন করে সুকৌশলে তাদের কাছ থেকে চাকুরী এবং নানা সমস্যার সমাধানের কথা বলে টাকাসহ ব্যক্তিগত ছবি ভিডিও নেয়। একসময় সে সকল ফুটেজ অনলাইনে ছড়িয়ে দেয়ার নাম করে ব্ল্যাকমেইল করে সে।

তার বিরুদ্ধে করা ডিজিটাল নিরাপত্তা আইনে মামলায় এক দিনের রিমান্ডে সে এখন সিআইডি সাইবারের হেফাজতে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তৃতীয় শ্রেণী পর্যন্ত পরা আলমগীর ভুয়া ফেসবুক আইডি ব্যবহার করে চাকরির প্রলোভন দেখিয়ে প্রতারণার মাধ্যমে টাকা হাতিয়ে নেওয়া এবং ব্ল্যাকমেইল করার বিষয়টি স্বীকার করেছেন। তার কাছ থেকে প্রতারনায় ব্যবহ্রত চারটি মোবাইল সেট এবং নয়টি সীম উদ্ধার করা হয়।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই পত্রিকার সকল সংবাদ, ছবি ও ভিডিও স্বত্ত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক মাতৃজগত    
কারিগরি সহযোগিতায়ঃ Bangla Webs
banglawebs999991