শনিবার, ১৩ জুলাই ২০২৪, ০৭:২৮ পূর্বাহ্ন
ঘোষনা
হামলা করে আসামি ছিনতাই, কৃষকলীগ কেন্দ্রীয় নেত্রীসহ আটক ১৫ আন্তঃজেলা প্রতারক চক্রের ২ সদস্য গ্রেফতার  কোটা বিরোধী আন্দোলনে যারা যায় তাদের ৯০% রাজাকারের সন্তান -নিখিল  ডিরেক্টরস গিল্ডের ২৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন ধামইরহাট উপজেলা ডিজিটাল প্রেসক্লাবের উদ্যোগে এক সম্বর্ধনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে  রাজশাহীতে নারী ও শিশুর প্রতি সহিংসতা প্রতিরোধে মতবিনিময় সভার সমাপনী  সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপার এর মতবিনিময় সভা অনুষ্ঠিত যশোরের বেনাপোল সীমান্তে ২ কেজি ১০০ গ্রাম স্বর্ণর বারসহ পাচারকারী লিমন হোসেন (৩০)আটক হয়েছে  রাজশাহী মহানগরীর শিরোইল ঢাকা বাসস্ট্যান্ড থেকে ২২ জুয়াড়িকে গ্রেপ্তার  শাহজাদপুরে অস্ত্রসহ ডাকাত দলের সদস্য গ্রেপ্তার 

বাণিজ্য মন্ত্রী মহোদয়ের নামে ফেসবুক এ্যাকাউন্ট খুলে প্রতারনার দায়ে মোঃ আলমগীর হোসেন নামে একজনকে গ্রেফতার করেছে সিআইডি

মোঃ শাহ সৈয়দ খাঁন
  • আপডেট টাইম : বুধবার, ২৯ জুন, ২০২২
  • ১৭১ বার পঠিত

ময়মনসিংহ জেলা ব্যুরো প্রধানঃ

বন্ধুত্ব প্রেম প্রতারণাঃ

বাণিজ্য মন্ত্রী মহোদয়ের নামে ফেসবুক এ্যাকাউন্ট খুলে প্রতারনার দায়ে মোঃ আলমগীর হোসেন নামে একজনকে গ্রেফতার করেছে সিআইডি সাইবার পুলিশের বিশেষ একটি টিম। গ্রেফতারকৃত যুবক দীর্ঘদিন ধরে বাণিজ্যমন্ত্রী জনাব টিপু মুনশির ছবি ও নাম-পরিচয় ব্যবহার করে চাকুরী দেয়ার আশ্বাসে সামাজিক যোগাযোগ মাধ্যম প্রতারণার ফাঁদ তৈরি করেন। ফেসবুকের ওই আইডিতে মন্ত্রীর বিভিন্ন কর্মসূচির নিয়মিত ছবি পোস্ট করে প্রচারণা চালিয়ে আসছিলেন প্রতারক।

নগরীর ড্যাফোডিল ভার্সিটির এলএলবি গ্রাডুয়েট জনৈকার করা অভিযোগে গাজীপুর থেকে গ্রেফতার হওয়া প্রতারক আলমগীর প্রভাবশালী এমন অনেক ব্যক্তিদের নামে অসংখ্য ভুয়া আইডি খুলে প্রথমে সেখানে ফ্যান ফলোয়ার বাড়ায়। এরপর সুযোগমত বিভিন্নজনের সাথে বিশেষ করে মেয়েদের বন্ধু বানিয়ে ঘনিষ্ঠ হয়। যোগাযোগে পটু আলমগীর সহজেই আস্থা অর্জন করে সুকৌশলে তাদের কাছ থেকে চাকুরী এবং নানা সমস্যার সমাধানের কথা বলে টাকাসহ ব্যক্তিগত ছবি ভিডিও নেয়। একসময় সে সকল ফুটেজ অনলাইনে ছড়িয়ে দেয়ার নাম করে ব্ল্যাকমেইল করে সে।

তার বিরুদ্ধে করা ডিজিটাল নিরাপত্তা আইনে মামলায় এক দিনের রিমান্ডে সে এখন সিআইডি সাইবারের হেফাজতে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তৃতীয় শ্রেণী পর্যন্ত পরা আলমগীর ভুয়া ফেসবুক আইডি ব্যবহার করে চাকরির প্রলোভন দেখিয়ে প্রতারণার মাধ্যমে টাকা হাতিয়ে নেওয়া এবং ব্ল্যাকমেইল করার বিষয়টি স্বীকার করেছেন। তার কাছ থেকে প্রতারনায় ব্যবহ্রত চারটি মোবাইল সেট এবং নয়টি সীম উদ্ধার করা হয়।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই পত্রিকার সকল সংবাদ, ছবি ও ভিডিও স্বত্ত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক মাতৃজগত    
কারিগরি সহযোগিতায়ঃ Bangla Webs
banglawebs999991