শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১১:৩৪ পূর্বাহ্ন
ঘোষনা
সিরাজগঞ্জ সলঙ্গায় গণধর্ষণ মামলার এজাহারনামীয় পলাতক প্রধান আসামি গ্রেফতার সিরাজগঞ্জে জেলেদের বিকল্প কর্মসংস্থান সৃষ্টিতে উপকরণ বকনা বাছুর বিতরণ র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন র‌্যাবের নতুন মুখপাত্র হলেন কমান্ডার আরাফাত মাটি খননের সময়ে বেড়িয়ে আসা মাইন ও মর্টার সেল বিস্ফোরণ ঝিনাইদহে বৃষ্টির আশায় কেঁদে বুক ভাসালেন মুসল্লীরা বাংলাদেশ সমাজ সেবা ফাউন্ডেশন কর্তৃক তৃষ্ণা নিবারণ উপকরণ বিতরণ নাটোরে বাগাতিপাড়ায় আগুনে পুড়ে নিঃস্ব ৬ পরিবার শ্রীপুরে তালাবদ্ধ ঘর থেকে গলাকেটে হত্যার ঘটনায় জড়িত ২ জনকে গ্ৰেফতার করেছে র‌্যাব-১ রায়গঞ্জে শিক্ষা বিষয়ক গ্লোবাল এ্যাকশন সপ্তাহ পালিত ঝিনাইদহ র‌্যাবের অভিযানে মানব পাচার চক্রের মূলহোতা গ্রেফতার

রাজশাহীর গোদাগাড়ীতে কীটনাশক পানের ঘটনায় আরেক কৃষক রবি মার্ডির মৃত্যু

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শুক্রবার, ২৫ মার্চ, ২০২২
  • ২২৫ বার পঠিত

মোঃ সুজন আহাম্মেদ রাজ রিপোর্টারঃ মুক্তার হোসেন, গোদাগাড়ী : বোরো ধানের জমিতে পানি না পেয়ে রাজশাহীর গোদাগাড়ী উপজেলায় ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর দুই কৃষক কীটনাশক পানে অভিনাথ মার্ডির মৃত্যুর একদিন পর তার চাচাতো কৃষক রবি মার্ডি মারা গেছে।

শুক্রবার দিবাগত রাত ৮ টায় রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রবি মার্ডি মারা যায়। এদিকে সেচ নলকুপের অপারেটর সাখাওয়াত হোসেনকে আসামী করে থানায় মামলা দায়ের করেছে নিহত কৃষক অভিনাথ মার্ডির স্ত্রী রোজিনা হেমরম।

শুক্রবার সন্ধায় ৭টার দিকে রোজিনা হেমরম এজাহার নিয়ে থানায় গেলে মামলাটি গ্রহন করেন পুলিশ। এসময় রোজিনা হেমরমের সঙ্গে উপস্থিত ছিলেন রাজশাহী-২ (সদর) আসনের সংসদ সদস্য ও বাংলাদেশের ওয়ার্কাস পাটি সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা, রাজশাহী জেলা ওয়াকার্স পাটির সাধারন সম্পাদক আসরাফুল ইসলাম তোতা,জাতীয় আদিবাসী পরিষদ রাজশাহী জেলা সভাপতি বিমল চন্দ্র রাজোয়াড় ও তার পরিবারের সদস্যরা।

গোদাগাড়ী মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) কামরুল ইসলাম বলেন, আত্নহত্যার প্ররোচনার অভিযোগ এনে মামলাটি দায়ের করা হয়েছে। অভিযুক্ত সাখাওয়াত হোসেনকে আটক করতে পুলিশ অভিযান চলছে। সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা ঘটনাস্থল পরিদর্শন করে বলেন, সেচের পানি না পেয়ে দুইজন কৃষকের আত্নহত্যা করাটা অত্যন্ত মর্মান্তিক।

এ ঘটনার সঙ্গে জড়িত সাখাওয়াত হোসেনকে আটক করে শাস্তির দাবি জানিয়েছে আদিবাসী নেতা বিমল চন্দ্র রাজোয়াড়। গত ২৩ মার্চ (বৃহস্পতিবার) উপজেলার দেওপাড়া ইউনিয়নের নিমঘুটু গ্রামের মৃত বাবুচাঁদ মারান্ডির ছেলে। চিকিৎসাধীন অন্যজনের নাম রবি মারান্ডি (২৭)। বোরোর জমিতে সেচের পানি না পেয়ে কীটনাশক পান করে আত্নহত্যা করলে স্থানীয় কৃষকদের মাঝে চরম ক্ষোভ দেখা দেয়।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই পত্রিকার সকল সংবাদ, ছবি ও ভিডিও স্বত্ত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক মাতৃজগত    
কারিগরি সহযোগিতায়ঃ Bangla Webs
banglawebs999991