শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৯:৩০ পূর্বাহ্ন
ঘোষনা
সিরাজগঞ্জ সলঙ্গায় গণধর্ষণ মামলার এজাহারনামীয় পলাতক প্রধান আসামি গ্রেফতার সিরাজগঞ্জে জেলেদের বিকল্প কর্মসংস্থান সৃষ্টিতে উপকরণ বকনা বাছুর বিতরণ র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন র‌্যাবের নতুন মুখপাত্র হলেন কমান্ডার আরাফাত মাটি খননের সময়ে বেড়িয়ে আসা মাইন ও মর্টার সেল বিস্ফোরণ ঝিনাইদহে বৃষ্টির আশায় কেঁদে বুক ভাসালেন মুসল্লীরা বাংলাদেশ সমাজ সেবা ফাউন্ডেশন কর্তৃক তৃষ্ণা নিবারণ উপকরণ বিতরণ নাটোরে বাগাতিপাড়ায় আগুনে পুড়ে নিঃস্ব ৬ পরিবার শ্রীপুরে তালাবদ্ধ ঘর থেকে গলাকেটে হত্যার ঘটনায় জড়িত ২ জনকে গ্ৰেফতার করেছে র‌্যাব-১ রায়গঞ্জে শিক্ষা বিষয়ক গ্লোবাল এ্যাকশন সপ্তাহ পালিত ঝিনাইদহ র‌্যাবের অভিযানে মানব পাচার চক্রের মূলহোতা গ্রেফতার

রাজশাহী’র প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের হল রুম হতে ল্যাপটপ ও মোবাইল ফোন চুরির ৫ চোরকে গ্রেফতার করেছে মতিহার থানা পুলিশ। 

মারুফ আহমেদ 
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৬ জুন, ২০২২
  • ১৭৮ বার পঠিত

এসময় আসামিদের কাছ থেকে ৯ টি চোরাই ল্যাপটপ ও ৮ টি মোবাইল ফোন উদ্ধার হয়।

গ্রেফতারকৃত আসামিরা হলো মো: আরিফুল ইসলাম আরিফ (২৫), মো: জয় হোসেন (২২), মো: সাকির হোসেন সুইট (২৫), মো: শফিউর রহমান শাফি (২০) ও মো: তৌশিক রহমান সিয়াম (১৭)।

আজ ১৬ জুন বৃহস্পতিবার দুপুর ২ টায় আরএমপি সদরদপ্তর কনফারেন্স রুমে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের সম্মানিত পুলিশ কমিশনার জনাব মো: আবু কালাম সিদ্দিক মহোদয় এক সংবাদ সম্মেলনে এই তথ্য জানান।

ঘটনা সূত্রে জানা যায়, গত ৮ জুন ২০২২ ভোর সাড়ে ৫ টায় রাজশাহী প্রকৌশল প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের টিনসেড হল রুম হতে ৩ টি ল্যাপটপ ও ৪ টি মোবাইল ফোন চুরি হয়। রুয়েটের ছাত্র মো: লুৎফুল্লাহ হিল কবির চৌধুরীর লিখিত অভিযোগের পরিপ্রেক্ষিতে মতিহার থানায় একটি চুরির নিয়মিত মামলা রুজু হয়।

মামলা রুজু পরবর্তীতে আরএমপি’র সম্মানিত পুলিশ কমিশনার জনাব মো: আবু কালাম সিদ্দিক মহোদয়ের নির্দেশে মতিহার থানার পুলিশের একটি টিম চুরি হওয়া ল্যাপটপ ও মোবাইল ফোন উদ্ধার-সহ আসামিদের অবস্থান সনাক্তপূর্বক গ্রেফতারে অভিযান শুরু করেন।

পরবর্তীতে উপ-পুলিশ কমিশনার (মতিহার) জনাব মো: মনিরুল ইসলামের তত্ত্বাবধানে অতিঃ উপ-পুলিশ কমিশনার জনাব মো: একরামুল হক পিপিএম-এর নেতৃত্বে অফিসার ইনচার্জ জনাব মোঃ আনোয়ার আলী তুহীন, এসআই মো: আমিনুর রহমান ও তার টিম রুয়েটের সিসি ক্যামেরার ভিডিও ফুটেজ সংগ্রহ করে তথ্য প্রযুক্তির সহায়তায় অভিযান পরিচালনা করে আসামি আরিফুল ইসলাম আরিফকে গ্রেফতার করেন। এসময় তার কাছ থেকে ১ টি চোরাই মোবাইল ফোন উদ্ধার হয়।

গ্রেফতারকৃত আসামি আরিফের দেওয়া তথ্যমতে আসামি মো: জয় হোসেনকে গ্রেফতার করা হয়। জয়ের দেওয়া তথ্যমতে কাশিয়াডাঙ্গা থানার হড়গ্রাম কাঁচা বাজারে অবস্থিত কম্পিউটার এক্সেসরিজ দোকানে অভিযান পরিচালনা করে আসামি মো: সাকির হোসেন সুইট ও মো: শফিউর রহমান শাফিকে গ্রেফতার করা হয়। এসময় দোকান থেকে রুয়েট হতে চুরি হওয়া ২ টি ল্যাপটপ এবং আরো ৫ টি চোরাই ল্যাপটপ উদ্ধার হয়।

আসামি সাকির হোসেনকে ব্যাপক জিজ্ঞাসাবাদে জানা যায়, তার দোকানের কর্মচারী আসামি মো: শফিউর রহমান ২ টি চোরাই ল্যাপটপ আরমানের কাছে বিক্রি করেছে এবং ল্যাপটপ ২ টি এসএ পরিবহন রাজশাহীর মাধ্যমে ঢাকায় প্রেরণের জন্য বুকিং করেছে। তার দেওয়া তথ্যের ভিত্তিতে এসএ পরিবহন রাজশাহী শাখা থেকে ১ টি ল্যাপটপ এবং আরো ১ টি চোরাই ল্যাপটপ উদ্ধার হয়।

গ্রেফতারকৃত আসামিদের দেওয়া তথ্যমতে অপর আসামি তৌশিক রহমান সিয়ামকে গ্রেফতার করে জিজ্ঞাসাবাদে তার দেওয়া তথ্যের ভিত্তিতে ২ টি এন্ড্রয়েড ফোন উদ্ধার হয়।

গ্রেফতারকৃত সকল আসামীদের জিজ্ঞাসাবাদে জানা যা, তারা রাজশাহী মহানগরীর সক্রিয় ল্যাপটপ এবং মোবাইল ফোন চোর চক্রের সদস্য। তারা রুয়েট ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হল, মেস-সহ বাসা বাড়িতে ল্যাপটপ ও মোবাইল ফোন চুরি করে কাশিয়াডাঙ্গা থানাধীন হড়গ্রাম কাঁচা বাজারস্থ কম্পিউটার এক্সেসরিজ নামক দোকানে নিয়ে যায়। এরপর সেখানে মোবাইল ও ল্যাপটপের লক খুলে বিক্রয় ডট কমে বিজ্ঞাপন দিয়ে বিক্রয় করে থাকে। তারা দীর্ঘদিন যাবৎ রাজশাহী মহানগরীতে এই ধরনের কর্মকাণ্ড করে আসছে বলে জানায়।

এ পর্যন্ত রুয়েট এর হল হতে চুরি হওয়া ৩ টি ল্যাপটপ ও ৩ টি মোবাইল ফোন সেট সহ সর্বমোট চোরাই ৯ টি ল্যাপটপ এবং ৮ টি মোবাইল ফোন উদ্ধার করা হয়েছে এবং অভিযান অব্যাহত রয়েছে।

গ্রেফতারকৃত আসামিদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

উল্লেখ্য, রুয়েট, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের হল-সহ বিভিন্ন মেস থেকে যাদের ল্যাপটপ ও মোবাইল ফোন চুরি হয়েছে তাদের উপযুক্ত প্রমাণ নিয়ে মতিহার থানায় যোগাযোগ করার জন্য সংবাদ সম্মেলনে জানানো হয়েছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই পত্রিকার সকল সংবাদ, ছবি ও ভিডিও স্বত্ত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক মাতৃজগত    
কারিগরি সহযোগিতায়ঃ Bangla Webs
banglawebs999991