বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ১২:০৩ পূর্বাহ্ন
ঘোষনা
যশোর জেলা গোয়েন্দা শাখা (ডিবি) পুলিশের সফল অভিযানে ২০০ পিচ ইয়াবা ট্যাবলেট উদ্ধার সহ গ্রেফতার-০২। পরিষদের ভিতরে আকটিয়ে মারধর, চাঁদা দাবির অভিযোগ ইউপি সদস্যের বিরুদ্ধে  মুক্তিযোদ্ধা দিবস উদযাপন ও শপথ গ্রহণ আওয়ামীলীগ আমলেই কৃষক তার উৎপাদিত পণ্যের ন্যায্য মূল্য পায়-এমপি শাওন দক্ষিণ ছাত্রলীগের সম্মেলনের শেষ মুহূর্তের প্রস্তুতি দেখছে সভাপতি পত্যাশী ডলার সিকদার নওগাঁর ধামইরহাট উপজেলার খেলনা ইউনিয়নে আতঙ্কিত ভাবে জেলেকে পিটিয়ে গুরুতর জখম সাভার থানা অসহায় পরিবার পূর্ণবাসন বহু মুখী সমিতির নাম ধারন করে চলছে ক্ষমতার অপব‍‍্যবহার বিশেষ কালিয়াকৈরে ৩টি অবৈধ করাত কল উচ্ছেদ, জরিমানা ও যন্ত্রাংশ জব্দ শ্রীমঙ্গলে চা বাগান থেকে অজ্ঞাত ব্যক্তির মৃতদেহ উদ্ধার লক্ষ্মীপুরে জমি নিয়ে মেঝো ভাইকে হত্যা ছোট ভাই গ্রেফতার।

র‌্যাব-৯ এর অভিযানে হবিগঞ্জ সদর থানার চাঞ্চল্যকর মামলার প্রধান ০৩ জন আসামী গ্রেফতার

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১২ মে, ২০২২
  • ৭৩ বার পঠিত

স্টাফ রিপোর্টারঃ
র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) এলিট ফোর্স হিসেবে আত্মপ্রকাশের সূচনালগ্ন থেকেই বিভিন্ন ধরণের নৃশংস ও ঘৃণ্যতম অপরাধ বিশেষ করে হত্যা মামলা, সন্ত্রাসী, চাঁদাবাজ, জঙ্গি দমন, অবৈধ অস্ত্র উদ্ধার, মাদক ও ছিনতাইকারীসহ বিভিন্ন অপরাধীদের গ্রেফতারে অগ্রণী ভুমিকা পালন করে আসছে। হত্যাসহ যেকোন ধরণের সহিংসতা প্রতিরোধে র‌্যাবের প্রতিটি সদস্য প্রতিজ্ঞাবদ্ধ হয়ে জনসাধারণের জন্য একটি নিরাপদ বাসযোগ্য সমাজ তথা দেশ বিনির্মাণে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

গত ০৬ মে ২০২২ খ্রি. তারিখ রোজ শুক্রবার দুপুর আনুমানিক ১৩৩০ ঘটিকার সময় কতিপয় দুষ্কৃতিকারীরা পূর্ব শত্রুতাবশত দেশীয় অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে হত্যার উদ্দেশ্যে হবিগঞ্জ সদর থানাধীন সুখচর গ্রামস্থ শাহজাহান মিয়াকে আক্রমন করে এবং আরো কয়েকজনকে গুরুতর রক্তাক্ত জখম করে। এ ঘটনায় এজাহার নামীয় ১৪ জন কে এবং অজ্ঞাতনামা আরো ০৫-০৬ জন কে আসামী করে গত ০৮ মে ২০২২ তারিখে নিহতের স্ত্রী হবিগঞ্জ সদর মডেল থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। চাঞ্চল্যকর এ ঘটনাটি মিডিয়ার মাধ্যমে দেশব্যাপী ব্যপক আলোচনার ঝড় তুলে। এর পরিপ্রেক্ষিতে আসামিদেরকে আইনের আওতায় নিয়ে আসতে র‌্যাব-৯ তার গোয়েন্দা তৎপরতা জোরদার করে।

এরই ধারাবাহিকতায় প্রাপ্ত গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাব-৯ এর একাধিক আভিযানিক দল উক্ত মামলার এজাহারনামীয় ১ নং আসামী জয়নাল মিয়া (৩২), পিতা- মৃত মরম আলী, গ্রাম- সুখচর, থানা- সদর, জেলা- হবিগঞ্জকে অদ্য ১১ মে ২০২২ তারিখ সময় আনুমানিক ০০৩০ ঘটিকার সময় ঢাকা মগবাজার এলাকা হতে, ২ নং আসামী বিলাল মিয়া (২৮), পিতা- মৃত আব্দুল কুদ্দুছ, গ্রাম- সুখচর, থানা-সদর, জেলা- হবিগঞ্জকে অদ্য ১১ মে ২০২২ তারিখ আনুমানিক ০০৩০ ঘটিকায় ঢাকার কামরাঙ্গীরচর থানা এলাকা হতে এবং ৩ নং আসামী আকছির মিয়া (৩২), পিতা- মৃত আব্দুল কুদ্দুছ, গ্রাম-সুখচর, থানা-সদর, জেলা-হবিগঞ্জ জেলার বাহুবল থানা এলাকা হতে অদ্য ১১ মে ২০২২ তারিখ সময় আনুমানিক ০২৩০ ঘটিকায় অভিযান পরিচালনা করে গ্রেফতার করে।

ঘটনার বিবরণ ও আসামীদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, গত ০৬ মে ২০২২ তারিখ শুক্রবার দুুপুর আনুমানিক ১৩৩০ ঘটিকার সময় পূর্ব শত্রুতাবশত এজাহারনামীয় গ্রেফতারকৃত ১, ২ ও ৩ নং আসামীগণ তাদের ১৫/১৬ জন সহযোগিসহ দেশীয় অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে হত্যার উদ্দেশ্যে হবিগঞ্জ সদর থানাধীন সুখচর গ্রামস্থ শাহজাহান মিয়ার বসত বাড়ীর উঠানে নিহত শাহজাহান মিয়াকে আক্রমন করে। ১ নং আসামী জয়নাল মিয়া, তার হাতে থাকা ফিকল দিয়ে হত্যার উদ্দেশ্যে আঘাত করে শাহজাহান মিয়ার বুকের বাম পাশে এবং ডান কাঁধে মারাত্মক ছিদ্রযুক্ত জখম করে। ২নং আসামী বিলাল মিয়া তার হাতে থাকা ফিকল দিয়ে হত্যার উদ্দেশ্যে শাহজাহান মিয়ার পেটে এবং বাম কাধে আঘাত করে মারাত্বক ছিদ্রযুক্ত জখম করে। ৩ নং আসামী আকছির মিয়া তার হাতে থাকা ফিকল দিয়ে হত্যার উদ্দেশ্যে আঘাত করে শাহজাহান মিয়ার পেটের বাম পাশের নিম্মাংশে ছিদ্রযুক্ত জখম করে। আসামীদের আঘাতে শাহজাহান মিয়া ঘটনাস্থলেই মারা যান। এছাড়াও আরো ০৩ জন মারাত্মক রক্তাক্ত জখমপ্রাপ্ত হন। আহতদের আত্ম চিৎকারে পরিবারের সদস্য ও আশপাশের লোকজন এগিয়ে গেলে দুর্বৃত্তরা পালিয়ে যায়।

ঘটনার বিবরণে গ্রেফতারকৃত প্রধান ০৩ জন আসামী আপন ভাই জয়নাল মিয়া এবং চাচাতো দুই ভাই বিলাল মিয়া ও আকছির মিয়ার সংশ্লিষ্টতা পাওয়া যায়। ঘটনায় ব্যবহৃত আলামত উদ্ধার ও অন্যান্য পলাতক আসামীদের গ্রেফতারের লক্ষ্যে র‌্যাব-৯ এর চলমান গোয়েন্দা তৎপরতা ও অভিযান অব্যাহত থাকবে।

পরবর্তী আইনি ব্যবস্থা গ্রহন সহ মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে গ্রেফতারকৃত আসামীদেরকে হবিগঞ্জ সদর মডেল থানায় হস্তান্তর কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই পত্রিকার সকল সংবাদ, ছবি ও ভিডিও স্বত্ত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক মাতৃজগত    
কারিগরি সহযোগিতায়ঃ Bangla Webs
banglawebs999991