শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৫:৫০ অপরাহ্ন
ঘোষনা
সিরাজগঞ্জ সলঙ্গায় গণধর্ষণ মামলার এজাহারনামীয় পলাতক প্রধান আসামি গ্রেফতার সিরাজগঞ্জে জেলেদের বিকল্প কর্মসংস্থান সৃষ্টিতে উপকরণ বকনা বাছুর বিতরণ র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন র‌্যাবের নতুন মুখপাত্র হলেন কমান্ডার আরাফাত মাটি খননের সময়ে বেড়িয়ে আসা মাইন ও মর্টার সেল বিস্ফোরণ ঝিনাইদহে বৃষ্টির আশায় কেঁদে বুক ভাসালেন মুসল্লীরা বাংলাদেশ সমাজ সেবা ফাউন্ডেশন কর্তৃক তৃষ্ণা নিবারণ উপকরণ বিতরণ নাটোরে বাগাতিপাড়ায় আগুনে পুড়ে নিঃস্ব ৬ পরিবার শ্রীপুরে তালাবদ্ধ ঘর থেকে গলাকেটে হত্যার ঘটনায় জড়িত ২ জনকে গ্ৰেফতার করেছে র‌্যাব-১ রায়গঞ্জে শিক্ষা বিষয়ক গ্লোবাল এ্যাকশন সপ্তাহ পালিত ঝিনাইদহ র‌্যাবের অভিযানে মানব পাচার চক্রের মূলহোতা গ্রেফতার

শুভ নববর্ষ ১৪২৯ বাংলা নববর্ষের শুভেচ্ছা

আজিজুর রহমান আজিজ
  • আপডেট টাইম : শুক্রবার, ১৫ এপ্রিল, ২০২২
  • ১৪৪ বার পঠিত

প্রতিদিনের মত সূর্য উদয় হলেও, আজকের দিনে সূর্য যাত্রা শুরু করেছে নতুন একটি বছর, নতুন একটি মাস ও নতুন একটি দিন নিয়ে। আজ পহেলা বৈশাখ, শুভ নববর্ষ ১৪২৯। সবাইকে বাংলা নববর্ষের শুভেচ্ছা।

পহেলা বৈশাখ পুরনোকে বিদায় দিয়ে নতুনকে বরণ করার দিন। বৈশাখ স্মরণ করিয়ে দেয়, আমরা বাঙালি, বাংলা আমাদের মাতৃভাষা, আমরা বাঙালি সংস্কৃতির উত্তরাধিকার। নগর থেকে গ্রাম পর্যন্ত বাঙালি মেতে উঠেছে বর্ষবরণের উৎসবে। পুরনো বছরের গ্লানি আর জরাজীর্ণতা মুছে নতুন বর্ষবরণের আনন্দ-উচ্ছ্বাসে মেতে উঠেছে সবাই।

গতকাল বসন্তের শেষ দিনে চৈত্রসংক্রান্তির নানা আয়োজনের মধ্য দিয়ে সমগ্র জাতি বিদায় জানায় ১৪২৮-এর শেষ সূর্যকে।

গেল দু’বছর করোনা মহামারির থাবায় নিষ্প্রাণ ছিল রমনার বটমূলে ছায়ানটের বর্ষবরণ আর ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) মঙ্গল শোভা যাত্রা সহ বর্ষবরণ’কে কেন্দ্র করে বিভিন্ন সামাজিক সংগঠনের কর্মসূচি। থমকে থাকা পৃথিবী কিছুটা স্বাভাবিক হয়েছে। রমনার বটমূল, মঙ্গল শোভাযাত্রা, সহ সবকিছুতেই সেই পুরোনো সুর ফিরে এসেছে সর্বোপরি দু’বছর পর সেই পুরোনো আমেজে বাঙালি নতুন বাংলা বর্ষ বরণ করছে।

নতুন বছরকে বরণ সঙ্গে বুক ভরা স্বপ্ন নিয়ে, নতুন প্রত্যয়ে নতুন স্বপ্নের পানে ছুটবে বাঙালি, প্রতিটি প্রাণে প্রাণে বেজে উঠবে প্রত্যাশার নব-আনন্দ। আজকের এ দিনে প্রতিটি কায়মনে প্রার্থনা হোক- ‘মুছে যাক গøানি ঘুচে যাক জরা, অগ্নিস্নানে শুচি হোক ধরা।”

এদিকে, বর্ষবরণ -১৪২৯ উপলক্ষে হবিগঞ্জ জেলাজুড়ে নানা আয়োজনে করছে নতুন বছরকে বরনের জন্য হবিগঞ্জ প্রশাসন জেলাজুড়ে মঙ্গল শোভাযাত্রা, সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন থাকছে বিভিন্ন উপজেলায়।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই পত্রিকার সকল সংবাদ, ছবি ও ভিডিও স্বত্ত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক মাতৃজগত    
কারিগরি সহযোগিতায়ঃ Bangla Webs
banglawebs999991