শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১২:২৫ পূর্বাহ্ন
ঘোষনা
সরবরাহ থাকলেও কমছে না সবজির দাম সিরাজগঞ্জে আচারন বিধি ভঙ্গ করে নির্বাচনী প্রার্থীকে নিয়ে ভোট চাইছেন এক সরকারি কর্মচারী শিবগঞ্জে সানামসজিদ স্থলবন্দরে হিট স্ট্রোকে ট্রাফিক পরিদর্শকের মৃত্যু সিরাজগঞ্জ সলঙ্গায় গণধর্ষণ মামলার এজাহারনামীয় পলাতক প্রধান আসামি গ্রেফতার সিরাজগঞ্জে জেলেদের বিকল্প কর্মসংস্থান সৃষ্টিতে উপকরণ বকনা বাছুর বিতরণ র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন র‌্যাবের নতুন মুখপাত্র হলেন কমান্ডার আরাফাত মাটি খননের সময়ে বেড়িয়ে আসা মাইন ও মর্টার সেল বিস্ফোরণ ঝিনাইদহে বৃষ্টির আশায় কেঁদে বুক ভাসালেন মুসল্লীরা বাংলাদেশ সমাজ সেবা ফাউন্ডেশন কর্তৃক তৃষ্ণা নিবারণ উপকরণ বিতরণ নাটোরে বাগাতিপাড়ায় আগুনে পুড়ে নিঃস্ব ৬ পরিবার

সাগরে নামিয়েও নিজের ব্যবসা প্রতিষ্ঠানকে টিকাতে পারলেন না পড়লেন উচ্ছেদ অভিযানে।

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১০ নভেম্বর, ২০২২
  • ১৪১ বার পঠিত

মোঃ ইলিয়াস শেখ।বিশেষ প্রতিনিধিঃ

পটুয়াখালীর কুয়াকাটায় পানি উন্নয়ন বোর্ডের জমিতে অবৈধভাবে গড়ে ওঠা ২৯৩ টি স্থাপনা উচ্ছেদ অভিযান শুরু করেছে জেলা প্রশাসন। বৃহস্পতিবার ১০.৩০ মিনিটে কুয়াকাটা চৌরাস্তা এলাকা থেকে এ অভিযান শুরু করা হয়। জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট সিরাজুম মনিরা ও নঈম উদ্দিন এ উচ্ছেদ অভিযান পরিচালনা করেন। এসময় পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তারা ও মহিপুর থানা পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন।  গত ২যুগ ধরে ছোট ছোট টিনসেট ঘরকরে দোকান করছিলে ক্ষুদ্র ব্যবসায়ীরা বিভিন্ন সময় ছোটখাটো উচ্ছেধ অভিযান করলেও আবার কিছুদিন পরে দোকান তৈরী করে বেরীবাধের উপরে ব্যবসা করে আসছেন দোকানীরা।এখন পানি উন্নয়ন বোর্ড রাস্তার কাজের জন্য বড়ধরণে উচ্ছেদ পরিচালনা করে সবগুলোদোকান ভেঙ্গেফেলে।

 

এদিকে ৩ শতাধিক ব্যবসায়ীরা উচ্ছেদে ক্ষতিগ্রস্থ হয়েছে কুয়াকাটার ব্যবসায়ীরা।স্থায়ী ভাবে দোকান করে জিবীকা নিরবাহকরে পরিবার পরিজন নিয়ে বসাবস করবে সে চিন্তায় দিশেহারা হয়ে পরছে। ক্ষতিগ্রস্থ দোকানী ও উন্নয়নকর্মীয় মোঃ লিমন সরকার বলেন লেখাপড়ার শেষ করার পরে ব্যবসা করার চিন্তা করি পরে বাবার অর্থনেই বলে গত দুই বছর ধরে রাস্তার উপরে ছোট্র একটি দোকান দিছিলাম আজ তা ভেঙ্গে দেওয়া হইছে তেমন কোন পুজি নাই যে স্থায়ী ভাবে আবার শুরু করব,ব্যবসা। ঘরে স্ত্রী মা সন্তান নিয়ে যে কি হবে সে জন্য র্দুচিন্তায় আছি।

 

কলাপাড়া পানি উন্নয়ন বোর্ডের উপ-বিভাগীয় প্রকৌশলী মেহেরাজ জানান, কুয়াকাটার জিরো পয়েন্ট থেকে ১ কিলোমিটার এলাকায় এসব অবৈধ দখলদারদের সরে যেতে ক্ষতিপূরন দেয়া হয়েছে এবং সময় বেঁধে দেয়া হয়েছে। তারপরও তারা আইন না মানায় উচ্ছেদ অভিযান শুরু করেছে জেলা প্রশাসন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই পত্রিকার সকল সংবাদ, ছবি ও ভিডিও স্বত্ত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক মাতৃজগত    
কারিগরি সহযোগিতায়ঃ Bangla Webs
banglawebs999991