মঙ্গলবার, ০৯ অগাস্ট ২০২২, ০৮:১০ অপরাহ্ন
ঘোষনা
ডাটা লিডারশিপ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়। গাইবান্ধায় আন্তর্জাতিক আদিবাসী দিবস পালিত। সিরাজগঞ্জে ইসলামিক ফাউন্ডেশনের আয়োজনে পবিত্র আশুরার গুরুত্ব ও তাৎপর্য শীর্ষক আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত আমতলীর মেয়ে চিত্র নায়িকা শিমু হত্যাঃ তদন্ত প্রতিবেদন দিতে ষষ্ঠ বার সময় নিল পুলিশ    বাংলাদেশ ন্যাশনাল নিউজ ক্লাবের উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধুর মাজার জিয়ারাত ও পথসভা অনুষ্ঠিত  যা খুশি’ বাজার নিয়ন্ত্রণে রাষ্ট্রীয় তত্ত্বাবধানও কিন্তু জরুরী নয় মাসের অন্তঃসত্ত্বা জহুরা মুক্তাকে বিবস্ত্র করে নির্যাতনের অভিযোগ উঠেছে সোহেল আহমেদ সেলিম,রাশেদ আমিন ও ভাতিজি নিকির বিরুদ্ধে গাইবান্ধা সুন্দরগঞ্জ উপজেলায় প্রতিবন্ধী ধর্ষণ মামলায় উপ-সচিবের তিন দিনের রিমান্ড মঞ্জুর। বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছার ৯২ তম জন্মবার্ষিকী উপলক্ষে দুর্গাপুর উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে আলোচনা সভা ও দোয়া-মোনাজাত অনুষ্ঠিত হয়েছে। বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে আমতলীতে শেখ ফজিলাতুন্নেছা মুজিব এঁর ৯২তম জন্মবার্ষিকী পালিত

সিরাজগঞ্জে মাদক দ্রব্যের অপব্যবহার রোধকল্পে সামাজিক আন্দোলন গড়ে তোলার জন্য সমন্বিত কর্মপরিকল্পনা প্রণয়ন শীর্ষক কর্মশালা 

মোঃ রেজাউল করিম খান
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৮ জুন, ২০২২
  • ৫৪ বার পঠিত

রাজশাহী বিভাগীয় ব্যুরো প্রধানঃ

সিরাজগঞ্জে মাদক দ্রব্যের অপব্যবহার রোধকল্পে সামাজিক আন্দোলন গড়ে তোলার জন্য সমন্বিত কর্মপরিকল্পনা (Comprehensive Action Plan) প্রণয়ন শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। সিরাজগঞ্জ সদর উপজেলা প্রশাসনের আয়োজনে ও মাদক দ্রব্যে নিয়ন্ত্রণ অধিদপ্তর সিরাজগঞ্জের সহযোগিতায় –

মঙ্গলবার ২৮ জুন সকাল ১১ টায় সিরাজগঞ্জ সদর উপজেলা পরিষদ অডিটোরিয়ামে উক্ত দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠানে – প্রধান অতিথি হিসেবে বক্তব্যে রাখেন, সিরাজগঞ্জ সদর-কামারখন্দ আসনের সংসদ সদস্য অধ্যাপক ডাঃ মোঃ হাবিবে মিল্লাত মুন্না।

তিনি তার বক্তব্যে বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সোনার বাংলা বিনির্মানে কাজ করছেন, পদ্মা সেতু সহ সকল সাদৃশ্যমান উন্নয়নে দেশে -বিদেশে প্রশংসিত হচ্ছেন। উন্নতশীল দেশগড়ার সাহসী ভূমিকা পালন করছেন। আর ঠিক সেই সময়ে দেশে কিছু সংখ্যক বিপথগামী মাদক কারবারিরা ও সেবন কারীরা যুবসমাজ ও দেশকে ধ্বংসের দিকে ধাবিত করছে। তা হতে পারে না। তাই সর্বস্তরের মানুষের সহযোগিতায় মাদক বন্ধ করা সম্ভব । মাদক কারবারি ও সেবন কারিদের বিরুদ্ধে রুখে দিতে হবে, কোন ছাড় দেওয়া হবে না। সামাজিক আন্দোলন গড়ে তুলতেই হবে। মাদকাসক্ত ব্যক্তিকে চিকিৎসা দিয়ে ফিরিয়ে এনে ভাল কাজে নিয়োজিত করতে হবে। মাদক বন্ধে মহল্লায় মহল্লায়, গ্রামে গ্রামে- মসজিদ, ধর্মীয় প্রতিষ্ঠানে, ক্লাবে নিয়মিত সেমিনার, আলোচনা সভা, লিফটে বিতরণ বা প্রচারণা করে এবং স্থানীয় মাদক সেবনকারি ও কারবারিদেরকে চিহ্নিত করে তাদের বিরুদ্ধে ব্যবস্থাগ্রহণ করতে হবে। তাহলেই মাদক বন্ধ করা সহজ হবে।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন, সদর উপজেলার নির্বাহী অফিসার মাশুকাতে রাব্বি।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্যে রাখেন, জেলা প্রশাসক ড.ফারুক আহাম্মদ, বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট লুৎফুন নাহার, সদর থানার ওসি মোঃ নজরুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব অ্যাডভোকেট কে,এম হোসেন আলী হাসান, সাধারণ সম্পাদক আলহাজ্ব মোঃ আব্দুস সামাদ তালুকদার, জেলা আওয়ামী লীগের নেতা আনোয়ার হোসেন ফারুক, পৌর আওয়ামীলীগের সভাপতি মোঃ হেলাল উদ্দিন, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান এস এম নাছিম রেজা নূর দিপু প্রমুখ।

অনুষ্ঠানের সঞ্চালনায় ছিলেন, মাদকদ্রব্যে নিয়ন্ত্রণ অধিদপ্তর সিরাজগঞ্জ জেলা কার্যালয়ের উপ-পরিচালক আবু আব্দুল্লাহ জাহিদ।

এসময়ে সিরাজগঞ্জ জেলা মাদক দ্রব্যে নিয়ন্ত্রণ অধিদপ্তর সেবা বিভাগের মেহেদী হাসান, ইন্সপেক্টর (ক) মোঃ কামরুজ্জামান ও (খ) মোঃ রফিকুল ইসলাম ও অন্যান্য কর্মকর্তা কর্মচারী বৃন্দরা সদর, সদর উপজেলা প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষা অফিসার মোঃ আপেল মাহমুদ, সদর উপজেলার শিয়ালকোল ইউপির চেয়ারম্যান সেলিম রেজা, বহুলী ইউপি চেয়ারম্যান মোঃ ফরহাদ হোসেন , কাওয়াকোলা ইউপির চেয়ারম্যান জিয়াউর রহমান জিয়া মুন্সী, খোকসাবাড়ী ইউপির চেয়ারম্যান রাশিদুলহাসান রশীদ মোল্লা সহ সদর উপজেলার সকল ইউপিসদস্যগণ, কর্মকর্তা কর্মচারীগণ, সকল শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক গণ ও সাংবাদিকদের একাংশ, সাংস্কৃতিক ব্যক্তিত্ব, মোয়াজ্জিন, ইমাম সহ সচেতন মহলের অনেকে উপস্থিত ছিলেন।

অনুরূপ দুপুরে জেলার কামারখন্দ উপজেলা পরিষদের অডিটোরিয়ামে-মাদকদ্রব্যের অপব্যবহার রোধকল্পে সামাজিক আন্দোলন গড়ে তোলার জন্য সমন্বিত কর্মপরিকল্পনা প্রণয়ন শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। এতে সদর-কামারখন্দ আসনের এমপি অধ্যাপক ডাঃ মোঃ হাবিবে মিল্লাত মুন্না প্রধান অতিথি হিসেবে বক্তব্যে রাখেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই পত্রিকার সকল সংবাদ, ছবি ও ভিডিও স্বত্ত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক মাতৃজগত    
কারিগরি সহযোগিতায়ঃ Bangla Webs
banglawebs999991