শুক্রবার, ২৪ মে ২০২৪, ০৪:২০ পূর্বাহ্ন
ঘোষনা
শ্রীপুরে গুলিতে ফরিদ নামে একজনের মৃত্যুর ঘটনায় ১টি বিদেশি পিস্তল সহ অভিযুক্ত ইমরান গ্রেফতার ফরিদপুরে গৃহবধূকে অ্যাসিড নিক্ষেপ যুবকের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত নওগাঁয় মাদক মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি গ্রেফতার ত্রিশাল থানা পুলিশের সহযোগিতায় ত্রিশালে সংঘটিত ট্রিপল মার্ডারের ভিকটিমদের পরিচয় সনাক্ত, আসমি গ্রেফতার নওগাঁয় শুরু আম পাড়া, আড়াই হাজার কোটি টাকার বিক্রির সম্ভাবনা এমপি আনোয়ারুল আজিমকে যে ভাবে হ-ত্যা করা হয় বিস্তারিত —!! সিরাজগঞ্জে জেলা আওয়ামী মৎস্যজীবিলীগের উদ্যোগে ২১ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত গোমস্তাপুরের নওসিন জাতীয় পর্যায়ে শিক্ষা সপ্তাহ প্রতিযোগিতায় তৃতীয় হয়েছে মতিহার থানার অভিযানে ৩ অপহরণকারী গ্রেপ্তার হজে যাচ্ছেন অনন্ত জলিল সঙ্গে ২৫০ জনের টিমের

সেবা ব্রেড এন্ড বিস্কুট ফ্যাক্টরীতে ব্যাঙ মিশ্রিত তেলে পণ্য উৎপাদিত।

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৫ এপ্রিল, ২০২২
  • ১৭০ বার পঠিত

গাইবান্ধার জেলা ব্যুরো প্রধানঃ
গাইবান্ধার গোবিন্দগঞ্জে কামদিয়া, দিঘীর হাট বাজারে সেবা ব্রেড এন্ড বিস্কুট ফ্যাক্টরী নামীয় প্রতিষ্ঠানে অস্বাস্থ্যকর,ব্যাঙ মিশ্রিত তেলে উৎপাদিত হচ্ছে ব্রেড এন্ড বেকারি জাতীয় খাদ্যসামগ্রী।
সরেজমিনে কারখানায় ভিতরে চার পাশের পরিবেশ ঘুরে দেখার সময়, ছোট্ট একটি ড্রামে খোলা তেলে কুনো ব্যাঙ সাঁতরাতে ও ডুব আর উকি দিতে দেখা যায়। সেই ড্রাম হতে প্লাস্টিক লাল কালারের মগে তেল ভরিয়ে ব্রেডে তেল পেস্টিং করতে দেখা যায় একজন শ্রমিককে। এ বিষয়ে কারখানা মালিকের কাছে জানতে চাইলে বলেন, ব্যাঙ তেলে কখন পড়েছে তারা দেখেননি। অথচ শ্রমিক বার বার ড্রাম হতে তেল মগে নিয়ে ব্রেডে পেস্টিং করছেন। পরবর্তীতে ব্যাঙ মিশ্রিত তেলগুলো না সরিয়ে, ব্যাঙকেই তেল হতে সরিয়ে পূনরায় ব্যবহার করতে দেখা যায়।

কারখানাটি বিএসটিআই‘র অনুমোদন না নিয়েই অস্বাস্থ্যকর পরিবেশে, নিন্মমানের রকমারি ব্রেড, বাটারবন, কেক, চানাচুর, লাড্ডু, সমুছা, জিলাপি, শিশু খাদ্য উৎপাদন সহ পাশাপাশি বিভিন্ন কোম্পানীর খাদ্য সামগ্রী ও সরবরাহ করছেন। এসব খাদ্য সামগ্রী কামদিয়া, দিঘীর হাট, রাজাবিরাট হাটস্থ এলাকার গ্রামগঞ্জে দোকানিতে সরবরাহ করা হয়। প্যাকেটে নেই কোন মূল্য তালিকা, উৎপাদন ও মেয়াদ উত্তীর্ণের তারিখ।

গোবিন্দগঞ্জ উপজেলা খাদ্য নিয়ন্ত্রক স্বপন কুমার দে,র সাথে মুঠোফোনে জানতে চাইলে, বলেন যে এ বিষয়ে তাঁর কোন দায়িত্ব নেই,তবে জেলা নিরাপদ খাদ্য কর্মকর্তার তদারকির দায়িত্ব রয়েছে। পরবর্তীতে জেলা নিরাপদ খাদ্য অফিসার মো: মিলন মিয়ার সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে,জানান বিষয়টি তদন্ত করে দেখবেন, সত্যতা পেলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই পত্রিকার সকল সংবাদ, ছবি ও ভিডিও স্বত্ত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক মাতৃজগত    
কারিগরি সহযোগিতায়ঃ Bangla Webs
banglawebs999991