শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০১:৫৭ পূর্বাহ্ন
ঘোষনা
সরবরাহ থাকলেও কমছে না সবজির দাম সিরাজগঞ্জে আচারন বিধি ভঙ্গ করে নির্বাচনী প্রার্থীকে নিয়ে ভোট চাইছেন এক সরকারি কর্মচারী শিবগঞ্জে সানামসজিদ স্থলবন্দরে হিট স্ট্রোকে ট্রাফিক পরিদর্শকের মৃত্যু সিরাজগঞ্জ সলঙ্গায় গণধর্ষণ মামলার এজাহারনামীয় পলাতক প্রধান আসামি গ্রেফতার সিরাজগঞ্জে জেলেদের বিকল্প কর্মসংস্থান সৃষ্টিতে উপকরণ বকনা বাছুর বিতরণ র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন র‌্যাবের নতুন মুখপাত্র হলেন কমান্ডার আরাফাত মাটি খননের সময়ে বেড়িয়ে আসা মাইন ও মর্টার সেল বিস্ফোরণ ঝিনাইদহে বৃষ্টির আশায় কেঁদে বুক ভাসালেন মুসল্লীরা বাংলাদেশ সমাজ সেবা ফাউন্ডেশন কর্তৃক তৃষ্ণা নিবারণ উপকরণ বিতরণ নাটোরে বাগাতিপাড়ায় আগুনে পুড়ে নিঃস্ব ৬ পরিবার

সেবা ব্রেড এন্ড বিস্কুট ফ্যাক্টরীতে ব্যাঙ মিশ্রিত তেলে পণ্য উৎপাদিত।

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৫ এপ্রিল, ২০২২
  • ১৫৮ বার পঠিত

গাইবান্ধার জেলা ব্যুরো প্রধানঃ
গাইবান্ধার গোবিন্দগঞ্জে কামদিয়া, দিঘীর হাট বাজারে সেবা ব্রেড এন্ড বিস্কুট ফ্যাক্টরী নামীয় প্রতিষ্ঠানে অস্বাস্থ্যকর,ব্যাঙ মিশ্রিত তেলে উৎপাদিত হচ্ছে ব্রেড এন্ড বেকারি জাতীয় খাদ্যসামগ্রী।
সরেজমিনে কারখানায় ভিতরে চার পাশের পরিবেশ ঘুরে দেখার সময়, ছোট্ট একটি ড্রামে খোলা তেলে কুনো ব্যাঙ সাঁতরাতে ও ডুব আর উকি দিতে দেখা যায়। সেই ড্রাম হতে প্লাস্টিক লাল কালারের মগে তেল ভরিয়ে ব্রেডে তেল পেস্টিং করতে দেখা যায় একজন শ্রমিককে। এ বিষয়ে কারখানা মালিকের কাছে জানতে চাইলে বলেন, ব্যাঙ তেলে কখন পড়েছে তারা দেখেননি। অথচ শ্রমিক বার বার ড্রাম হতে তেল মগে নিয়ে ব্রেডে পেস্টিং করছেন। পরবর্তীতে ব্যাঙ মিশ্রিত তেলগুলো না সরিয়ে, ব্যাঙকেই তেল হতে সরিয়ে পূনরায় ব্যবহার করতে দেখা যায়।

কারখানাটি বিএসটিআই‘র অনুমোদন না নিয়েই অস্বাস্থ্যকর পরিবেশে, নিন্মমানের রকমারি ব্রেড, বাটারবন, কেক, চানাচুর, লাড্ডু, সমুছা, জিলাপি, শিশু খাদ্য উৎপাদন সহ পাশাপাশি বিভিন্ন কোম্পানীর খাদ্য সামগ্রী ও সরবরাহ করছেন। এসব খাদ্য সামগ্রী কামদিয়া, দিঘীর হাট, রাজাবিরাট হাটস্থ এলাকার গ্রামগঞ্জে দোকানিতে সরবরাহ করা হয়। প্যাকেটে নেই কোন মূল্য তালিকা, উৎপাদন ও মেয়াদ উত্তীর্ণের তারিখ।

গোবিন্দগঞ্জ উপজেলা খাদ্য নিয়ন্ত্রক স্বপন কুমার দে,র সাথে মুঠোফোনে জানতে চাইলে, বলেন যে এ বিষয়ে তাঁর কোন দায়িত্ব নেই,তবে জেলা নিরাপদ খাদ্য কর্মকর্তার তদারকির দায়িত্ব রয়েছে। পরবর্তীতে জেলা নিরাপদ খাদ্য অফিসার মো: মিলন মিয়ার সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে,জানান বিষয়টি তদন্ত করে দেখবেন, সত্যতা পেলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই পত্রিকার সকল সংবাদ, ছবি ও ভিডিও স্বত্ত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক মাতৃজগত    
কারিগরি সহযোগিতায়ঃ Bangla Webs
banglawebs999991