শনিবার, ১৮ মে ২০২৪, ১২:০৪ অপরাহ্ন
ঘোষনা
শ্রীপুর রেল স্টেশনে দাঁড়িয়ে থাকা যমুনা এক্সপ্রেসের ইঞ্জিনে আগুন মাসিক অপরাধ পর্যালোচনা ও সাম্প্রতিক গুরুত্বপূর্ণ বিষয় সংক্রান্তে সভা অনুষ্ঠিত যশোর জেলা গোয়েন্দা সংস্থা (ডিবি) পুলিশে’র অভিযানে ৬০ বোতল ফেনসিডিলসহ ব্যবসায়ী আটক, প্রাইভেট কার জব্দ। কালীগঞ্জে প্রধানমন্ত্রীর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত সোনারগাঁয়ে আ.লীগ নেতার বংশ উচ্ছেদের হুমকী, চেয়ারম্যান প্রার্থীকে শোকজ সিরাজগঞ্জে ২১৬ কেজি গাঁজাসহ আটক ২ ; কাভার্ড ভ্যান জব্দ সোনারগাঁয়ে এমপি কায়সারকে নিয়ে কুরুচিপূর্ণ বক্তব্য দেওয়ায় মানব বন্ধন রাজশাহীতে ডাকাতির প্রস্তুতিকালে মূলহোতাসহ ১১ গ্রেপ্তার *বিএডিসি দত্তনগর কৃষি খামার যখন দুর্নীতির স্বর্গ স্থল* জাতীয় শ্রমিক লীগ রাজশাহী মহানগর মতিহার থানা শাখার মতবিনিময় সভা অনুষ্ঠিত

ঝিনাইদহে অস্ত্র মামলায় তিনজনের ২৪ বছরের কারাদন্ড

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : রবিবার, ৩০ এপ্রিল, ২০২৩
  • ৮৩ বার পঠিত

লালন মন্ডল,ঝিনাইদহ প্রতিনিধিঃ ঝিনাইদহে অস্ত্র আইনের মামলায় তিন আসামির প্রত্যেককে ২৪ বছরের সশ্রম কারাদন্ড দিয়েছেন আদালত। রোববার (৩০ এপ্রিল)২৩ইং দুপুরে ঝিনাইদহ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক নাজিমুদ্দৌলা এ রায় দেন।

দন্ড প্রাপ্তরা হলেন কোটচাঁদপুর উপজেলার আদর্শপাড়ার মৃত মোমিন পাঠানের ছেলে রেজাউল ইসলাম পাঠান, কালীগঞ্জের বাকুলিয়া গ্রামের মোশাররফ হোসেনের ছেলে মিলন ও চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার কন্দপপুর গ্রামের মৃত নিয়ামত মল্লিকের ছেলে মধু মল্লিক। তাদের মধ্যে রেজাউল পলাতক।

রায়ের বিবরণে জানা যায়, ২০১৬ সালের ২৭ জুন রাতে র‌্যাবের টহল দল জানতে পারে কোটচাঁদপুর উপজেলার আদর্শপাড়ায় রেজাউলের বাড়িতে অস্ত্রসহ সন্ত্রাসীরা অবস্থান করছে। এ তথ্যের ভিত্তিতে সেখানে অভিযান চালায় র‌্যাব। সেসময় ঘটনাস্থল থেকে রেজাউল, মিলন ও মধু মল্লিককে আটক করা হয়।

পরে তাদের দেহ ও বাড়িতে তল্লাশি করে একটি রিভলবার ও ৪০ রাউন্ড গুলি উদ্ধার করা হয়। সে সময় কিছু ধারালো অস্ত্রও জব্দ করা হয়। পরে র‌্যাবের পক্ষ থেকে কোটচাঁদপুর থানায় অস্ত্র আইনে মামলা করা হয়। পরে থানা পুলিশ তদন্ত শেষে ওই বছরের ১ আগস্ট আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

তারই পরিপ্রেক্ষিতে দীর্ঘ শুনানি শেষে আদালত তাদের অস্ত্র আইনের তিন ধারায় ১০ বছর, সাত বছর ও সাত বছর করে মোট ২৪ বছরের কারাদন্ড দেন। রেজাউল পলাতক থাকায় পুলিশের হাতে গ্রেফতার কিংবা আদালতে আত্মসমর্পণের সময় থেকে তার দন্ড কার্যকর হবে।

রাষ্ট্রপক্ষের পাবলিক প্রসিকিউটর মোঃ ইসমাইল হোসেন বাদশা রায়ের বিষয়টি নিশ্চিত করেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই পত্রিকার সকল সংবাদ, ছবি ও ভিডিও স্বত্ত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক মাতৃজগত    
কারিগরি সহযোগিতায়ঃ Bangla Webs
banglawebs999991