মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ০২:০৩ অপরাহ্ন
ঘোষনা
ঝিনাইদহে বাজার নিয়ন্ত্রণে ভোক্তা অধিকারের অভিযান, ৩ টি প্রতিষ্ঠানে জরিমানা ঝিনাইদহে বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত সিরাজগঞ্জের নবাগত জেলা প্রাথমিক শিক্ষা অফিসারকে ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন কাশিয়াডাঙ্গা থানার অভিযানে ট্যাপেন্টাডল ট্যাবলেট উদ্ধার; ১ গ্রেপ্তার নবাবগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালিত ভোলায় “বাংলাদেশ সমাজ সেবা ফাউন্ডেশন” এর উদ্যোগে পবিত্র মাহে রমজান উপলক্ষ্যে ইফতার সামগ্রী উপহার গাজীপুরে ট্রাক থেকে দেড় কোটি টাকার হেরোইন উদ্ধার, চালকসহ হেলপার আটক ইনস্টিটিউট অব মেরিন টেকনোলজি সিরাজগঞ্জের আয়োজনে বঙ্গবন্ধুর ১০৪ তম জন্মবার্ষিকী পালন ধর্মপ্রান মুসলমানদের রমজানের শুভেচ্ছা জানিয়েছেন, আলহাজ্ব মোঃ আব্দুল জলিল (বিএ) সিরাজগঞ্জে ভিক্টোরিয়া হাইস্কুলে বঙ্গবন্ধুর ১০৪ জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালিত

টেকসই উন্নয়ন নিশ্চিত করতে হলে সরকারেরর ধারাবাহিকতা প্রয়োজন—খাদ্যমন্ত্রী 

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : সোমবার, ২৯ মে, ২০২৩
  • ৫৩ বার পঠিত

নওগাঁ প্র‌তি‌নি‌ধি : উন্নয়ন টেকসই করতে হবে। টেকসই উন্নয়ন নিশ্চিত করতে হলে সরকারেরর ধারাবাহিকতা প্রয়োজন বলে উল্লেখ করেছেন খাদ্যমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা সাধন চন্দ্র মজুমদার।

 

আজ সোমবার (২৯ মে) নিয়ামতপুর উপজেলার ভাবিচা ইউনিয়নের আশেকপুর- বালাতৈড় সড়কে তালের চারা রোপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

 

সাধন চন্দ্র মজুমদার বলেন, তাল গাছ মানবজীবনে গুরুত্বপূর্ণ ভূমিকা করে। এটি ফল দেয়,ছায়াও দেয়।বজ্রপাত রোধক হিসেবেও কাজ করে। এছাড়াও তালের রস ও গুড় অর্থনীতিতে ভূমিকা রাখে।

 

খাদ্যমন্ত্রী বলেন, আশির দশকে উপজেলার হাজিনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান থাকা অবস্থায় আমি ঘুঘুডাঙ্গা রাস্তায় তালগাছ রোপণ করেছিলাম।সেই সারি সারি তালগাছ এখন বড় হয়েছে,আকাশে উঁকি মারে। দর্শনীয় স্থান হিসেবেও দেশের বিভিন্ন প্রান্তের মানুষের নজর কেড়েছে রাস্তাটি।

তিনি বলেন,আমার দেখানো তালের চারা রোপন মডেল এখন অনেকেই অনুস্মরণ করছে। তালগাছ দেশের উপকারে আসছে দেখে আমার ভেতর ভালোলাগা কাজ করে। এসময় তিনি তালের চারা রোপণ করে তার সঠিক পরিচর্যার প্রতি নজর দেওয়ার আহবান জানান।

 

নিয়ামতপুর উপজেলা নির্বাহী অফিসার ইমতিয়াজ মোরশেদ, নিয়ামতপুর উপেজলা পরিষদের চেয়ারম্যান ফরিদ আহম্মেদ ,নিয়ামতপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুল কালাম আজাদ ও ভাবিচা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ওবায়দুল হক অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

আধুনিক প্রযুক্তি সম্প্রসারণের মাধ্যমে

রাজশাহী বিভাগের কৃষি উন্নয়ন প্রকল্পের আওতায় আশেকপুর- বালাতৈড় সড়কের দুইপাশে ৪০০ শত তালের চারা রোপন করা হবে।

পরে খাদ্যমন্ত্রী নিয়ামতপুর বহুমূখি উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে কৃষি প্রযুক্তি মেলা ২০২৩ এর উদ্বোধন করেন এবং মেলার বিভিন্ন স্টল ঘুরে দেখেন।

পরে তিনি উপজেলা প্রাণিসম্পদ অধিদপ্তর কর্তৃক সমতলে বসবাসরত ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর সদস্যদের মাঝে ভেড়া বিতরণ, মহিলা বিষয়ক অধিদপ্তরের বিভিন্ন প্রশিক্ষণে অংশগ্রহণকারীদের সহায়তা এবং শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকদের হাতে ল্যাপটপ তুলে দেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই পত্রিকার সকল সংবাদ, ছবি ও ভিডিও স্বত্ত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক মাতৃজগত    
কারিগরি সহযোগিতায়ঃ Bangla Webs
banglawebs999991