সোমবার, ২০ মে ২০২৪, ০৯:৪০ অপরাহ্ন
ঘোষনা
নিপুণের পেছনে বড় শক্তি আছে: ডিপজল ঝিনাইদহ-৪ আসনের এমপি আনোয়ারুল আজিম আনার, ভারতে গিয়ে যোগাযোগ বিচ্ছিন্ন  চতুর্থবারের মতো ডিএমপি’র শ্রেষ্ঠ সাব-ইন্সপেক্টর আকাশ চতুর্থবারের মতো ডিএমপি’র শ্রেষ্ঠ সাব ইন্সপেক্টর আকাশ গোদাগাড়ীতে ১৮০ গ্রাম হিরোইন সহ ১ জন মাদক ব্যবসায়ী গ্রেপ্তার। শ্রীপুর রেল স্টেশনে দাঁড়িয়ে থাকা যমুনা এক্সপ্রেসের ইঞ্জিনে আগুন মাসিক অপরাধ পর্যালোচনা ও সাম্প্রতিক গুরুত্বপূর্ণ বিষয় সংক্রান্তে সভা অনুষ্ঠিত যশোর জেলা গোয়েন্দা সংস্থা (ডিবি) পুলিশে’র অভিযানে ৬০ বোতল ফেনসিডিলসহ ব্যবসায়ী আটক, প্রাইভেট কার জব্দ। কালীগঞ্জে প্রধানমন্ত্রীর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত সোনারগাঁয়ে আ.লীগ নেতার বংশ উচ্ছেদের হুমকী, চেয়ারম্যান প্রার্থীকে শোকজ

পলাশবাড়ীর পৌরসভার কালিবাড়ীতে অর্ধ কোটি টাকার অধিক ব্যয়ে সিসি ঢালাইয়ে পুরাতন ইটের ব্যবহার।

রানা ইস্কান্দার রহমান
  • আপডেট টাইম : সোমবার, ২৮ নভেম্বর, ২০২২
  • ১১০ বার পঠিত
Digital Camera

গাইবান্ধা জেলা ব্যুরো প্রধান: গাইবান্ধা জেলার পলাশবাড়ী পৌর শহরের কালিবাড়ী বাজারের গুড় হাটি হতে ভূমি অফিস পর্যন্ত পৃথক দুটি ঠিকাদারি প্রতিষ্ঠানের নামে ২২০ মিটার রাস্তায় ৫৬ লাখ টাকার অধিক অর্থ ব্যয় করে কাজ চলমান রয়েছে। উক্ত রাস্তায় প্রায় দেড় লক্ষাধিক পুরাতন ইট নাম মাত্র মূল্যে ঠিকাদারী প্রতিষ্ঠানের নিকট বিক্রি করেছে পলাশবাড়ী পৌরসভা কর্তৃপক্ষ।

 

এসব পুরাতন ইট ২২০ মিটার রাস্তার ঢালাই কাজে সলিং হিসাবে ব্যবহার করা হয়েছে। সরেজমিনে গিয়ে ঠিকাদারী প্রতিষ্ঠানের কাউকে না পাওয়া গেলেও কালিবাড়ী বাজারের এ রাস্তার পাশের ব্যবসায়িরা জানান,এসব উন্নয়ন কাজ লোক দেখানো যে উন্নয়ন কাজের সলিং হিসাবে আগের পুরাতন ইট ব্যবহার করা হয়েছে। আমরা কাকে কি বলবো রক্ষক যেখানে ভক্ষক সেখানে ব্যবসায়ি সাধারণ কাকে কি বলবে। কার এমন সাহস আছে যে তাদের অনিয়মের প্রতিবাদ করবে। তারা আরো বলেন যারা হাটের ইজারাদার তারাই হাটের উন্নয়ন কাজের ঠিকাদার শুধু প্রতিষ্ঠানের নাম পরিবর্তন হয়। এসব উন্নয়ন কাজের দোহাইয়ে কালিবাড়ী হাটের জায়গায় ইচ্ছামতো হাত বদল হয় অর্থের বিনিময়ে,হাটের প্রতিটি ব্যবসায়ি আজ জিম্মি তাদের হাতে।

 

এ রাস্তা উন্নয়ন কাজের বিষয়ে পৌরসভার সহকারি প্রকৌশলী মোর্তুজা জানান,পৌরসভার দুটি ঠিকাদারি প্রতিষ্ঠান সালেহা এন্টারপ্রাইজ ও সঙ্গীতা এন্টারপাইজ নামে পৃথক দুটি ঠিকাদারি প্রতিষ্ঠান ১১০ মিটার করে মোট ২২০ মিটার রাস্তায় সিসি ঢালাই কাজ চলছে। পুরাতন ইট ব্যবহারের বিষয়ে তিনি জানান,রাস্তায় পুরাতন ইট কত গুলো ছিলো তা জানা নেই। তবে পুরাতন ইট গুলো আড়াই লাখ টাকা ধরে ঠিকাদার প্রতিষ্ঠান কে দেওয়া হয়েছে।

 

এবং পুরাতন ইট ব্যবহার উপযোগী গুলো দিয়ে রাস্তার সলিং হিসাবে ব্যবহার করা হচ্ছে। উল্লেখ্য, বিগত সময়ে উক্ত রাস্তায় ৯ লক্ষ টাকার অধিক অর্থ ব্যয়ে হেয়ারিং বন্ড এর সংস্কার কাজ করার পর মাত্র আড়াই লক্ষ টাকায় রাস্তাটির সব পুরাতন ইট বিক্রি ও পলাশবাড়ী পৌর এলাকার বিভিন্ন উন্নয়ন কাজে পুরাতন নির্মান সামগ্রী দিয়ে দায়সারা উন্নয়ন কাজের ফলে ব্যাপক অনিয়ম দূর্নীতি চলমান থাকায় সরেজমিনে তদন্ত পূর্বক সংশ্লিষ্টদের বিরুদ্ধে প্রয়োজনী ব্যবস্থা গ্রহনের দাবী সচেতন মহলের।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই পত্রিকার সকল সংবাদ, ছবি ও ভিডিও স্বত্ত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক মাতৃজগত    
কারিগরি সহযোগিতায়ঃ Bangla Webs
banglawebs999991