রবিবার, ১৯ মে ২০২৪, ০৫:৪১ অপরাহ্ন
ঘোষনা
গোদাগাড়ীতে ১৮০ গ্রাম হিরোইন সহ ১ জন মাদক ব্যবসায়ী গ্রেপ্তার। শ্রীপুর রেল স্টেশনে দাঁড়িয়ে থাকা যমুনা এক্সপ্রেসের ইঞ্জিনে আগুন মাসিক অপরাধ পর্যালোচনা ও সাম্প্রতিক গুরুত্বপূর্ণ বিষয় সংক্রান্তে সভা অনুষ্ঠিত যশোর জেলা গোয়েন্দা সংস্থা (ডিবি) পুলিশে’র অভিযানে ৬০ বোতল ফেনসিডিলসহ ব্যবসায়ী আটক, প্রাইভেট কার জব্দ। কালীগঞ্জে প্রধানমন্ত্রীর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত সোনারগাঁয়ে আ.লীগ নেতার বংশ উচ্ছেদের হুমকী, চেয়ারম্যান প্রার্থীকে শোকজ সিরাজগঞ্জে ২১৬ কেজি গাঁজাসহ আটক ২ ; কাভার্ড ভ্যান জব্দ সোনারগাঁয়ে এমপি কায়সারকে নিয়ে কুরুচিপূর্ণ বক্তব্য দেওয়ায় মানব বন্ধন রাজশাহীতে ডাকাতির প্রস্তুতিকালে মূলহোতাসহ ১১ গ্রেপ্তার *বিএডিসি দত্তনগর কৃষি খামার যখন দুর্নীতির স্বর্গ স্থল*

প্রথমবারের মতো স্টিমার সরাসরি ভিড়লো দ্বীপবন্ধু জেটিতে।

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৭ মে, ২০২৪
  • ১৭ বার পঠিত

 

স্টাফ রিপোর্টার:  দ্বীপবাসীর দীর্ঘদিনের স্বপ্ন যেন ক্ষণিকের জন্য ধরা দিল।নানা আন্দোলন সংগ্রামের মাধ্যমে জেটি থেকে শীপে উঠার দাবী করে আসছিলেন তারা।কিন্তু সেই দাবি বাস্তবে রুপ নেওয়া ছিল কল্পনাবিহীন।শীপ থেকে নামতে গিয়ে এই লাল বোট ডুবে সন্দ্বীপ চ্যানেলে ১৮ জন মানুষ প্রাণ হারায়।সেই থেকে লাল বোট যেন আতংকের নাম।কিন্তু এই প্রথমবারের মতো স্টিমার থেকে সরাসরি দ্বীপবন্ধু জেটিতে নামলেন চট্টগ্রাম থেকে আসা সন্দ্বীপবাসীরা।

সব কিছু ঠিক ঠাক থাকলেও শুধুমাত্র লাল বোটে করে উঠা-নামার কারণেই অনেকেই যেতে চাই না শীপে।তবে আজ এক অন্য রকম চিত্র দেখলো সন্দ্বীপবাসী।

আজ কুমিরা থেকে ছেড়ে আসা এম ভি আইভি রহমান শীপ সরাসরি দ্বীপবন্ধু জেটিতে নোঙর করে।এই প্রথম লাল বোট বিহীন শীপ থেকে যাত্রী নামলো জেটিতে।

এই ঘটনার পর থেকে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে উঠেছে নানান আলোচনা সমালোচনার ঝড়।কেউ কেউ বলছেন আসন্ন উপজেলা নির্বাচনে প্রশাসনিক কাজে নিয়োজিত থাকা পুলিশ বাহিনীর সুবিধার্থে শীপ যেটিতে নোঙর করেছে।আবার কেউ বলছেন স্থানীয় এমপি শীপে থাকায় তার বিশেষ অনুরোধে শীপ জেটিতে ভিড়েছে।অনেকেই বলছেন জোয়ার বেশি থাকায় এবং ড্রেজিং এর কারণে শীপ জেটিতে ভিড়েছে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে হাজার জনের হাজার লিখার জবাব আসলো তাও সামাজিক যোগাযোগ মাধ্যমে এবং সেটা সন্দ্বীপের এমপি মাহফুজুর রহমান মিতার ফেসবুক পোস্টে।তিনি লিখেছেন……

প্রিয় সন্দ্বীপবাসী
আসসালামু আলাইকুম
আজকে চট্টগ্রাম থেকে সন্দ্বীপ উপকূলে জাহাজটি জেটিতে ভিরানো ছিল পূর্ব নির্ধারিত কর্মসূচি। BIWTC & BIWTA এর কর্মকর্তাবৃন্দ সহ জাহাজ জেটিতে ভিরানো পরে দেখা যায় পল্টুন ছাড়া জাহাজ জেটিতে ভিরানো সম্ভব নয়।কর্মকর্তাদের সিদ্ধান্ত অনুযায়ী জেটি থেকে জাহাজে যাত্রী উঠানামা পল্টুন একমাত্র মাধ্যম।
জাহাজের স্ট্রাকচার এবং জেটির স্ট্রাকচার অনুযায়ী পল্টুন উপযুক্ত অবলম্বন।

শীপে থাকা যাত্রীদের কাছে জানতে চাইলে তারা জানান,আমরা নতুন ইতিহাসের সাক্ষী হয়ে থাকবো।প্রথমবার জেটিতে স্টিমার ভিড়ার যাত্রী আমরাই।তবে দুইপাশেই এইভাবে নোঙর করলে সন্দ্বীপবাসীর দুঃখ অনেকাংশে কমে যাবে।

সন্দ্বীপের সাড়ে চার লক্ষ মানুষ চাই এইভাবেই যাতে স্টিমার,যাত্রীবাহী বোট জেটিতে নোঙর করে তাহলে আর কোন ঝামেলা থাকবেনা।সন্দ্বীপবাসী নির্বিঘ্নে চলাচল করতে পারবে।তবে দু’পাড়েই জেটি থেকে সীপে উঠা নামা করার জন্য একই ব্যবস্থা থাকা সময়ের দাবি।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই পত্রিকার সকল সংবাদ, ছবি ও ভিডিও স্বত্ত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক মাতৃজগত    
কারিগরি সহযোগিতায়ঃ Bangla Webs
banglawebs999991