শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১২:০৬ অপরাহ্ন
ঘোষনা
উন্নয়ন, শান্তি ও সমৃদ্ধির ১৫ বছরে পদার্পণ: করেছেন এমপি শাওন উন্নয়ন, শান্তি ও সমৃদ্ধির ১৫ বছরে পদার্পণ: করলেন এমপি শাওন সরবরাহ থাকলেও কমছে না সবজির দাম সিরাজগঞ্জে আচারন বিধি ভঙ্গ করে নির্বাচনী প্রার্থীকে নিয়ে ভোট চাইছেন এক সরকারি কর্মচারী শিবগঞ্জে সানামসজিদ স্থলবন্দরে হিট স্ট্রোকে ট্রাফিক পরিদর্শকের মৃত্যু সিরাজগঞ্জ সলঙ্গায় গণধর্ষণ মামলার এজাহারনামীয় পলাতক প্রধান আসামি গ্রেফতার সিরাজগঞ্জে জেলেদের বিকল্প কর্মসংস্থান সৃষ্টিতে উপকরণ বকনা বাছুর বিতরণ র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন র‌্যাবের নতুন মুখপাত্র হলেন কমান্ডার আরাফাত মাটি খননের সময়ে বেড়িয়ে আসা মাইন ও মর্টার সেল বিস্ফোরণ ঝিনাইদহে বৃষ্টির আশায় কেঁদে বুক ভাসালেন মুসল্লীরা

বন্ধের দিনে পতাকা উত্তোলন করে রাখা সেই প্রধান শিক্ষক কে কারন দর্শানোর নোটিশ

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪
  • ২৫ বার পঠিত

 

কামরুজ্জামান, নীলফামারী প্রতিনিধি :. ২৫ শে মার্চ জাতীয় গনহত্যা দিবসে একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে জাতীয় উত্তোলন করে জাতীয় পতাকার অবমাননা করায় প্রধান শিক্ষককে কারণ দর্শানোর (শোকজ) নোটিশ দেওয়া হয়েছে।

নীলফামারী জেলার জলঢাকা উপজেলার গোলমুন্ডা ইউনিয়নের আনছারীয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) ইসমত আরাকে তিন কার্যদিবসের মধ্যে এ বিষয়ে ব্যাখ্যা দিতে বলা হয়েছে।

বৃহস্পতিবার (২৮ মার্চ ) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন সহকারী উপজেলা শিক্ষা অফিসার আরমানা জাহান সিদ্দিকা।

এরআগে বুধবার (২৭ মার্চ ) উপজেলা সহকারী শিক্ষা অফিসার আরমানা জাহান সিদ্দিকা স্বাক্ষরিত একটি শোকজ নোটিশ আনছারীয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষককে দেওয়া হয়।

এতে বলা হয়, গত ২৫ মার্চ স্থানীয় সাংবাদিকের মুঠোফোনের মাধ্যমে ও উপজেলা নির্বাহী অফিসার এর হোয়াটসঅ্যাপে ভিডিও চিত্র প্রদান করেন। জানা যায়, ২৫মার্চ জাতীয় গনহত্যা দিবসে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ। শিক্ষা প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন করে রাখার নির্দেশনা না থাকা সত্ত্বেও আপনার বিদ্যালয়ে জাতীয় পতাকা উত্তোলন করেছেন। যা জাতীয় পতাকা আইনে দণ্ডনীয় অপরাধ ও অবমাননা করার শামিল, এমতাবস্থায় কেন আপনার বিরুদ্ধে বিভাগীয় শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণে উর্দ্ধতন কর্তৃপক্ষের নিকট সুপারিশ করা হবে না। তার জবাব আগামী তিন কর্মদিবসের মধ্যে উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তার কার্যালয়ে স্ব-শরীরে হাজির হয়ে লিখিতভাবে দাখিল করার জন্য বলা হলো।

এব্যাপারে আনছারীয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক(ভারপ্রাপ্ত) ইসমত আরা কে মুঠোফোনে একাধিকবার কল দিয়ে ও পাওয়া যায়নি।

এবিষয়ে উপজেলা সহকারী শিক্ষা অফিসার আরমানা জাহান সিদ্দিকা বলেন, ‘জাতীয় গনহত্যা দিবসে জাতীয় পতাকা উত্তোলন করার সত্যতা পাওয়ায় প্রধান শিক্ষককে শোকজ করা হয়েছে। তিন কর্মদিবসের মধ্যে লিখিতভাবে ব্যাখ্যাও চাওয়া হয়েছে।
উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার শরিফা আক্তার জানান প্রধান শিক্ষক কে এর ব্যাখা চেয়ে কারণ দর্শানো নোটিশে ৩ কার্য দিবসের মধ্যে জবাব চাওয়া হয়েছে। জবাব পাওয়ার পরেই পরবর্তী পদক্ষেপ গ্রহণ করা হবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই পত্রিকার সকল সংবাদ, ছবি ও ভিডিও স্বত্ত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক মাতৃজগত    
কারিগরি সহযোগিতায়ঃ Bangla Webs
banglawebs999991