রবিবার, ১৯ মে ২০২৪, ১২:০১ পূর্বাহ্ন
ঘোষনা
শ্রীপুর রেল স্টেশনে দাঁড়িয়ে থাকা যমুনা এক্সপ্রেসের ইঞ্জিনে আগুন মাসিক অপরাধ পর্যালোচনা ও সাম্প্রতিক গুরুত্বপূর্ণ বিষয় সংক্রান্তে সভা অনুষ্ঠিত যশোর জেলা গোয়েন্দা সংস্থা (ডিবি) পুলিশে’র অভিযানে ৬০ বোতল ফেনসিডিলসহ ব্যবসায়ী আটক, প্রাইভেট কার জব্দ। কালীগঞ্জে প্রধানমন্ত্রীর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত সোনারগাঁয়ে আ.লীগ নেতার বংশ উচ্ছেদের হুমকী, চেয়ারম্যান প্রার্থীকে শোকজ সিরাজগঞ্জে ২১৬ কেজি গাঁজাসহ আটক ২ ; কাভার্ড ভ্যান জব্দ সোনারগাঁয়ে এমপি কায়সারকে নিয়ে কুরুচিপূর্ণ বক্তব্য দেওয়ায় মানব বন্ধন রাজশাহীতে ডাকাতির প্রস্তুতিকালে মূলহোতাসহ ১১ গ্রেপ্তার *বিএডিসি দত্তনগর কৃষি খামার যখন দুর্নীতির স্বর্গ স্থল* জাতীয় শ্রমিক লীগ রাজশাহী মহানগর মতিহার থানা শাখার মতবিনিময় সভা অনুষ্ঠিত

ভুমিহীন নামক ভূমিদস্যুদের বিরুন্ধে মানববন্ধন জমির মালিকদের।

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শুক্রবার, ২৫ নভেম্বর, ২০২২
  • ১১৮ বার পঠিত
মোঃ রিয়াজুল ইসলাম (আলম) সাতক্ষীরা প্রতিনিধি: সাতক্ষীরা জেলার দেবহাটা উপজেলার পারুলিয়া মৌজার ৪১৯একর জমি, ভূমিহীন নামক ভূমিদস্যুরা অস্ত্রশস্ত্র নিয়ে রাতের আধারে এসে জমির মালিকদে করা ঘেরে এসে বোমা ফাটিয়ে, গুলি করে, মারধর করে জমির মালিকদের তাড়িয়ে দিয়ে, প্রকৃত জমির মালিকদের করা ঘেরে দখল করে লুটতরাজ চালাতে থাকে দীর্ঘ ১৪ মাস। লুটতারাজ করে কোটি কোটি টাকার সম্পদ।জমির মালিক গন ভূমিহীন নামক ভূমিদস্যুদের ভয়ে নিজেদের জমিতে যেতে পারে না।
একদিকে জীবনের ভয়,অন্যদিকে নিজের জমি রক্ষা করার জন্য আইন অনুযায়ী পদক্ষেপ নিবেন বলে জমির মালিকেরা সিদ্ধান্ত নেন। জমির মালিকরা দীর্ঘদিন ধরে আইনকে সম্মান দেখিয়ে, আইনি লড়াই করে নিজেদের সম্পদ ফিরে পায় দীর্ঘ ১৪মাস পরে জমি ফিরে পায়।জমি ফিরে পাওয়ায়,প্রধানমন্ত্রী শেখ হাসিনার কড়া আইন কে সম্মান জানিয়ে জমির প্রকৃত মালিকগণ,মানব বন্ধনের আয়োজন করেন। মানববন্ধনে উপস্থিত ছিলেন সমস্ত জমির মালিক গন সহ দেবহাটা উপজেলার সর্ব সাধারণ মানুষও এই মানববন্ধনে অংশগ্রহণ করেন। মানববন্ধনে উপস্থিত ছিলেন, আহসানিয়া মিশন এর সাধারণ সম্পাদক ইকবাল মাসুদ সাহেব, উপস্থিত ছিলেন, নোয়াপাড়া ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান সাহেব আলী, পারুলিয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান সাইফুল ইসলাম, উপস্থিত ছিলেন দেবহাটা থানার অফিসার ইনচার্জ শেখ ওবায়দুল্লাহ সহ সর্বশ্রেণীর হাজারো সাধারণ মানুষ। মানববন্ধনে বক্তব্য রাখেন জমির মালিক গন সহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ,বক্তব্যে তাদের এক টাই দাবি করেন ভুমিহীন নামক ভুমিদস্যুদের গ্রেফতার করে, আইনের আওতায় আনতে হবে এবং তাদের কঠোর শাস্তির দাবি করেন।
বক্তব্যে আহসানিয়া মিশনের সাধারণ সম্পাদক ইকবাল মাসুদ সাহেব বলেন, ভূমিহীন নামক ভূমিদস্যুদের মদদদাতা সহ সাইফুল, কালু,রবিউল, গফুর ও আকরাম ডাকাত সহ সব ডাকাতদের ধরার জন্য প্রশাসনের কাছে উদাত্ত আহ্বান জানান।তিনি আরো বলেন, আমরা দেবহাটা বাসি সবাই একসাথে মিলে ভূমিহীন নামক ভূমিদস্যুদের প্রতিহত করব। মানববন্ধনে বক্তৃতা দিতে নোয়াপাড়া ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান সাহেব আলী বলেন,খলিশা খালির জমি সম্পর্ন বৈধ্য,মালিকানা জমি।এই জমি যারা জোর করে অবৈধ্য ভাবে দখল করে ছিল, তাদের প্রত্যেকের নামে ১০/১২/১৪টি করে বিভিন্ন মামলার আসামি।ডাকাতি, মাদক সহ সব ধরনের অবৈধ্য কাজের সাথে জড়িত। বক্তৃতা কালে তিনি প্রশাসনের প্রসংসা করে বলেন, প্রশাসন ঠিক কাজ করেছেন, এবং যারা এখনো ধরা পড়েনি,তাদের ধরে আইনের আওতায় এনে ও এই সব ডাকাত ও মদত দাতাদের কঠোর শাস্তির দাবি করেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই পত্রিকার সকল সংবাদ, ছবি ও ভিডিও স্বত্ত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক মাতৃজগত    
কারিগরি সহযোগিতায়ঃ Bangla Webs
banglawebs999991