শনিবার, ০৪ মে ২০২৪, ০৬:১৯ অপরাহ্ন
ঘোষনা
বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসে সাংবাদিকতা কতটুকু স্বাধীন উপজেলা নির্বাচন হবে প্রভাবমুক্ত- প্রতিমন্ত্রী মহিববুর রহমান ১০ টাকার টিকিট কেটে চোখ পরীক্ষা করালেন মহান মে দিবসের শুভেচ্ছা জানিয়েছেন ভাইস চেয়ারম্যান প্রার্থী লিটন হোসেন খান সোনারগাঁ উপজেলা পরিষদের নির্বাচনে ১৫ প্রার্থীর মধ্যে ৯জনকে প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে রাজশাহী শিক্ষাবোর্ড চেয়ারম্যানের অশিক্ষকসুলভ আচরণের প্রতিবাদ রংপুরে গংগাচড়ায় ইউপি চেয়ারম্যানের পদত্যাগ সিলেটের বারুদ’ নামে অনলাইন নিউজ পোর্টাল এর আত্মপ্রকাশ সাতক্ষীরায় রাসায়নিক মিশ্রিত ১৫ লক্ষ টাকা মূল্যমানের আম বিনষ্ট কোটচাঁদপুরে ম্যানেজিং কমিটির নির্বাচনে ৯ জনের মনোনয়ন জমা হলেও দেখানো হয়েছে ১৬ জনঃ

রামেক হাসপাতাল থেকে ভুয়া চিকিৎসক গ্রেপ্তার

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শনিবার, ৩০ ডিসেম্বর, ২০২৩
  • ৭৮ বার পঠিত

 

ফারুক হোসেন রাজশাহী ব্যুরো প্রধান:    শরীরে দামি পোশাক। তার ওপর চিকিৎসকদের ব্যবহৃত অ্যাপ্রোন। কাঁধে ঝুলানো স্ট্যাথোসকোপ।গলায় রয়েছে আইডি কার্ড। আর হাতের আঙ্গুলে বেশ কয়েকটি স্বণের আংটি। যে কেউ প্রথম দেখায় মনে করতে পারেন তিনি একজন এমবিবিএস চিকিৎসক।

কিন্তু আসলে তিনি কোন চিকিৎসক নন। ভুয়া এসব আইডি কার্ড ব্যবহার করে প্রায়ই আসতেন রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের বিভিন্ন ওয়ার্ডে রোগীদের চিকিৎসা সেবা দিতেন।

অবশেষে শুক্রবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে ওই ভুয়া চিকিৎসককে আটক করেছেন রামেক হাসপাতালের দায়িত্বরত আনসার সদস্যরা। পরে তার নামে একটি প্রতারণা মামলা দায়ের করে তাকে গ্রেপ্তার দেখানো হয়।

গ্রেপ্তারকৃত ওই ভুয়া চিকিৎসকের নাম সামিউর রহমান (২৭)। তিনি নগরীর উপ ভদ্রা এলাকার রাশেদুর রহমানের ছেলে।

হাসপাতালের জরুরি বিভাগের সিনিয়র মেডিক্যাল অ্যাসিস্ট্যান্ট গোলাম মোস্তফা জানান, বৃহস্পতিবার রাত সাড়ে ১১টার দিকে অ্যাপ্রোন পরিহিত অবস্থায় জরুরি বিভাগে ‘ওটি’ করার জন্য ঢুকেন ওই ভুয়া চিকিৎসক। এ সময় কত্যর্বরত নার্সদের কাছে মাস্ক ও ওটির পোশাক চান। সেগুলো দিতে না পারায় নার্সদের ওপর তিনি চড়াও হন। পরে ওই ব্যাক্তির আচরণে সন্দেহ হলে তাকে পুলিশে দেওয়া হয়।

তবে ওই ভুয়া চিকিৎসকের দাবি, তার স্বপ্ন ছিলো বড় চিকিৎসক হওয়ার। কিন্তু পারিবারিক সমস্যার কারণে সেটি হয়ে ওঠেনি। তাই পরিবার ও আত্মীয় স্বজনদের তিনি রামেক হাসপাতালের একজন চিকিৎসক পরিচয় দিয়ে আসতেন সম্প্রতি তিনি এই পরিচয়ে এক নারীকে বিয়েও করেছেন। এ ছাড়াও তিনি মাঝে মাঝে শখের বসে এসে রোগীদের চিকিৎসা সেবা দিতেন।

এদিকে, রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের আনসার (পিসি) শহিদুল ইসলাম জানান, প্রথমে গ্রেপ্তারকৃত সামিউর রহমান ভুয়া চিকিৎসক হিসেবে নিজেকে স্বীকার না করলেও পরে জানান তিনি কোন চিকিৎসক নন। এরপর তাকে আটক করে রামেক হাসপাতালে পুলিশ বক্সে নিয়ে আসা হয়।

উল্লেখ্য, গ্রেপ্তারকৃত ভুয়া চিকিৎসক সামিউর রহমান নিজেকে ইসলামী ব্যাংক ইনিস্টিটিউট অব হেলথ টেকনোলোজির শিক্ষার্থী দাবি করলেও সেটির পক্ষেও কোন প্রমাণ দেখাতে পারেননি তিনি।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল থেকে সামিউর রহমান নামের একজন ভুয়া ডাক্তারকে রাজপাড়া থানা পুলিশ গ্রেফতার করেছে।

এ ব্যাপারে রাজপাড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ রফিকুল হক বলেন, খবর পেয়ে পুলিশের একটি দল হাসপাতাল থেকে ওই ভুয়া চিকিৎসককে গ্রেফতার করে আনে। আদালতের মাধ্যমে কারাগারে পাঠানোর প্রস্তুতি চলছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই পত্রিকার সকল সংবাদ, ছবি ও ভিডিও স্বত্ত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক মাতৃজগত    
কারিগরি সহযোগিতায়ঃ Bangla Webs
banglawebs999991