বুধবার, ০৮ মে ২০২৪, ০৫:২০ পূর্বাহ্ন

রৌমারীতে ৬-১১ বয়সী স্কুল শিক্ষার্থীদের ভ্যাকসিন প্রদানের উদ্বোধন করেন প্রতিমন্ত্রী জাকির হোসেন

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১১ অক্টোবর, ২০২২
  • ২২২ বার পঠিত

শাহ মোঃ আব্দুল মোমেন,রৌমারী (কুড়িগ্রাম)প্রতিনিধি: কুড়িগ্রামের রৌমারী উপজেলায় ৫-১১ বছর বয়সী শিশুদের করোনা ভ্যাকসিনের আওতায় নিয়ে আসার কার্যক্রমের আজ উদ্বোধন করেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মোঃ জাকির হোসেন এমপি। উদ্বোধনী দিনে রৌমারী সদর ইউনিয়নের নটান পাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার্থীদের টিকা প্রদান করা হয়। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য ও প:প: কর্মকর্তা ডা: আসাদুজ্জামান, ইপিআইটেকনিশিয়ান

আ: লতিফ , পরিসংখ্যানবিদ জিনাত ফাতেমা,ম্যানেজিং কমিটির সভাপতি ও আওয়ামী যুবলীগের সভাপতি হারুনর রশীদ, আলহাজ্ব মোঃ নুর মোহাম্মাদ, প্রধান শিক্ষক রোকেয়া বেগম,সহকারী শিক্ষক লোকসান রায়হান, ফরিদা পারভীন,
আঞ্জুয়ারাসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন। এই পর্যন্ত উপজেলা প্রশাসন ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স অত্যন্ত সফলতার সাথে করোনা ভাইরাস মহামারি মোকাবিলা করেছে।

প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মোঃ জাকির হোসেন এমপি বলেন, সরকার গত এপ্রিল মাসেই ৫ থেকে ১১ বছর বয়সী শিশুদের টিকা দেওয়ার সিদ্ধান্তের কথা জানায়। শিক্ষা মন্ত্রণালয়ের সহায়তায় সংশ্লিষ্ট শিক্ষাপ্রতিষ্ঠানের মাধ্যমে শিশুদের তালিকা তৈরির কাজ চলছে।বুস্টার ডোজের পাশাপাশি অল্পবয়সী এই শিক্ষার্থীদের টিকাদানের মাধ্যমে করোনা ভাইরাস প্রতিরোধ করা সম্ভব হবে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

স্বাস্থ্য ও প:প: কর্মকর্তা ডা:আসাদুজ্জামান জানান,রৌমারী উপজেলায় মোট জনসংখ্যার ৭৮% লোক ভ্যাকসিনের আওতায় এসেছে। আজ ১৮টি প্রাথমিক বিদ্যালয়ে একযোগে টিকাদান কার্যক্রম শুরু হয়েছে পর্যায়ক্রমে ১১৫টি প্রাথমিক বিদ্যালয় ২৪,২৯২ জন শিক্ষার্থীকে করোনার ভ্যাকসিন প্রদান করা হবে। অদ্য প্রথমদিন “কোমিনাটি” নামে ভ্যাকসিন দেওয়া হয়।প্রধান শিক্ষকসহ সংশিষ্ট শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকদের একদিনের ওরিয়েন্টেশনের আয়োজন করা হয়।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই পত্রিকার সকল সংবাদ, ছবি ও ভিডিও স্বত্ত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক মাতৃজগত    
কারিগরি সহযোগিতায়ঃ Bangla Webs
banglawebs999991