শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৯:২৭ পূর্বাহ্ন
ঘোষনা
সিরাজগঞ্জ সলঙ্গায় গণধর্ষণ মামলার এজাহারনামীয় পলাতক প্রধান আসামি গ্রেফতার সিরাজগঞ্জে জেলেদের বিকল্প কর্মসংস্থান সৃষ্টিতে উপকরণ বকনা বাছুর বিতরণ র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন র‌্যাবের নতুন মুখপাত্র হলেন কমান্ডার আরাফাত মাটি খননের সময়ে বেড়িয়ে আসা মাইন ও মর্টার সেল বিস্ফোরণ ঝিনাইদহে বৃষ্টির আশায় কেঁদে বুক ভাসালেন মুসল্লীরা বাংলাদেশ সমাজ সেবা ফাউন্ডেশন কর্তৃক তৃষ্ণা নিবারণ উপকরণ বিতরণ নাটোরে বাগাতিপাড়ায় আগুনে পুড়ে নিঃস্ব ৬ পরিবার শ্রীপুরে তালাবদ্ধ ঘর থেকে গলাকেটে হত্যার ঘটনায় জড়িত ২ জনকে গ্ৰেফতার করেছে র‌্যাব-১ রায়গঞ্জে শিক্ষা বিষয়ক গ্লোবাল এ্যাকশন সপ্তাহ পালিত ঝিনাইদহ র‌্যাবের অভিযানে মানব পাচার চক্রের মূলহোতা গ্রেফতার

শোক দিবসে জাতীয় সাংবাদিক সংস্থা’র আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : সোমবার, ১৫ আগস্ট, ২০২২
  • ১৯৩ বার পঠিত

নিজিস্ব প্রতিনিধি :নানা কর্মসূচির মধ্য দিয়ে জাতীয় শোক দিবস পালন করেছে জাতীয় সাংবাদিক সংস্থা রাজশাহী বিভিাগ। কর্মসূচির শুরতে সোমবার সকাল থেকে জাতীয় সাংবাদিক সংস্থা রাজশাহী বিভাগীয় কার্যালয়ে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা ও বাদ মাগরীব ইতিহাসের বর্বরোচিত এ হত্যাকা- এবং দেশি-বিদেশি ষড়যন্ত্র নিয়ে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এ দোয়া মাহফিলে ১৯৭৫ সালের ১৫ আগস্ট নিহত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সদস্যদের আত্মার শান্তি এবং দেশ ও জাতির কল্যাণ কামনায় দোয়া করা হয়। দোয়া পরিচালনা করেন মাওলানা আফজালুল রহমান।

 

জানা যায়, সোমবার সকালে সূর্যোদয়ের পরপরই রাজশাহী মহানগরীর শিরোইল দোশর মন্ডলের মোড়ে অবস্থিত জাতীয় সাংবাদিক সংস্থার রাজশাহী বিভাগীয় কার্যালয়ে জাতীয় পতাকা অর্ধনমিত করা হয়। সন্ধায় শুরু হয় আলোচনা সভা ও দোয়া মাহফিল। আলোচনা সভায় সংগঠনের রাজশাহী বিভাগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো: রাকিব হাসান সকাল এর সভাপতিত্বে ও প্রচার সম্পাদক আসগর আলী সাগরের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সংগঠনের সন্মানিত সভাপতি মো: নুরে ইসলাম মিলন। এ সময় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্মরণ করে এক মিনিট নিরাবতা পালন করা হয়।

 

আলোচনা সভায় সংক্ষিপ্ত বক্তব্যে প্রধান অতিথি জাতীয় সাংবাদিক সংস্থা রাজশাহী বিভাগ এর সভাপতি মো: নুরে ইসলাম মিলন বলেন, ১৯৭৫ সালে সপরিবারে জাতির পিতাকে বর্বরোচিতভাবে হত্যা করা হয়েছিল। কিন্তু এ হত্যাকা-ের আংশিক বিচার হয়েছে। ফলে পূর্ণাঙ্গ বিচার এখন সময়ের দাবি।

 

তিনি বলেন, জাতীয় সাংবাদিক সংস্থার পক্ষ থেকে আমরা জোরালোভাবে দাবিটি তুলছি। এর আগে বিভিন্ন সাংবাদিক সংগঠন শোক দিবসের ওপর আলোচনা করেছে, সবাই এ বিষয়টিতে জোর দিয়েছে। তিনি বলেন, বঙ্গবন্ধুর হত্যার জন্য শুধু ১২ জন আসামি দায়ী নয়। এর নেপথ্যে কারা ছিল, কারা পরিকল্পনা করেছে, কারা মদদ দিয়েছে, কারা সহযোগিতা করেছে, কারা সুবিধাভোগী, তাদের সবার বিচার করতে হবে। না হলে জাতি কলঙ্কমুক্ত হবে না।

 

আলোচনা সভা ও দোয়া মাহফিলে জাতীয় সাংবাদিক সংস্থার কৃষি বিষয়ক সম্পাক আসাদুজ্জামান আকাশ, রাজশাহীর সামাজিক সংগঠন ‘সত্যের জয়” এর সভাপতি সালাউদ্দিন খান সোহাগ,বাংলাদেশ ক্রেতা ভোক্তা অধিকার সংরক্ষন ফাউন্ডেশন এর রাজশাহী জেলা সভাপতি মো: দেলোয়ার হেসেন, জাতীয় সাংবাদিক সংস্থার রাজশাহী বিভাগীয় কার্যকরী সভাপতি মো: আবু তাহের খোকন, সহ-সভাপতি মাসুদ পার্ভেজ চৌধুরী,সহ-সাধারণ সম্পাদক ফায়সাল আজম অপু, মো: জামি রহমান, সাংগঠনিক সম্পাদক আমিরুল হোসেন সান্ত, দপ্তর সম্পাদক এহেসান হাবীব তারা,সহ দপ্তর সম্পাদক গোলাম রশুল রনক, সংস্কৃতি বিষয়ক সম্পাদক মোজাম্মেল হোসেন বাবু,সহ মহিলা বিষয়ক সম্পাদিকা মোসাঃ রোজিনা পারভিন লাকি,কার্যনির্বাহি সদস্য নাঈম হোসেন, মামুনুর রশীদ, বাবু, সোহেল রানা,সুরুজ আলী,মারুফ আহম্মেদ,সোনিয়া,সাহী প্রমুখ উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই পত্রিকার সকল সংবাদ, ছবি ও ভিডিও স্বত্ত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক মাতৃজগত    
কারিগরি সহযোগিতায়ঃ Bangla Webs
banglawebs999991