রবিবার, ১৯ মে ২০২৪, ১১:১৪ পূর্বাহ্ন
ঘোষনা
শ্রীপুর রেল স্টেশনে দাঁড়িয়ে থাকা যমুনা এক্সপ্রেসের ইঞ্জিনে আগুন মাসিক অপরাধ পর্যালোচনা ও সাম্প্রতিক গুরুত্বপূর্ণ বিষয় সংক্রান্তে সভা অনুষ্ঠিত যশোর জেলা গোয়েন্দা সংস্থা (ডিবি) পুলিশে’র অভিযানে ৬০ বোতল ফেনসিডিলসহ ব্যবসায়ী আটক, প্রাইভেট কার জব্দ। কালীগঞ্জে প্রধানমন্ত্রীর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত সোনারগাঁয়ে আ.লীগ নেতার বংশ উচ্ছেদের হুমকী, চেয়ারম্যান প্রার্থীকে শোকজ সিরাজগঞ্জে ২১৬ কেজি গাঁজাসহ আটক ২ ; কাভার্ড ভ্যান জব্দ সোনারগাঁয়ে এমপি কায়সারকে নিয়ে কুরুচিপূর্ণ বক্তব্য দেওয়ায় মানব বন্ধন রাজশাহীতে ডাকাতির প্রস্তুতিকালে মূলহোতাসহ ১১ গ্রেপ্তার *বিএডিসি দত্তনগর কৃষি খামার যখন দুর্নীতির স্বর্গ স্থল* জাতীয় শ্রমিক লীগ রাজশাহী মহানগর মতিহার থানা শাখার মতবিনিময় সভা অনুষ্ঠিত

শ্রেষ্ঠ ওসি হিসেবে স্বীকৃতি পেলেন কোতোয়ালী মডেল থানার ইনচার্জ মোঃ শাহ্ কামাল আকন্দ।

মোঃ শাহ সৈয়দ খাঁন ময়মনসিংহ জেলা ব্যুরো প্রধান।
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৩ এপ্রিল, ২০২৩
  • ৯২ বার পঠিত

 

 

ময়মনসিংহের কোতোয়ালী মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ শাহ্ কামাল আকন্দ, পিপিএম (বার) শুরু থেকেই পরীক্ষিত একজন পুলিশ সদস্য, যার অভিজ্ঞতায় বিভাগীয় নগরীতে ঘটে যাওয়া ক্রাইম নিজের অভিজ্ঞতা দিয়ে বারবার প্রমাণ করে দিয়েছেন। পুলিশি চাকরি ও নিজের দায়িত্ব দিয়ে,আবারো শ্রেষ্ঠ ওসি নির্বাচিত হয়েছেন। মার্চ/২০২৩ মাসের বিভিন্ন কর্মকান্ডের জন্য তিনি এই শ্রেষ্ঠত্ব লাভ করেন। নিজের অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে মাদক উদ্ধার সফলতায় শ্রেষ্ঠ এবং সার্বিক বিষয়ে শ্রেষ্ঠত্ব অর্জন করেন এসআই মোঃ আলাউদ্দিন। অপরদিকে গুরুত্বপূর্ন মামলার রহস্য উদঘাটনের সফলতায় পুরস্কার গ্রহন করেন এসআই মোঃ আনোয়ার হোসেন, এসআই নিরুপম নাগ, এসআই শাহ মিনহাজ উদ্দিন, কং/১৪৬২ মোঃ মিজানুর রহমান। অপরদিকে শ্রেষ্ঠ এএসআই হিসাবে পুরস্কার গ্রহন করেন, বিভাগীয় নগরী থেকে হারানো মোবাইল উদ্ধারে নিঃস্বার্থভাবে অফিসার ইনচার্জ মোঃ শাহ্ কামাল আকন্দ দিকনির্দেশনা অক্লান্ত পরিশ্রম করে মোবাইল উদারে এবং বিভিন্ন অপরাধীদের চিহ্নিত করতে সহযোগিতায় এএসআই মোঃ আমীর হামজা সহ বুধবার জেলা পুলিশের মাসিক কল্যাণ সভায় সকল শ্রেষ্ঠ পুলিশ কর্মকর্তাদেরকে পুরস্কার ও সম্মাননা প্রদান করেন পুলিশ সুপার মাছুম আহাম্মেদ ভুঞা।
কোতোয়ালী মডেল থানা পুলিশ সুত্রে জানা যায়, পুলিশ পরিদর্শক মোঃ শাহ্ কামাল আকন্দ পিপিএম (বার) কোতোয়ালী মডেল থানায় যোগদান করে আইন শৃংখলা নিয়ন্ত্রণে, মাদক, চুরি, ছিনতাই, জুয়াড়ি, ডাকাতি ও সন্ত্রাসীদের প্রতিরোধসহ সাধারণ মানুষের জানমালের নিরাপত্তায় কঠোর ভুমিকা নেন। এই সময় অসহায় ও সাধারণ মানুষজনের পাশে অতন্ত্র প্রহরীর ভুমিকা পালন করছেন। একজন দায়িত্বশীল অফিসার ইনচার্জ হিসেবে ভুমিকা, জনগনের আস্থা ও বিশ্বাস অর্জন করায় কোতোয়ালী পুলিশসহ জেলা পুলিশের ভাবমূর্তি উজ্জ্বল হয়েছে বলে নগরবাসীর মতে, যে কিনা রাতদিন ২৪ ঘন্টার মধ্যে ২০ ঘন্টা মাঠে থাকেন। তিনি রাতে নগরী ঘুরে ঘুরে মাঠে দায়িত্বরত পুলিশ কর্মকর্তাদের অবস্থান, ডিউটি এবং কর্মকাণ্ড নজরদারি ও নির্দেশনা দেন। ফলে বিভাগীয় নগরীতে অপরাধ অনেকটাই কমে এসেছে। এছাড়া মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে তার কঠোর অবস্থান । এই সময়ে বিপুল পরিমাণ ইয়াবা, হেরোইন, গাজা,ফেনসিডিল সহ বিভিন্ন মাদক উদ্ধারে সুনাম কুরিয়েছেন বিভাগীয় নগরীর বসবাসরত মানুষের কাছে। এছাড়াও চুরি ছিনতাই রোধ, ফুটপাত হকারমুক্ত করণে নজির স্থাপন করেছেন। অপরদিকে একাধিক হত্যাকান্ডের রহস্য অল্প সময়ে উদঘাটন এবং হত্যাকান্ডের সাথে জড়িতদের গ্রেফতার ব্যাপক প্রশংসিত হয়েছেন। ফলে বিভাগীয় নগরীসহ কোতোয়ালী থানা এলাকায় অপরাধ কমে এসেছে। সার্বিক বিবেচনায় পুলিশ অভিন্ন মানদণ্ডে কোতোয়ালী মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ শাহ্ কামাল আকন্দ পিপিএম (বার)কে সম্মাননা প্রদান করা হয়। এ সময় অতিরিক্ত পুলিশ সুপার রায়হানুল ইসলাম, মোহাইমিনুর রশিদ, ফাল্গুনী নন্দী, শাহিনুল ইসলাম ফকির সহ অন্যান্য পুলিশ কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই পত্রিকার সকল সংবাদ, ছবি ও ভিডিও স্বত্ত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক মাতৃজগত    
কারিগরি সহযোগিতায়ঃ Bangla Webs
banglawebs999991