শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৩:৩৪ অপরাহ্ন
ঘোষনা
উন্নয়ন, শান্তি ও সমৃদ্ধির ১৫ বছরে পদার্পণ: করেছেন এমপি শাওন উন্নয়ন, শান্তি ও সমৃদ্ধির ১৫ বছরে পদার্পণ: করলেন এমপি শাওন সরবরাহ থাকলেও কমছে না সবজির দাম সিরাজগঞ্জে আচারন বিধি ভঙ্গ করে নির্বাচনী প্রার্থীকে নিয়ে ভোট চাইছেন এক সরকারি কর্মচারী শিবগঞ্জে সানামসজিদ স্থলবন্দরে হিট স্ট্রোকে ট্রাফিক পরিদর্শকের মৃত্যু সিরাজগঞ্জ সলঙ্গায় গণধর্ষণ মামলার এজাহারনামীয় পলাতক প্রধান আসামি গ্রেফতার সিরাজগঞ্জে জেলেদের বিকল্প কর্মসংস্থান সৃষ্টিতে উপকরণ বকনা বাছুর বিতরণ র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন র‌্যাবের নতুন মুখপাত্র হলেন কমান্ডার আরাফাত মাটি খননের সময়ে বেড়িয়ে আসা মাইন ও মর্টার সেল বিস্ফোরণ ঝিনাইদহে বৃষ্টির আশায় কেঁদে বুক ভাসালেন মুসল্লীরা

সাংবাদিকতায় বিশেষ অবদান রাখায় সম্মাননা পেলেন মোঃ মাহিদুল হাসান সরকার।

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : সোমবার, ১১ মার্চ, ২০২৪
  • ৬৮ বার পঠিত

 

নিজস্ব প্রতিবেদকঃ- মানবিক সাংবাদিকতায় বিশেষ অবদান রাখায় সম্মাননা স্মারক পেলেন বাংলাদেশ সেন্ট্রাল প্রেস ক্লাব (বি.সি.পি.সি) কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ও ইয়ুথ টেলিভিশন এর নির্বাহী পরিচালক এবং জাতীয় দৈনিক বাংলাদেশ ক্রাইম সংবাদ পত্রিকার নির্বাহী সম্পাদক মোঃ মাহিদুল হাসান সরকার।

গত (৮ ই মার্চ ২০২৪ ইং) শুক্রবার বিকেল ৩. ০০ ঘটিকায় রাজধানীর মিরপুর বিশ্ব বিদ্যালয় কলেজ হলরুমে, ঢাকা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক মাতৃজগত পত্রিকা’র ২১ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন উপলক্ষে পত্রিকা’র সম্পাদক ও প্রকাশক খান সেলিম রহমান এর সভাপতিত্বে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে বর্তমান সরকারের ভূমিকা এবং গণমাধ্যম কর্মীদের করণীয়,শীর্ষক আলোচনা সভা, গুণিজন সন্মাননা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে ব্যাপক উৎসাহ উদ্দীপনায় প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করা হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভোলা-৩ আসনের সংসদ সদস্য আলহাজ্ব নুরুন্নবী চৌধুরী শাওন।

প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা-১৪ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ আওয়ামী যুবলীগ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক আলহাজ্ব মাঈনুল হোসেন খান নিখিল।

অনুষ্ঠানের উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু সৈনিক লীগ কেন্দ্রীয় কমিটির সভাপতি, এশিয়ান টেলিভিশন ও এশিয়ান গ্রুপের চেয়ারম্যান আলহাজ্ব হারুন উর রশীদ (সিআইপি)।

এসময় অনুষ্ঠানের প্রধান আলোচক ঢাকা-১৪ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ আওয়ামী যুবলীগ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক আলহাজ্ব মাঈনুল হোসেন খান নিখিল বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশের মাধ্যমে সামাজিক ও মানবিক কাজে বিশেষ অবদান রাখায় বাংলাদেশ সেন্ট্রাল প্রেস ক্লাব (বি.সি.পি.সি) কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ও ইয়ুথ টেলিভিশন এর নির্বাহী পরিচালক এবং দৈনিক বাংলাদেশ ক্রাইম সংবাদ পত্রিকার নির্বাহী সম্পাদক মোঃ মাহিদুল হাসান সরকার মাহিকে নিজ হাতে সম্মাননা স্মারক প্রদান করেন।

এ বিষয়ে সাংবাদিক মোঃ মাহিদুল হাসান সরকার এর সাথে গণমাধ্যম কর্মীরা যোগাযোগ করলে তিনি অনুভূতি ব্যক্ত করে বলেন, দীর্ঘদিন যাবত সাংবাদিকতা করি ও বাংলাদেশ সেন্ট্রাল প্রেস ক্লাব (বি.সি.পি.সি) কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ও দৈনিক বাংলাদেশ ক্রাইম সংবাদ পত্রিকা’র নির্বাহী সম্পাদক হওয়ার কারণে বিভিন্ন সময় দেশের যেকোনো জায়গায় যেকোনো সাংবাদিক হামলা মামলা ও নির্যাতনের শিকার হলে, সংগঠনের পক্ষ থেকে তার পাশে দাঁড়ানো ও সামর্থ্য অনুযায়ী সার্বিক সহোযোগিতা করার চেষ্টা করি।

সাংবাদিকতা আমার পেশা নয় এটা আমার নেশা, এই নেশা থেকেই আমি সমাজের অবহেলিত নির্যাতিত নিপিড়ীত মানুষের কথা সংবাদপত্রে লিখি ও সাধ্যমত অসহায় মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করি।

সমাজের প্রতি অঙ্গীকারবদ্ধ থেকে সমাজের জন্যে কাজ করা আমার সাংবাদিকতার অন্যতম লক্ষ্য।আর সেই লক্ষ্য পূরণে চেষ্টা করেছি সততা ও ন্যায়ের পক্ষে কলম চালিয়ে যেতে। আজ তার মুল্যায়ন পেলাম, এতে আমি অনেক আনন্দিত।

আমাকে সম্মাননা স্মারক প্রদান করার জন্য আমি মাতৃজগত পরিবারের অভিভাবক জনাব খান সেলিম রহমান ও পত্রিকা প্রকাশের সাথে সংযুক্ত সকলের নিকট চীর কৃতজ্ঞ।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই পত্রিকার সকল সংবাদ, ছবি ও ভিডিও স্বত্ত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক মাতৃজগত    
কারিগরি সহযোগিতায়ঃ Bangla Webs
banglawebs999991