রবিবার, ১৯ মে ২০২৪, ১১:৫১ পূর্বাহ্ন
ঘোষনা
শ্রীপুর রেল স্টেশনে দাঁড়িয়ে থাকা যমুনা এক্সপ্রেসের ইঞ্জিনে আগুন মাসিক অপরাধ পর্যালোচনা ও সাম্প্রতিক গুরুত্বপূর্ণ বিষয় সংক্রান্তে সভা অনুষ্ঠিত যশোর জেলা গোয়েন্দা সংস্থা (ডিবি) পুলিশে’র অভিযানে ৬০ বোতল ফেনসিডিলসহ ব্যবসায়ী আটক, প্রাইভেট কার জব্দ। কালীগঞ্জে প্রধানমন্ত্রীর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত সোনারগাঁয়ে আ.লীগ নেতার বংশ উচ্ছেদের হুমকী, চেয়ারম্যান প্রার্থীকে শোকজ সিরাজগঞ্জে ২১৬ কেজি গাঁজাসহ আটক ২ ; কাভার্ড ভ্যান জব্দ সোনারগাঁয়ে এমপি কায়সারকে নিয়ে কুরুচিপূর্ণ বক্তব্য দেওয়ায় মানব বন্ধন রাজশাহীতে ডাকাতির প্রস্তুতিকালে মূলহোতাসহ ১১ গ্রেপ্তার *বিএডিসি দত্তনগর কৃষি খামার যখন দুর্নীতির স্বর্গ স্থল* জাতীয় শ্রমিক লীগ রাজশাহী মহানগর মতিহার থানা শাখার মতবিনিময় সভা অনুষ্ঠিত

সাতক্ষীরা দেবহাটায় পল্লী বিদ্যুতের তীব্র লোডশেডিং এ দিশেহারা বিদ্যুৎ গ্রাহকরা

মোঃ রিয়াজুল ইসলাম (আলম) সাতক্ষীরা দেবহাটা
  • আপডেট টাইম : সোমবার, ১৭ এপ্রিল, ২০২৩
  • ৮৯ বার পঠিত

 

 

সাতক্ষীরা জেলার দেবহাটা উপজেলায় পল্লী বিদ্যুতের তীব্র লোড সেডি৷ দিশেহারা বিদ্যুৎ গ্রাহকের। পবিত্র রমজান মাস সংযমের মাস,একদিকে তীব্র তাপদহ, একদিকে বিদ্যুতের তীব্র লোডশেডিং ও একদিকে বাজারের নিত্য পণ্যের দ্রব্যের মূল্য বৃদ্ধিতে দেবহাটা বাঁশির মাথায় যেন, মরার ওপরে খাড়ার ঘা বিদ্যমান। দিনে রাতে ২৪ ঘন্টার মধ্যে ১০ ঘন্টা ও বিদ্যুৎ থাকছে না। বিদ্যমান এই লোডশেডিং এর কারণে, থমকে পড়েছে ব্যবসা-বাণিজ্য সহ সবকিছু।দেবহাটার অধিকাংশ ব্যবসা প্রতিষ্ঠান বিদ্যুতের উপর নির্ভরশীল। বিদ্যুতের এই লোডশেডিং এর কারণে এবং অধিকাংশ সময় বন্ধ রাখতে হচ্ছে ব্যবসা প্রতিষ্ঠান।আর এই কারণেই বিপাকে পড়েছে, ওইসব ব্যবসা প্রতিষ্ঠানে কর্মরত দিনমজুরেরা।ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখার কারণে, কর্মহীন হয়ে পড়েছেন দেবহাটার হাজার হাজার দিনমজুর। সামনে ঈদ, মাত্র কয়েকদিন বাকি, ঈদে সন্তানদের নতুন পোশাক, একটু ভালো-মন্দ খাওয়ার জোগাড় করার জন্য যখন একজন পিতা দিনমজুর ও কর্ম করে, অর্থ উপার্জন করে, সন্তানদের মুখে হাসি ফোটানোর সংগ্রাম প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে,ঠিক তখনই বাঁধ সেজেছে পল্লী বিদ্যুতের তীব্র লোডশেডিং। দ্রব্যমূল্যের উদ্যগতি, পল্লী বিদ্যুতের তীব্র লোডশেডিং ও তীব্র তাপ দাহে, দেবহাটার সর্বস্তরের জনসাধারণের প্রত্যেকের বাড়িতে নেমেছে নিরব দুর্ভিক্ষ। নিরবে কাঁদছে দেব হাটার সাধারণ মানুষ ।দ্রব্যমূলের উর্ধ্বগতি সম্পর্কে বাজার কমিটির কাছে জানতে চাইলে, পর্যাপ্ত মাল না থাকা ও বাজার কমিটি জ্বালানি তেলের দামকে ধুচ্ছেন। দ্রব্যমূলের এই উর্ধ্বগতির কারণে একটি সংসার চালাতে যখন হেমশিম খেয়ে হচ্ছে, ঠিক তখনই পল্লী বিদ্যুতের এই লোডশেডিং এর কারণে কাজ হারিয়ে,অর্থ উপার্জন করতে না পারায়, সামনে ঈদের আনন্দ টাকে বিসর্জন দিতে বসেছেন দেবহাটার হাজারো পরিবার। চরম এই বিপদের মুহূর্তে, স্থানীয় প্রশাসন ও সরকার কে এইসব অসহায় মানুষের পাশে দাঁড়ানোর জন্য, জোর দাবি জানিয়েছেন দেবহাট থানার গণ্যমান্য ব্যক্তিবর্গ।দেবতার সর্বস্তরের মানুষের মুখে একটি কথা বারবার আলোচনায় উঠে আসছে যে,১০০/:
বিদ্যুৎতয়ান করে লাভ কি হয়েছে, আমরা যদি ঠিকমত বিদ্যুৎ না পাই। দেবহাটা বাসি জানিয়েছেন আমরা বিদ্যুৎ পেতে চাই, আমরা কাজ করে দুবেলা দুটো খেয়ে বেঁচে থাকতে চাই। তাই দেবহাটা সর্বস্তরের জনসাধারণের দাবী স্থানীয় সরকার ও প্রশাসনের কাছে, পল্লী বিদ্যুতের এই লোডশেডিং যাহাতে দ্রুত সমাধান করে, আমরা দ্রুত কাজ ফিরে পেয়ে অর্থ উপার্জন করে সংসার চালাতে পারি, স্থানীয় প্রশাসন ও সরকারের নিকট জোর দাবি জানিয়েছেন দেবহাটার সকল স্তরের জনসাধারণ।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই পত্রিকার সকল সংবাদ, ছবি ও ভিডিও স্বত্ত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক মাতৃজগত    
কারিগরি সহযোগিতায়ঃ Bangla Webs
banglawebs999991