শুক্রবার, ০৩ মে ২০২৪, ১১:০৫ অপরাহ্ন
ঘোষনা
১০ টাকার টিকিট কেটে চোখ পরীক্ষা করালেন মহান মে দিবসের শুভেচ্ছা জানিয়েছেন ভাইস চেয়ারম্যান প্রার্থী লিটন হোসেন খান সোনারগাঁ উপজেলা পরিষদের নির্বাচনে ১৫ প্রার্থীর মধ্যে ৯জনকে প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে রাজশাহী শিক্ষাবোর্ড চেয়ারম্যানের অশিক্ষকসুলভ আচরণের প্রতিবাদ রংপুরে গংগাচড়ায় ইউপি চেয়ারম্যানের পদত্যাগ সিলেটের বারুদ’ নামে অনলাইন নিউজ পোর্টাল এর আত্মপ্রকাশ সাতক্ষীরায় রাসায়নিক মিশ্রিত ১৫ লক্ষ টাকা মূল্যমানের আম বিনষ্ট কোটচাঁদপুরে ম্যানেজিং কমিটির নির্বাচনে ৯ জনের মনোনয়ন জমা হলেও দেখানো হয়েছে ১৬ জনঃ সাতক্ষীরায় জেলা ট্রাক শ্রমিক ইউনিয়নের উদ্যোগে মে দিবস পালিত সুরমা নদীতে নৌ-পুলিশের হাতে আটক চার ব্যক্তিকে ভ্রাম্যমান আদালতের জরিমানা

সিম্ফোনি অর্কেস্ট্রাকে সঙ্গে নিয়ে কনসার্টে গাইবে শিরোনামহীন

বিনোদন প্রতিবেদক
  • আপডেট টাইম : বুধবার, ৭ সেপ্টেম্বর, ২০২২
  • ৩৩৫ বার পঠিত

শেষ হচ্ছে শিরোনামহীন ব্যান্ডের রজতজয়ন্তী উদ্‌যাপন। কাল বৃহস্পতিবার ঢাকায় একটি কনসার্টের মধ্য দিয়ে দলের ২৫ বছর পূর্তি উদ্‌যাপনে ইতি টানবে দলটি। নানা রকম চমক নিয়ে কাল মঞ্চে উঠবে শিরোনামহীন।
করোনার কারণে গত বছর ২৫ বছর পূর্তি উদ্‌যাপন করতে পারেনি দলটি। এ বছর দেশ ও দেশের বাইরে বেশ কয়েকটি কনসার্টের মধ্য দিয়ে দল প্রতিষ্ঠার রজতজয়ন্তী উদ্‌যাপন করলেন সদস্যরা। প্রকাশ করেছেন নতুন গান ও ভিডিও। এরই অংশ হিসেবে কাল রয়েছে তাঁদের শেষ কনসার্ট। ঢাকা সিম্ফোনি অর্কেস্ট্রাকে সঙ্গে নিয়ে কনসার্টে গাইবে শিরোনামহীন। এ ছাড়া ঢাকার বড় ব্যান্ডগুলোর কণ্ঠশিল্পীরাও এই মঞ্চে যোগ দেবে শিরোনামহীনের সঙ্গে। কনসার্টের জন্য ভারত থেকে সংগীত প্রস্তুত করে পাঠিয়েছে মুম্বাই সিম্ফোনি অর্কেস্ট্রাও।শিরোনামহীন ব্যান্ডের প্রতিষ্ঠাতা সদস্য জিয়াউর রহমান বলেন, ‘শ্রোতা-ভক্তদের কাছে আমরা কৃতজ্ঞ। তাদের কারণে আজ শিরোনামহীন এখানে। দলের ২৫ বছর পূর্তিতে ভারতের যাদবপুর বিশ্ববিদ্যালয়ে কনসার্ট করে আমরা যে সাড়া পেয়েছি, তাতে আমরা অভিভূত। আমরা চাই, শ্রোতারা এভাবে আমাদের ভালোবেসে যাক।’ তিনি আরও বলেন, ‘আমরা প্যারিসে রয়্যাল ফিলহারমোনিক সোসাইটি এবং আমাদের ফরাসি দূতাবাসে আবহ সংগীত ও নোটেশনের কপি সংরক্ষণের ব্যবস্থা করেছি। এই অর্কেস্ট্রা আর দেশের স্বনামধন্য মিউজিশিয়ানদের সঙ্গে শিরোনামহীনের এই যৌথ কনসার্ট ইতিহাস হয়ে থাকবে।’
কাল সন্ধ্যা ছয়টায় আইসিসিবির ৪ নম্বর মিলনায়তনে অনুষ্ঠিত হতে যাচ্ছে কনসার্ট। শিরোনামহীনের সঙ্গে মঞ্চে আরও গাইবেন বাপ্পা মজুমদার, সুমন, রাফা, শিশির আহমেদ, পলাশ নূর, সৈয়দ জিয়াউর রহমান, লিংকনসহ বিভিন্ন ব্যান্ডের ২১ জন শিল্পী।
১৯৯৬ সালের ১৪ এপ্রিল আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করে বাংলাদেশি ব্যান্ড শিরোনামহীন। আত্মপ্রকাশ করে জাহাজী অ্যালবাম দিয়ে। নানা চড়াই-উতরাই পেরিয়ে ২৫ বছর পার করল দলটি। শিরোনামহীন ব্যান্ডের বর্তমান লাইনআপে রয়েছেন গীতিকার, সুরকার, বেজ গিটারিস্ট, চেলিস্ট ও সরোদবাদক জিয়া রহমান; ড্রাম, সরোদ ও বাঁশিতে কাজী আহমাদ শাফিন; লিড গিটারে দিয়াত খান; কণ্ঠশিল্পী শেখ ইশতিয়াক এবং কি–বোর্ডে সাইমন চৌধুরী।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই পত্রিকার সকল সংবাদ, ছবি ও ভিডিও স্বত্ত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক মাতৃজগত    
কারিগরি সহযোগিতায়ঃ Bangla Webs
banglawebs999991