সোমবার, ০৬ মে ২০২৪, ০৪:০৭ অপরাহ্ন
ঘোষনা
ফরিদপুরে মাদক কারবারির যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত ত্রিশাল থানা পুলিশের সহযোগিতায় আব্দুল্লাহ (৭) ফিরে পেল তার পরিবারকে তীব্র তাপপ্রবাহে মহাসড়কের বেহালদশা: ঘটতে পারে প্রাণঘাতী দূর্ঘটনা প্রচারণায় এগিয়ে রায়গঞ্জ উপজেলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী লিটন খান সাতক্ষীরায় নিরাপদ আম বাজারজাতকরণ শীর্ষক মতবিনিময় ধামইরহাটে নির্বাচনের মাঠে এগিয়ে আছেন আজহার আলী মন্ডল রূপনগর বেড়িবাঁধে ২টি সিসা তৈরির কারখানা চলছে হুমকির মুখে প্রাকৃতিক পরিবেশ জীব ও বৈচিত্র শাহজাদপুরে বারো লক্ষ টাকার বিনিময়ে সহকারী প্রধান শিক্ষক নিয়োগ; ম্যানেজিং কমিটির সভাপতি মোঃ আব্দুর রশিদ বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসে সাংবাদিকতা কতটুকু স্বাধীন উপজেলা নির্বাচন হবে প্রভাবমুক্ত- প্রতিমন্ত্রী মহিববুর রহমান

সভাপতি আবু: সাধারন সম্পাদক হানিফ বেলালঃ গাইবান্ধা “নাট্য ও সাংস্কৃতিক সংস্থার” দ্বি বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত।

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শনিবার, ১৫ অক্টোবর, ২০২২
  • ২৬৮ বার পঠিত

রানা ইস্কান্দার রহমান গাইবান্ধা জেলা ব্যুরো প্রধানঃ-গাইবান্ধায় আনন্দ ও উৎসবমুখর পরিবেশে শতবর্ষি গাইবান্ধা “নাট্য ও সাংস্কৃতিক সংস্থা” ( গানাসাস) দ্বি বার্ষিক নির্বাচন গানাসাস হলরুমে অনুষ্ঠিত হয়। এতে ২২ জন করে দুটি প্যানেলে সভাপতি – সাধারন সম্পাদক সহ ৪৪ জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করছেন। এতে ১২৬ জন ভোটারের মধ্যে ১২১ জন ভোটার ভোটাধিকার প্রয়োগ করেন।

১৪ই অক্টোবর দুপুর ৩ টা থেকে ভোট গ্রহন শুরু হয়ে সন্ধ্যা ৬টায় ভোট গ্রহন শেষে রাত ৯টায় ফলাফল ঘোষনা হয়।নির্বাচন কমিশনার হিসেবে ফলাফল ঘোষনা করেন এনডিসি জুয়েল মিয়া ও প্রিজাইডিং অফিসার হিসেবে গাইবান্ধা তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তর এর সহকারি নেটওয়ার্ক ইঞ্জিনিয়ার রমানন্দ রায়।
এতে কার্যকরি সভাপতি শাহজাহান খান আবু ৭৯ ভোট পেয়ে নির্বাচিত হন। তার প্রতিদ্বন্দি আমিনুল ইসলাম খোকন ৩১ ভোট পেয়ে পরাজিত হন। সাধারন সম্পাদক এ্যাড: এ,কে,এম হানিফ বেলাল ৭৫ ভোট পেয়ে নির্বাচিত হন। তার প্রতিদ্বন্দি রাগিব হাসান চৌধুরী ৪৬ ভোট পেয়ে পরাজিত হন।
অপরদিকে- অপরদিকে- সহ সাধারন সম্পাদক পদে শহিদুল্যাহেল কবির ফারুক, নাট্য সম্পাদক মোজাহারুল হক প্রামাণিক রাজু,সহ নাট্য সম্পাদক রেজাউল করিম মুন্না, সাংস্কৃতিক সম্পাদক রাগিব হাসান সন্তু, সহ-সাংস্কৃতিক সম্পাদক রানা মো: ইস্কেন্দার মির্জা বাবুল, সাহিত্য ও পাঠাগার সম্পাদক গৌতমাশিষ গুহ সরকার, কার্যকরি সদস্য পিয়ারুল ইসলাম, দেবাশীষ দাস দীপু, উত্তম সরকার, অসীম সরকার টিটু, আফরোজা বেগম লুপু, মোনারুল ইসলাম মোনা, অরুন কুমার দেব, পিন্টু কুমার ভট্রাচার্য, জান্নাতুল ফেরদৌস জাহিদ, নির্বাচিত হন।
সহ সাধারন সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করেন- রেজাউল করিম আকন্দ, নাট্য সম্পাদক পদে শামীম আহমেদ, সহ নাট্য সম্পাদক ময়নুল হোসেন, সাংস্কৃতিক সম্পাদক চুনী ইসলাম, সহ সাংস্কৃতিক সম্পাদক জাহিদুল ইসলাম জাহিদ, সাহিত্য ও পাঠাগার সম্পাদক মোক্তাদির রহমান রোমান, সহ সাহিত্য ও পাঠাগার সম্পাদক মাহফুজুল ইসলাম, কোষাধ্যক্ষ স্বপন কুমার সাহা, সংরক্ষিত মহিলা সদস্য সানজিদা আক্তার মিলি, কার্যকরি সদস্য পদে আমিনুল ইসলাম গোলাপ,রেজাউল হক চৌধুরী,শহিদুজ্জামান শহিদ, অসীম সরকার টিটু, উত্তম সরকার, মাসুদ মেহেদী, বিকাশ চন্দ্র প্রামাণিক, অরুন কুমার দেব, হিল্লোল সরকার, মেজবাউল হক মিঠু, আল মামুন সরকার শিহাব প্রমুখ।
একটি হলো আবু-হাবুল পরিষদ। এতে সহ-সাধারণ সম্পাদক- রেজাউল করিম আকন্দ, নাট্য সম্পাদক -খন্দকার শামীম আহমেদ,সহ-নাট্য সম্পাদক- রেজাউল করিম মু্ন্না, সাংস্কৃতিক সম্পাদক-চুনি ইসলাম, সহ-সাংস্কৃতিক সম্পাদকজাহিদুল ইসলাম জাহিদ,সাহিত্য ও পাঠাগার সম্পাদক- গৌতমাশিষ গুহ সরকার, কোষাধ্যক্ষ- বিপুল কুমার দাস। এছাড়াও কার্যকরি সদস্যরা হলো- নজরুল ইসলাম রাঙ্গা, মাে: তারিকুল ইসলাম, অসীম কর্মকার টিটু, মােঃ শহীদুজ্জামান শহীদ, মাসুদ মেহেদী, উত্তম সরকার, শাহানাজ আমীন মু্ন্নী, হিল্লাল সরকার, মােনারুল ইসলাম মােনা, মেজবাউল হক মিঠু, আল-মামুন সরকার শিহাব ও মাধবী সরকার।
ও অন্যটি খোকন- বেলাল পরিষদ। খোকন- বেলাল পরিষদে- কার্যকরি সভাপতি পদে আমিনুল ইসলাম খোকন, সাধারন সম্পাদক পদে এ,কে,এম হানিফ বেলাল, সহ- সাধারন সম্পাদক পদে সহিদুল্যাহেল কবির ফারুক, নাট্য সম্পাদক মোজাহারুল হক প্রামাণিক রাজু, সহ নাট্য সম্পাদক পদে ময়নুল হোসেন, সাংস্কৃতিক সম্পাদক পদে- রাগিব হাসান সন্তু, সহ-সাংস্কৃতিক সম্পাদক রানা মো: ইস্কেন্দার মির্জা বাবুল, সাহিত্য ও পাঠাগার সম্পাদক মোক্তাদির রহমান রোমান, সহ সাহিত্য ও পাঠাগার সম্পাদক মাহফুজুল ইসলাম, কোষাধ্যক্ষ স্বপন কুমার সাহা। এছাড়াও কার্যকরি সদস্য পদে আমিনুল ইসলাম গোলাপ, রেজাউল হক চৌধুরী, পিয়ারুল ইসলাম, দেবাশীষ দাস দিপু, আফরোজা বেগম লুপু, সিদ্দিকুর রহমান বক্কর, বিকাশ চন্দ্র প্রামাণিক, অরুন কুমার দেব, পিন্টু কুমার ভট্রাচার্য, জান্নাতুল ফেরদৌস জাহিদ, সোহরাব হোসেন ও সানজিদা আক্তার মিলি প্রতিদ্বন্দিতা করেন।
এতে নির্বাচন কমিশনার এর দায়িত্ব পালন করেন জেলা প্রশাসন কার্যালয়ের এনডিসি জুয়েল মিয়া, ম্যাজিষ্ট্রেট এর দায়িত্ব পালন করেন সহকারি কমিশনার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট ইফতেকার রহমান, প্রিজাইডিং অফিসার দায়িত্ব পালন করেন
পগাইবান্ধা তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তর এর সহকারি নেটওয়ার্ক ইঞ্জিনিয়ার রমানন্দ রায়।
সহকারি প্রিজাইডিং অফিসার হিসেবে সহকারী প্রশাসনিক কর্মকর্তা সোহরাব হোসেন, পোলিং অফিসার এর দায়িত্ব পালন করেন উপ- সহকারী প্রশাসনিক কর্মকর্তা হাবিবুর রহমান ও আব্দুল হান্নান।
“সাধারন সম্পাদক পদপ্রার্থী এ্যাড: এ,কে,এম হানিফ বেলাল” বলেন-আমি খোকন- বেলাল প্যানেলে প্রতিদ্বন্দিতা করে সাধারন সম্পাদক পদে নির্বাচিত হয়েছি। এটা একটি নতুন প্যানেল। শুদ্ধ সংস্কৃতি যারা পছন্দ করেন তাদের পরিষদ এটি। শুদ্ধ সংস্কৃতি চর্চা, স্বচ্ছতা, জবাবদিহিতা, ও দুর্ণীতিমুক্ত গানাসাস গড়ার লক্ষ্যে তিনি একতাবদ্ধ। আমি যদি সাধারন সম্পাদক হিসেবে সুষ্ঠ ও প্রকৃত সাংস্কৃতিক চর্চায় নজর রাখবো। সাংস্কৃতিক অঙ্গনে আমি যেন নজর রাখতে পারি সেদিকে লক্ষ্য রাখব। তরুন যারা ভোটার রয়েছে। নাট্য ও সাংস্কৃতিক সংস্থায় যে অনিয়ম রয়েছে তা আমি ফিরিয়ে আনব। গত টার্মের যে সাধারন সম্পাদক ছিল তারা নাট্য সংস্থার মার্কেটে কিছু স্থায়ী পজেশন দিয়েছেন। তা তারা করতে পারেনা। নাট্য ও সাংস্কৃতিক সংস্থার মার্কেট বিক্রি হতে পারেনা। সংস্থার জমি যা বিক্রি করে দিয়েছেন তা তিনি ফিরিয়ে আনবেন বলে প্রত্যয় ব্যক্ত করেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই পত্রিকার সকল সংবাদ, ছবি ও ভিডিও স্বত্ত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক মাতৃজগত    
কারিগরি সহযোগিতায়ঃ Bangla Webs
banglawebs999991