শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৭:১১ অপরাহ্ন
ঘোষনা
১০ টাকার টিকিট কেটে চোখ পরীক্ষা করালেন মহান মে দিবসের শুভেচ্ছা জানিয়েছেন ভাইস চেয়ারম্যান প্রার্থী লিটন হোসেন খান সোনারগাঁ উপজেলা পরিষদের নির্বাচনে ১৫ প্রার্থীর মধ্যে ৯জনকে প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে রাজশাহী শিক্ষাবোর্ড চেয়ারম্যানের অশিক্ষকসুলভ আচরণের প্রতিবাদ রংপুরে গংগাচড়ায় ইউপি চেয়ারম্যানের পদত্যাগ সিলেটের বারুদ’ নামে অনলাইন নিউজ পোর্টাল এর আত্মপ্রকাশ সাতক্ষীরায় রাসায়নিক মিশ্রিত ১৫ লক্ষ টাকা মূল্যমানের আম বিনষ্ট কোটচাঁদপুরে ম্যানেজিং কমিটির নির্বাচনে ৯ জনের মনোনয়ন জমা হলেও দেখানো হয়েছে ১৬ জনঃ সাতক্ষীরায় জেলা ট্রাক শ্রমিক ইউনিয়নের উদ্যোগে মে দিবস পালিত সুরমা নদীতে নৌ-পুলিশের হাতে আটক চার ব্যক্তিকে ভ্রাম্যমান আদালতের জরিমানা

শ্রীপুরে দৈনিক যুগান্তর প্রতিনিধির আনন্দ শোভাযাত্রা

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : সোমবার, ৩১ অক্টোবর, ২০২২
  • ৩৩২ বার পঠিত

শামীম আল মামুন স্টাফ রিপোর্টারঃ-গাজীপুরের শ্রীপুরে “সত্যর সন্ধানে নির্ভীক” স্লোগানে বহুল প্রচারিত দৈনিক যুগান্তর পত্রিকা বাংলাদেশ প্রেস কাউন্সিলের প্রাতিষ্ঠানিক কারিগরিতে প্রথম পদক পাওয়ায় আনন্দ শোভাযাত্রা করেছে দৈনিক যুগান্তরের উপজেলা প্রতিনিধি আব্দুল মালেক।

গত ৩০ অক্টোবর রবিবার বেলা ১২টায় উপজেলা কমপ্লেক্স ভবন থেকে বর্ণিল বাদ্যযন্ত্রসহকারে আনন্দ শোভাযাত্রাটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে শ্রীপুর প্রেসক্লাবে সামনে গিয়ে শেষ হয়।পরে প্রেস ক্লাবের সামনে দৈনিক যুগান্তরের শ্রীপুর প্রতিনিধি আব্দুল মালেকের সঞ্চালনায় প্রধান অতিথি বক্তব্য দেন শ্রীপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি হুমায়ুন কবির হিমু।

তিনি বলেন,সৃজনশীল ও অনুসন্ধানী প্রতিবেদন তৈরির মধ্য দিয়ে দৈনিক যুগান্তর নির্যাতিত ও অবহেলিত জনগণের প্রতিচ্ছবি তুলে ধরে আরও সম্মান ও পদক বয়ে আনবে।উপস্থিত সাংবাদিকদের আরও গঠনমূলক হওয়ার জন্য আহ্বান জানান তিনি।
এতে উপস্থিত ছিলেন শ্রীপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাহতাব উদ্দিন,পৌর আ.লীগের সাধারণ সম্পাদক নূরে আলম মোল্লা,যুগান্তরের ভ্রাম্যমাণ প্রতিনিধি আবুল কাশেম,শ্রীপুর প্রেসক্লাবের সভাপতি আব্দুল লতিফ,শ্রীপুর সাহিত্য পরিষদের সভাপতি মাসুদ রানা,উপজেলা যুবলীগের সহ-সভাপতি শারফুল ইসলাম সহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক এবং সুশীল সমাজের নেতারা।

উল্লেখ্য প্রতিষ্ঠান হিসেবে বাংলাদেশ প্রেস কাউন্সিল পদক ২০২২ পেয়েছে দৈনিক যুগান্তর ও দৈনিক পূর্বাঞ্চল।দৈনিক যুগান্তরের পক্ষে সম্মাননা গ্রহণ করেন পত্রিকাটির সম্পাদক সাইফুল আলম।এছাড়া পাঁচজন সাংবাদিক গ্রামীণ সাংবাদিকতায় দৈনিক ভোরের কাগজের সোনাগাজী প্রতিনিধি সৈয়দ মনির আহমদ, উন্নয়ন সাংবাদিকতায় বাংলা ট্রিবিউনের সিনিয়র রিপোর্টার মো. শাহেদুল ইসলাম (শাহেদ শফিক), নারী সাংবাদিকতায় বিটিভির রিপোর্টার তুলনা আফরিন,আলোকচিত্র সাংবাদিকতায় দি নিউ এজের স্টাফ ফটো সাংবাদিক মো. সৌরভ লস্কর এ পুরস্কার পেয়েছেন।
এছাড়া বরেণ্য ও প্রথিতযশা সাংবাদিক, দৈনিক সংবাদের সম্পাদক বজলুর রহমান আজীবন সম্মাননা (মরণোত্তর) পদক পেয়েছেন। তার পক্ষে এ সম্মাননা গ্রহণ করেন তার স্ত্রী বেগম মতিয়া চৌধুরী।

গত মঙ্গলবার বিকালে তথ্য ভবনে বাংলাদেশ প্রেস কাউন্সিল এবং তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় যৌথ আয়োজিত প্রেস কাউন্সিল পদক ২০২২ প্রদান অনুষ্ঠানে প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি নিজামুল হক নাসিমের সভাপতিত্বে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ এ পদক তুলে দেন।

আরও জানা যায় যে,২০১৮ সাল থেকে দেওয়া হচ্ছে বাংলাদেশ প্রেস কাউন্সিল পদক। শুরুতে ছয়টি ক্যাটাগরিতে দেওয়া হয়েছে এ পদক। ২০১৯ সাল থেকে আঞ্চলিক প্রাতিষ্ঠানিক সম্মাননা নামে আরও একটি ক্যাটাগরি নতুন যোগ করা হয়। প্রথম দুই বছরে প্রতি ক্যাটাগরিতে পঞ্চাশ হাজার টাকার চেক, একটি সনদপত্র ও একটি ক্রেস্ট দেওয়া হয়েছে।

২০২০ সাল থেকে আজীবন সম্মাননা, প্রাতিষ্ঠানিক সম্মাননা ও আঞ্চলিক প্রাতিষ্ঠানিক সম্মাননা ক্যাটাগরিতে এক লাখ টাকা, একটি সনদপত্র ও একটি ক্রেস্ট দেওয়া হচ্ছে এবং বাকি চারটি ক্যাটাগরিতে পঞ্চাশ হাজার টাকার চেক, একটি সনদপত্র ও একটি ক্রেস্ট দেওয়া হচ্ছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই পত্রিকার সকল সংবাদ, ছবি ও ভিডিও স্বত্ত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক মাতৃজগত    
কারিগরি সহযোগিতায়ঃ Bangla Webs
banglawebs999991