শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৬:০৯ পূর্বাহ্ন
ঘোষনা
উন্নয়ন, শান্তি ও সমৃদ্ধির ১৫ বছরে পদার্পণ: করেছেন এমপি শাওন উন্নয়ন, শান্তি ও সমৃদ্ধির ১৫ বছরে পদার্পণ: করলেন এমপি শাওন সরবরাহ থাকলেও কমছে না সবজির দাম সিরাজগঞ্জে আচারন বিধি ভঙ্গ করে নির্বাচনী প্রার্থীকে নিয়ে ভোট চাইছেন এক সরকারি কর্মচারী শিবগঞ্জে সানামসজিদ স্থলবন্দরে হিট স্ট্রোকে ট্রাফিক পরিদর্শকের মৃত্যু সিরাজগঞ্জ সলঙ্গায় গণধর্ষণ মামলার এজাহারনামীয় পলাতক প্রধান আসামি গ্রেফতার সিরাজগঞ্জে জেলেদের বিকল্প কর্মসংস্থান সৃষ্টিতে উপকরণ বকনা বাছুর বিতরণ র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন র‌্যাবের নতুন মুখপাত্র হলেন কমান্ডার আরাফাত মাটি খননের সময়ে বেড়িয়ে আসা মাইন ও মর্টার সেল বিস্ফোরণ ঝিনাইদহে বৃষ্টির আশায় কেঁদে বুক ভাসালেন মুসল্লীরা

নাটোরের সিংড়ায় তিন পাখি শিকারী আটক

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১০ নভেম্বর, ২০২২
  • ১২১ বার পঠিত

মারুফ আহমেদ নাটোরঃ

নাটোরের সিংড়ার চলনবিলে, ফাঁদ পেতে পাখি শিকারের দায়ে তিন পেশাদার শিকারিকে আটককরে ও অর্থদন্ড দিয়েছেন ভ্রাম্যমান আদালত। বৃহস্পতিবার ভোরে সিংড়ার চলনবিল ডাহিয়া এলাকা থেকে তাদেরকে আটক করা হয়।

আটকৃতরা হলো বিয়াশ গ্রামের হেলাল উদ্দিন (২৮), বিপ্লব (২৮) ও হাবিব (২৫)। পরে সকালে ডাহিয়া বাজারে ভ্রাম্যমান আদালত বসিয়ে তাদেরকে ১৫ হাজার টাকা অর্থদন্ড করেন সিংড়ার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আল ইমরান। এসময় উপস্থিত ছিলেন চলনবিল জীববৈচিত্র্য রক্ষা কমিটির সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, সহ-সভাপতি হাসান ইমাম, অর্থ সম্পাদক আব্দুর রশিদ, পরিবেশ কর্মী হাসিবুল হাসান প্রমূখ।

 

চলনবিল জীববৈচিত্র্য রক্ষা কমিটির সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম গণমাধ্যমকে বলেন, বর্ষার শেষ ভাগে এবং শীতের শুরুতে অল্প পানিতে মাছের সাথে পাখির কলকাকলিতে মুখরিত হয়ে উঠে চলনবিল। আর সেই সাথে এক শ্রেণির পাখি শিকারিদের তৎপরতা দেখা যায়। বৃহস্পতিবার ভোরে প্রশাসনের সহযোগিতায় সিংড়ার চলনবিলের ডাহিয়া, পাঁচপাকিয়া, দেবত্তর এলাকায় অভিযান চালায় ১৫ সদস্যসের একটি দল।

এসময় ৩ পেশাদার পাখি শিকারিকে আটক এবং পাতি সরালি, কাদাখোঁচা, টোকা, হুটটিটি, ঘুঘু সহ বিভিন্ন প্রজাতির ২১টি দেশী ও অতিথি পাখি উদ্ধার করা হয়। পরে সকালে তাদেরকে ১৫ হাজার টাকা অর্থদন্ড এবং অনাদায়ে ৩ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন ভ্রাম্যমান আদালত। উদ্ধারকৃত পাখি জনসম্মুখে অবমুক্ত ও বিভিন্ন ফাঁদ ধ্বংস করা হয়। আর আহত দুটি পাখিকে উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালে চিকিৎসা দেয়া হয়।

 

সিংড়ার সহকারী কমিশনার (ভূমি) আল ইমরান বলেন, চলনবিলের পাখি ও প্রকৃতি বাঁচাতে বিলের দুর্গম এলাকায় স্থানীয় পরিবেশ কর্মীদের সাথে নিয়ে নিয়মিত অভিযান পরিচালনা করা হচ্ছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই পত্রিকার সকল সংবাদ, ছবি ও ভিডিও স্বত্ত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক মাতৃজগত    
কারিগরি সহযোগিতায়ঃ Bangla Webs
banglawebs999991