সোমবার, ২২ জুলাই ২০২৪, ০৪:৫০ অপরাহ্ন
ঘোষনা
যশোরে বিদেশী পিস্তল, গুলি ও বার্মিজ চাকু সহ গ্রেফতার ০১ জন চাঁপাইনবাবগঞ্জে কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ করে  রংপুরে নিহত শিক্ষার্থী আবু সাঈদের দাফন সম্পন্ন দেশের সব স্কুল-কলেজ অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা গোমস্তাপুরে বিএমডিএ গোমস্তাপুর জোনাল অফিস ভবন নির্মাণ কাজের  শুভ উদ্বোধন  ফরিদপুর শহরের আদর্শ বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক ছাত্রীদের যৌন নিপীড়নের অভিযোগে কারাগারে মুরাদনগরে মাদককে “না” বলি সামাজিক সচেতনতা ও অপরাধমুক্ত সমাজ গড়ি কোটা আন্দোলনকারীদের বিরুদ্ধে মুক্তিযোদ্ধাদের মানববন্ধন ফরিদপুর মেডিকেলের পরিচালককে প্রত্যাহারের দাবিতে সড়ক অবরোধ ফরিদপুরে কিশোরীকে ধর্ষণের পর হত্যা সাত বছর পালিয়ে থেকেও শেষ রক্ষা হলো না সবুজের

মোবাইল কোম্পানির নামে ফেসবুক পেইজ খুলে ২৪ লাখ টাকা আত্মসাৎ

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : সোমবার, ২৫ জুলাই, ২০২২
  • ২১৬ বার পঠিত

মোবাইল কোম্পানির নামে ফেসবুক পেইজ খুলে কম দামে ফোন বিক্রির চটকদার বিজ্ঞাপন দিয়ে টাকা আত্মসাতের অভিযোগে এক কলেজ ছাত্রকে গ্রেপ্তার করার কথা জানিয়েছে র‌্যাব।রোববার ভোরে চট্টগ্রাম নগরীর উত্তর পতেঙ্গা এলাকা থেকে ওই যুবককে গ্রেপ্তার করা হয়।তার আগে নোয়াখালীতে তার বাসায় অভিযান চালিয়ে র‌্যাব বিভিন্ন ধরনের সরঞ্জাম ও নগদ টাকা জব্দ করে।গ্রেপ্তার মো. মশিউর রহমান(১৯)এইচএসসি প্রথম বর্ষের শিক্ষার্থী।তার বাড়ি নোয়াখালীর সুবর্ণচর উপজেলায়।সুধারাম থানা এলাকায় বাসা ভাড়া নিয়ে তিনি এ ধরনের প্রতারণার কাজ করতেন বলে র‌্যাবের ভাষ্য।

র‌্যাব-৭ এর উপ-অধিনায়ক মেজর রেজওয়ানুর রহমান বলেন,মশিউর বিভিন্ন মোবাইল কোম্পানির নামে ভুয়া ফেইসবুক ও ওয়েব পেইজ খুলে কম দামে মোবাইল বিক্রির চটকদার বিজ্ঞাপন দিতেন।সাধারণ লোকজন প্রলোভনে পড়ে বিজ্ঞাপনে দেওয়া নম্বরে টাকা পাঠাতেন।টাকা পেয়ে মশিউর তার ব্যবহার করা মোবাইল ফোন ও পেইজটি বন্ধ করে রাখতেন এবং নতুন আরেকটি পেইজ খুলতেন।এভাবে করে সে বিভিন্ন জনের কাছ থেকে অন্তত ২৪ লাখ টাকা আত্মসাৎ করেছেন।

মেজর রেজওয়ানুর জানান,মশিউর নোয়াখালীর একটি কলেজের এইচএসসি প্রথম বর্ষের শিক্ষার্থী।কয়েক মাস আগে তিনি অনলাইনে ওয়েব পেইজ খোলার শেখেন।এরপর সেই ‘জ্ঞান’ কাজে লাগিয়ে প্রতারণা শুরু করেন।

র‌্যাব-৭ তাদের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়,ক্রেতাদের অভিযোগের প্রেক্ষাপটে সম্প্রতি মোবাইল কোম্পানি ‘রিয়েলমি’ তাদের ফেইসবুক পেইজে সতর্কতামূলক একটি পোস্ট দেয়।পাশাপাশি র‌্যাবের কাছে তারা অভিযোগ করে,ফেইসবুক পেইজ ও ওয়েবসাইট ব্যবহার করে গ্রাহকদের সাথে কেউ প্রতারণা করছে।সেই অভিযোগ পাওয়ার পর র‌্যাব-৭ এ বিষয়ে মাঠে নামে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়,আয়ারল্যান্ড প্রবাসী এক বাংলাদেশির কাছ থেকে মশিউর ফেইসবুক মার্কেটিং এবং ওয়েবপেইজ ডিজাইনের কাছ শেখেন। তারপর বিভিন্ন মোবাইল প্রতিষ্ঠানের নাম ব্যবহার করে ভুয়া পেইজ খুলে টাকা আত্মসাৎ শুরু করেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই পত্রিকার সকল সংবাদ, ছবি ও ভিডিও স্বত্ত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক মাতৃজগত    
কারিগরি সহযোগিতায়ঃ Bangla Webs
banglawebs999991