শুক্রবার, ১৭ মে ২০২৪, ১০:৫৩ পূর্বাহ্ন
ঘোষনা
সোনারগাঁয়ে এমপি কায়সারকে নিয়ে কুরুচিপূর্ণ বক্তব্য দেওয়ায় মানব বন্ধন রাজশাহীতে ডাকাতির প্রস্তুতিকালে মূলহোতাসহ ১১ গ্রেপ্তার *বিএডিসি দত্তনগর কৃষি খামার যখন দুর্নীতির স্বর্গ স্থল* জাতীয় শ্রমিক লীগ রাজশাহী মহানগর মতিহার থানা শাখার মতবিনিময় সভা অনুষ্ঠিত শাহজাদপুর উপজেলা পরিষদের পুকুর থেকে লাশ উদ্ধার কালীগঞ্জ উপজেলা আইনশৃংখলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত লালমনিরহাটের আদিতমারীতে বিদ্যালয়ে আগুন দুটি কক্ষ পুড়ে ছাই ফরিদপুরের মধুখালী উপজেলায় মন্দিরে কারা আগুন দেয় জানা যায়নি, হত্যাকাণ্ডে জড়িত শতাধিক ব্যক্তি সাংবাদিক সুনির্মল সেনের ওপর হামলা, জাতীয় গণমাধ্যম কমিশন সিলেট বিভাগীয় কমিটির নিন্দা চট্টগ্রামস্থ পাহাড়তলী থানা এলাকায় এক কেজি গাঁজাসহ গ্রেফতার এক

গাজীপুরের শ্রীপুরে বিদ্যালয়ের শ্রেণিকক্ষে আগুন, পুড়ে গেছে আসবাবপত্র 

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : রবিবার, ১৯ নভেম্বর, ২০২৩
  • ৬৭ বার পঠিত

শামীম আল মামুন, স্টাফ রিপোর্টার:  গাজীপুরের শ্রীপুরের গিলাশ্বর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। গতকাল শনিবার রাতে এই আগুন দেওয়ার ঘটনা ঘটে। তাতে পুড়ে গেছে বিদ্যালয়ের একটি শ্রেণিকক্ষের বেঞ্চ, বৈদ্যুতিক পাখা ও জানালা। বিদ্যালয় পরিদর্শন শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বলেছেন, বিষয়টি নাশকতা কিনা তা ক্ষতিয়ে দেখবে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

বিদ্যালয়ের সহকারী শিক্ষক আব্দুল কাদির বলেন, উপজেলার গিলাশ্বর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের এই শ্রেণিকক্ষে প্রথম শিফটে দ্বিতীয় শ্রেণির ৩২ জন ও পঞ্চম শ্রেণির ৩৫ জন শিক্ষার্থীর পাঠদান কার্যক্রম চলে। গতকাল শনিবার রাতে কে বা কারা শ্রেণিকক্ষে আগুন ধরিয়ে দেয়।

গিলাশ্বর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মাসুদুল করিম বলেন, ‘আমি সকালে নামাজ পড়ে কোরআন পড়ছিলাম। এ সময় স্থানীয় একজন আমাকে ফোন করে জানায় বিদ্যালয়ে আগুন জ্বলছে। তখন আমি দ্রুত সেখানে ছুটে গিয়ে দেখি, স্থানীয়রা আগুন নিয়ন্ত্রণ করছে। পরে শিক্ষা অফিসে গিয়ে তাদের সঙ্গে পরামর্শ করে থানায় সাধারণ ডায়েরি (জিডি) করি।’

শ্রীপুর উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা মো. হারুন অর রশিদ বলেন, ‘সকালে বিদ্যালয়ের প্রধান শিক্ষক আমাকে বিষয়টি অবহিত করেছেন। এরপর বিদ্যালয়ে গিয়ে ক্ষতিগ্রস্ত তালিকা তৈরি করি। আগুনে বিদ্যালয়ের অন্তত দেড় লাখ টাকার ক্ষতি হয়েছে।

এ বিষয়ে শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. তরিকুল ইসলাম বলেন, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। দ্রুত সময়ের মধ্যে বিদ্যালয়ের পুড়ে যাওয়া আসবাবপত্র সংস্কার করে পাঠদান নিশ্চিত করা হবে। বিষয়টি নাশকতা কিনা তা ক্ষতিয়ে দেখা হবে ।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই পত্রিকার সকল সংবাদ, ছবি ও ভিডিও স্বত্ত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক মাতৃজগত    
কারিগরি সহযোগিতায়ঃ Bangla Webs
banglawebs999991