রবিবার, ১২ মে ২০২৪, ০৯:৪৬ পূর্বাহ্ন

ঝিনাইদহে ৩২ বছর পর আবারো চালু হলো চৌকি আদালত

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : রবিবার, ১২ নভেম্বর, ২০২৩
  • ১০০ বার পঠিত

 

লালন মন্ডল,ঝিনাইদহ প্রতিনিধঃ দীর্ঘ ৩২ বছর পর ঝিনাইদহ জেলা মহেশপুর উপজেলায় আবারো চালু হয়েছে চৌকি আদালত। ঝিনাইদহ-৩ আসনের সংসদ সদস্য শফিকুল আজম খান চঞ্চল বলেছেন, অনেক চেষ্টার পর দীর্ঘ ৩২ বছর শেষে আপন ঠিকানায় ফিরিয়ে আনতে পেরেছি সিনিয়র সহকারী জজ আদালত ও সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত। এবার আমার এলাকার অসহায়-সাধারণ মানুষকে আর ভোর রাতে ঝিনাইদহে যাওয়া লাগবেনা।

তিনি আরো বলেন,আমি এলাকার অসহায় ও সাধারণ মানুষের কথা চিন্তা করেই অনেক চেষ্টায় আবার আদালত ফিরিয়ে আনতে পেরেছি। রোববার (১২নভেম্বর) সকালে ঝিনাইদহের মহেশপুরে আদালত চত্তরে সিনিয়র সহকারী জজ আদালত ও সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য তিনি এ কথা বলেন।

উদ্বোধক ও সভাপতি ঝিনাইদহ বিজ্ঞ সিনিয়র জেলা ও দায়রা জজ মো: নাজিমুদৌলার সভাপতিত্বে অনুষ্ঠিত সিনিয়র সহকারী জজ আদালত ও সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির তিনি এসব কথা রাখেন ।

আরো উপস্থিত ছিলেন, ঝিনাইদহ বিজ্ঞ চীফ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট মো.আল- আমিন মাতুব্বর, ঝিনাইদহ ল্যান্ড সার্ভেন্টেইবুনালের বিজ্ঞ বিচারক (যুগ্ম জেলা ও দায়রা জজ) গোলাম নবী, মহেশপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ময়জদ্দীন হামিদ, ঝিনাইদহ বিজ্ঞ চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ফারুক আজম, পিপি ইসমাইল হোসেন, জিপি বিকাশ কুমার ঘোষ, সহকারী কমিশনার (ভূমি) শরীফ শাওন, জেলা আইনজীবী সমিতির সভাপতি রবিউল ইসলাম, সাধারণ সম্পাদক আকিদুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাজ্জাদুল ইসলাম সাজ্জাদ, সাধারণ সম্পাদক মীর সুলতানুজ্জামান লিটন প্রমুখ।

সীমান্তবর্তী মহেশপুর উপজেলার মানুষের ভোগান্তি কমাতে ১৯৮২ সালে আদালতের কার্যক্রম শুরু হয়। এরপর ১৯৯২ সালে আদালতের কার্যক্রম উপজেলায় বন্ধ করে জেলায় নিয়ে যাওয়া হয়।সরকারী ছুটির দিন ব্যাতিত প্রতিদিন ২ জন বিচারক বিচার কার্য পরিচালনা করবেন। এই আদালতে অন্তত ৫ হাজার মামলা চলবে। উপজেলা পর্যায়ে আদালতের কার্যক্রম চালু হওয়ায় খুশি বিচারপ্রার্থীসহ স্থানীয়রা

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই পত্রিকার সকল সংবাদ, ছবি ও ভিডিও স্বত্ত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক মাতৃজগত    
কারিগরি সহযোগিতায়ঃ Bangla Webs
banglawebs999991