শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৯:৩১ পূর্বাহ্ন
ঘোষনা
সোনারগাঁয়ে এমপি কায়সারকে নিয়ে কুরুচিপূর্ণ বক্তব্য দেওয়ায় মানব বন্ধন রাজশাহীতে ডাকাতির প্রস্তুতিকালে মূলহোতাসহ ১১ গ্রেপ্তার *বিএডিসি দত্তনগর কৃষি খামার যখন দুর্নীতির স্বর্গ স্থল* জাতীয় শ্রমিক লীগ রাজশাহী মহানগর মতিহার থানা শাখার মতবিনিময় সভা অনুষ্ঠিত শাহজাদপুর উপজেলা পরিষদের পুকুর থেকে লাশ উদ্ধার কালীগঞ্জ উপজেলা আইনশৃংখলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত লালমনিরহাটের আদিতমারীতে বিদ্যালয়ে আগুন দুটি কক্ষ পুড়ে ছাই ফরিদপুরের মধুখালী উপজেলায় মন্দিরে কারা আগুন দেয় জানা যায়নি, হত্যাকাণ্ডে জড়িত শতাধিক ব্যক্তি সাংবাদিক সুনির্মল সেনের ওপর হামলা, জাতীয় গণমাধ্যম কমিশন সিলেট বিভাগীয় কমিটির নিন্দা চট্টগ্রামস্থ পাহাড়তলী থানা এলাকায় এক কেজি গাঁজাসহ গ্রেফতার এক

ফ্রান্সের দুই কিলোমিটার পতাকা বানালো বাংলাদেশের কৃষক তৌহিদুল ইসলাম (চঞ্চল)।

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বুধবার, ২৩ নভেম্বর, ২০২২
  • ১৩৭ বার পঠিত

শরীফ আহমেদ স্টাফ রিপোর্টারঃ- চলনবিল অধ্যুষিত এলাকা সিরাজগঞ্জের তাড়াশ উপজেলার পাঁচ নং নওগাঁ ইউনিয়নের কালিদাশ নিলী গ্রামের আলহাজ্ব মোসলেম সরদারের ছেলে তৌহিদুল ইসলাম চঞ্চল এ পতাকা বানান।

কাতারে শুরু হচ্ছে বিশ্বকাপ ফুটবল। এই খেলাকে ঘিরে মেতে উঠেছে বিভিন্ন দলের সমর্থকেরা। সময় যত ঘনিয়ে আসছে, ততই বাড়ছে বিশ্বব্যাপী ফুটবল প্রেমীদের উন্মাদনা। এতে পিছিয়ে নেই বাংলাদেশিরাও। আর এরই অংশ হিসেবে বিশ্বকাপে অংশগ্রহণকারী দেশগুলোর সমর্থকদের উন্মাদনা। তারি ধারাবাহিকতায় সিরাজগঞ্জের তাড়াশে তৌহিদুল ইসলাম চঞ্চল ফ্রান্সের দুই কিলোমিটার পতাকা বানিয়ে এলাকায় তাক লাগিয়েছেন।

 

পতাকার খরচের বিষয়ে জানতে চাইলে, তৌহিদুল ইসলাম বলেন, আমার হাঁসের খামারে ৩০০ টি হাঁস ছিল সেই হাস বিক্রি করে তাতে ৮০ হাজর টাকা বিক্রি হয়, সেই টাকা দিয়ে পতাকা বানিয়েছি। তিনি আরও বলেন। আমি ১৯৯৮ সাল থেকে এই দল কে বেছে নিয়েছি।১৯৯৮ সালে ২০ হাত পতাকা বানিয়েছি,২০০২ সালে ৫০ হাত পতাকা বানিয়েছি, ২০০৬ সালে ২০০ হাত পতাকা বানিয়েছি, ২০১০ সালে ৫০০ হাত পতাকা বানিয়েছি, ২০১৪ সালে ১০০০ হাত পতাকা বানিয়েছি, ২০১৮ সালে ১০০০ হাত পতাকা বানিয়েছি, ফ্রান্স ফুটবল টিম দুই বার বিশ্বকাপ টফি নিয়েছে, ১৯৯৮ সালে, ২০১৮ সালে। আমার অনেক দিনের ইচ্ছে ছিল বড় পতাকা বানাবো তাই এবার হাস বিক্রি করে দুই কিলোমিটার পতাকা বানিয়েছি। অনেকই অনেক কথা বলে তাতে আমার কিছু যায় আসে না আমি ফুটবল খেলা কে ভালো বাসি।

এলাকা বাসি বলে, এবার ফুটবল বিশ্বকাপে বাংলাদেশ এত বড় পতাকা কেউ বানায় নি আমরা ফেসবুকে, ইউটিউব, বা গণমাধ্যমে, দেখিনি ফ্রান্সের এই পতাকা বাংলাদেশে সবচেয়ে বড় পতাকা।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই পত্রিকার সকল সংবাদ, ছবি ও ভিডিও স্বত্ত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক মাতৃজগত    
কারিগরি সহযোগিতায়ঃ Bangla Webs
banglawebs999991