শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০১:০২ অপরাহ্ন
ঘোষনা
সিরাজগঞ্জ সলঙ্গায় গণধর্ষণ মামলার এজাহারনামীয় পলাতক প্রধান আসামি গ্রেফতার সিরাজগঞ্জে জেলেদের বিকল্প কর্মসংস্থান সৃষ্টিতে উপকরণ বকনা বাছুর বিতরণ র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন র‌্যাবের নতুন মুখপাত্র হলেন কমান্ডার আরাফাত মাটি খননের সময়ে বেড়িয়ে আসা মাইন ও মর্টার সেল বিস্ফোরণ ঝিনাইদহে বৃষ্টির আশায় কেঁদে বুক ভাসালেন মুসল্লীরা বাংলাদেশ সমাজ সেবা ফাউন্ডেশন কর্তৃক তৃষ্ণা নিবারণ উপকরণ বিতরণ নাটোরে বাগাতিপাড়ায় আগুনে পুড়ে নিঃস্ব ৬ পরিবার শ্রীপুরে তালাবদ্ধ ঘর থেকে গলাকেটে হত্যার ঘটনায় জড়িত ২ জনকে গ্ৰেফতার করেছে র‌্যাব-১ রায়গঞ্জে শিক্ষা বিষয়ক গ্লোবাল এ্যাকশন সপ্তাহ পালিত ঝিনাইদহ র‌্যাবের অভিযানে মানব পাচার চক্রের মূলহোতা গ্রেফতার

রাজশাহী জেলায় হযরত মুহাম্মদ (সা:) কে অবমাননা ও কটুক্তি করার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ 

নিজস্ব প্রতিবেদক‌
  • আপডেট টাইম : শুক্রবার, ১০ জুন, ২০২২
  • ৩০২ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক‌ঃরাজশাহী জেলায় মহানবী হযরত মুহাম্মদ (সা.) সম্পর্কে ভারতের ক্ষমতাসীন দল বিজেপির জ্যেষ্ঠ দুই নেতার অবমাননাকর মন্তব্যে ও কটুক্তির প্রতিবাদে গোদাগাড়ী ডাইংপাড়া ফিরোজ চত্বরে বিক্ষোভ সমাবেশ হয়েছে। জুম্মার নামাজ শেষে ভাটোপাড়া, মহিশালবাড়ী , পিরিজপুর সহ বিভিন্ন স্থানে আজ শুক্রবার বিকেলে আসরের নামাজের তাওহিদী জনতা গোদাগাড়ীর বিভিন্ন মসজিদ থেকে বিক্ষোভ মিছিল বের করে বিভিন্ন সড়ক প্রদক্ষিন শেষে ডাইংপাড়া ফিরোজ চত্বরে সমাবেশে মিলিত হয়। ঘণ্টাব্যাপী এ কর্মসূচিতে বিজেপি ও ভারতের প্রতি নিন্দা জানিয়ে স্লোগান দেন তারা।

এসময় তারা বলেন, মুসলমানদের টার্গেট করে ভারতের উগ্র হিন্দুত্ববাদী রাজনীতি সবার জন্য বিপদজনক। সেটি নোংরামির পর্যায়ে চলে গেছে।ভারতীয় সমস্ত পণ্য বয়কট করবে বলে জানান।

সমাবেশ থেকে ভারত সরকারের প্রতি ধর্মীয় সম্প্রীতির আহ্বান জানিয়ে রাষ্ট্রীয়ভাবে নিন্দা জ্ঞাপনের প্রস্তাব করেন বিক্ষোভকারীরা।ভারতে ক্ষমতাসীন বিজেপি সরকারের মুখপাত্র কর্তৃক মহানবী হযরত মুহাম্মদ (স.) ও তার স্ত্রী হযরত আয়েশা (রা.) কে নিয়ে কটূক্তির প্রতিবাদে রাজশাহীতে বিক্ষোভ মিছিল করেছে বিভিন্ন ইসলামি দলসহ সর্বস্তরের তৌহিদী জনতা।

শুক্রবার (১০ জুন ) জুম্মার নামাজের পর নগরীর বিভিন্ন মসজিদ থেকে বিক্ষোভ মিছিল নিয়ে মুসল্লিরা রাজশাহী সাহেব বাজার জিরোপয়েন্টে জড়ো হয়। সেখানে তারা ভারতের ক্ষমতাসীন দল বিজেপির দুই নেতার বিরুদ্ধে স্লোগান দেন। পরে তৌহিদী জনতা মিছিলটি নিয়ে নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে সমাবেশে মিলিত হোন।

বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন, ক্ষমতাসীন বিজেপির মুখপাত্র নুপুর শর্মা ও নবীন কুমার জিন্দাল মহানবী হযরত মুহাম্মদ (স.) ও তার স্ত্রী হযরত আয়েশা (রা.) কে নিয়ে কটূক্তি করে ক্ষমার অযোগ্য অপরাধ করেছেন। অবিলম্বে কুরুচিপূর্ণ মন্তব্যের জন্য অপরাধীদের মৃতুদন্ডের দাবি জানান।

বক্তারা আরো বলেন, পবিত্র কোরআনের ঘোষণা অনুযায়ী যদি রাসুলকে (সা.) নিয়ে কেউ কটূক্তি করে তাহলে সে নির্বংশ হয়ে যাবে। এ বিষয়ে বাংলাদেশ সরকারের অবস্থান জানিয়ে দ্রুত ব্যাক্ষা দেয়ার দাবি তোলেন বিক্ষোভকারীরা। এসময় নগরীর বিভিন্ন মসজিদের ইমাম মুয়াজ্জিনসহ কয়েক হাজার মুসল্লি এতে অংশ নেয়

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই পত্রিকার সকল সংবাদ, ছবি ও ভিডিও স্বত্ত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক মাতৃজগত    
কারিগরি সহযোগিতায়ঃ Bangla Webs
banglawebs999991